Cristiano Ronaldo: রোনাল্ডো একাই ৮০৭! সর্বকালের সর্বোচ্চ গোলশিকারি সিআর সেভেন

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) ফের হ্যাটট্রিক করে বুঝিয়ে দিলেন যে, তাঁর ভিতরের আগুন এখনও দাউদাউ করে জ্বলছে।

Updated By: Mar 13, 2022, 01:10 PM IST
Cristiano Ronaldo: রোনাল্ডো একাই ৮০৭! সর্বকালের সর্বোচ্চ গোলশিকারি সিআর সেভেন
গোলের পর রোনাল্ডোর ট্রেডমার্ক সেলিব্রেশন

নিজস্ব প্রতিবেদন: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) ও রেকর্ড হাত ধরাধরি করেই চলে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) ফরোয়ার্ড এখন পেশাদার ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলশিকারি হয়ে গেলেন। শনিবার রাতে রোনাল্ডো ওল্ড ট্র্যাফোর্ডে টটেনহ্যামের বিরুদ্ধে (Manchester United vs Tottenham Hotspur) দুরন্ত হ্যাটট্রিক করে এই অনন্য নজির গড়লেন। তাঁর তিন গোলের সৌজন্যে ম্যান ইউ ৩-২ ব্যবধানে হারায় টটেনহ্যামকে।

পর্তুগিজ কিংবদন্তির ঝুলিতে এখন ৮০৭ গোল। সর্বকালের সর্বোচ্চ গোলদাতার সরকারি পরিসংখ্য়ান নেই ফিফা-র (FIFA) কাছে। তবে ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা মনে করে যে, অস্ট্রিয়ান-চেক ফুটবলার জোসেফ বিকান (Josef Bican) তাঁর গোটা কেরিয়ারে (১৯৩১-১৯৫৫) ৮০৫ গোল করেছেন। সিআর সেভেন তাঁকেই টপকে গেলেন। ৬৬ বছর পর সেই অনন্য রেকর্ড ভাঙলেন তিনি। তৃতীয় স্থানে রয়েছেন রোমারিও। তিনি করেছেন ৭৭২টি গোল। লিওনেল মেসি রয়েছেন চারে। এখনও পর্যন্ত ৭৫৯টি গোল করেছেন তিনি। পাঁচে আছেন পেলে। তাঁর গোলের সংখ্যা ৭৫৭। এই পরিসংখ্যান ফিফা স্বীকৃত গোলের ভিত্তিতেই।

রোনাল্ডো টটেনহ্যামের বিরুদ্ধে ম্যাচের ১২ মিনিটে প্রথম গোল করেন। সেই গোলের সঙ্গে বিকানকে স্পর্শ করে ফেলেন তিনি। ৩৮ মিনিটে দ্বিতীয় গোলের সঙ্গেই বিকানকে টপকে নয়া মাইলস্টোন স্থাপন করেন বিকানকে। ম্যাচের ৮১ মিনিটে রোনাল্ডো তৃতীয় গোল করে ইতিহাস লিখে ফেলেন। ম্যাচের পর রোনাল্ডো ইনস্টাগ্রামে লিখেছেন, "ওল্ড ট্র্যাফোর্ডে ফেরার পর এই প্রথম হ্যাটট্রিক করলাম। অত্যন্ত খুশি হয়েছি। মাঠে ফিরে গোল করে দলের জয়ে অবদান রাখতে পারার চেয়ে ভাল অনুভূতি কিছু হয় না। আমরা আবার প্রমাণ করে দিলাম, যে কোনও দলকে যে কোনও দিন হারাতে পারি। যতক্ষণ আমরা কঠোর পরিশ্রম করে সবাই এক হয়ে থাকব কোনও কিছুই অসম্ভব নয়। ম্যান ইউয়ের কোনও সীমা নেই। এগিয়ে চলো ডেভিলস!" গতবছর ইরানের আলি দেইকে টপকে রোনাল্ডো সর্বকালের সর্বোচ্চ আন্তর্জাতিক গোলদাতা হয়ে গিয়েছিলেন। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে জোড়া গোল করে সেই রেকর্ড করেন রোনাল্ডো।

আরও পড়ুন: English Premier League: Ronaldo-র হ্যাট্রিক, Tottenham-কে ৩-২ উড়িয়ে চতুর্থ স্থানে Manchester United

আরও পড়ুনPink Ball Test, IND vs SL: বুমরা-শামিদের দাপটে প্যাভিলিয়ে ৬ ব্যাটার, শ্রীলঙ্কার স্কোর ৮৬

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.