Cricket Controversy: কেন Gautam Gambhir-এর দিকে তেড়ে গিয়েছিলেন Virat? তথ্য ফাঁস করলেন প্রাক্তন ওপেনার

গম্ভীর ও বিরাটের মধ্যে এই লড়াই থামানোর জন্য রজত ভাটিয়া, মনবিন্দর সিং বিসলা ও আম্পায়ার অনিল চৌধুরী এগিয়ে আসেন। সেটা না হলে বড় অঘটন ঘটে যেতেই পারত!   

Updated By: Mar 19, 2022, 05:04 PM IST
Cricket Controversy: কেন Gautam Gambhir-এর দিকে তেড়ে গিয়েছিলেন Virat? তথ্য ফাঁস করলেন প্রাক্তন ওপেনার
গম্ভীর ও বিরাটের ঝামেলার সেই মুহূর্ত। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সালটা ২০১৩। চিন্নাস্বামী স্টেডিয়ামে আইপিএল-এর (IPL 2013) খুনখারাপি ম্যাচে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। ম্যাচের দশ নম্বর ওভারে আউট হয়ে সাজঘরের ফেরার বদলে সে দিন বিরাট কোহলি (Virat Kohli) এগিয়ে গিয়েছিলেন এক্সট্রা কভারের দিকে। যেখানে দাঁড়িয়ে কেকেআর-এর নেতা গৌতম গম্ভীর (Gautam Gambhir)। বিরাট কিছু একটা বলতেই গম্ভীর তেড়ে যান তাঁর দিকে। পাল্টা মারমুখী হয়ে ওঠেন বিরাটও। কী হচ্ছে বা হতে পারে, তা বুঝতেই পারেনি চিন্নাস্বামী স্টেডিয়ামের গ্যালারি ভর্তি দর্শক। এ বারের ক্রোড়পতি লিগ শুরু হওয়ার আগে সেই স্মৃতি উসকে দিলেন টিম ইন্ডয়ার প্রাক্তন ওপেনার। 

বিরাট বনাম গম্ভীরের সেই ঝামেলার প্রসঙ্গ উঠলে প্রাক্তন নাইট অধিনায়ক বলেন, "অনেকের কাছে পুরো ঘটনা অবাক করার মতো মনে হলেও, আমার কাছে এমন মুহূর্ত প্রত্যাশিত ছিল। ঘটনার সঙ্গে পুরোপুরি মানিয়ে নিয়েছিলাম এবং আমি জানতাম বিরাট এই ভাবেই জবাব দেবে। আমি সব সময় প্রতিযোগিতা পছন্দ করি। এমএস ধোনি একজন প্রবল প্রতিদ্বন্দ্বী। বিরাটও শুধু জেতার কথাই ভাবে। আসলে কোনও দলের দায়িত্ব পালন করলে নিজের ইচ্ছার বিরুদ্ধে ম্যাচের পরিস্থিতির কথা মাথায় রেখে অনেক কিছু আচরণ করতে হয়। কারণ আমি চাই আমার দলের সবাই আমার মতোই আগ্রাসী মানসিকতা নিয়ে খেলুক। তাই একজন নেতা হিসাবে,আমি সেই সময় বিরাটের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের কথা ভাবতে বসে যাইনি। কারণ আমি সেই সময় একটা দলকে নেতৃত্ব দিচ্ছিলাম। আর দলের জেতার জন্য আগ্রাসী মনোভাব দেখিয়েছিলাম।" 

 

Virat and Gambhir

সেই ম্যাচে লক্ষ্মীপতি বালাজির বলে বিরাট আউট হতেই, দিল্লির দুই সতীর্থ মাঠে সবার সামনে ঝামেলায় জড়িয়ে পড়েন। গম্ভীর ও বিরাটের মধ্যে এই লড়াই থামানোর জন্য রজত ভাটিয়া, মনবিন্দর সিং বিসলা ও আম্পায়ার অনিল চৌধুরী এগিয়ে আসেন। সেটা না হলে বড় অঘটন ঘটে যেতেই পারত! 

সেই ঘটনা প্রসঙ্গে গম্ভীর ফের যোগ করেন, "বিরাটের সঙ্গে আমার কোনওদিন ব্যক্তিগত সমস্যা ছিল না এবং ভবিষ্যতেও ব্যক্তিগত সমস্যা তৈরি হবে না। আমি বারবার ওর সাফল্যকে সম্মান করি। এবং এই মুহূর্তে আন্তর্জাতিক স্তরে বিরাট যে ভাবে সম্মান অর্জন করেছে সেটায় আমি মোটেও অবাক নই। আগ্রাসী মনোভাব থেকে ফিটনেস, সব দিক থেকে বিরাট নিজেকে অন্য স্তরে নিয়ে গিয়েছে।" 

গম্ভীরের জামানায় নাইটরা দুইবার চ্যাম্পিয়ন হয়েছে। অন্যদিকে বিরাট ব্যাটার হিসেবে একের পর এক সাফল্য পেলেও, আরসিবি-র হয়ে ট্রফি জিততে ব্যর্থ হয়েছেন। তাই এই মরসুম শুরু হওয়ার আগে ফাফ ডুপ্লেসিসের হাতে দায়িত্ব তুলে দিয়েছে আরসিবি। 

আরও পড়ুন: SAvsBANG: Shakib-এর ব্যাটে, Taskin, Mehidy-র বলে South Africa-র মাটিতে ইতিহাস গড়ল Bangladesh

আরও পড়ুন: ICC Women's World Cup 2022, INDWvsAUSW : নির্বিষ বোলিং! Jhulan-এর আর এক রেকর্ডের দিনেও হেরে কাজ কঠিন করল Team India

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.