English Premier League: Ronaldo-র হ্যাট্রিক, Tottenham-কে ৩-২ উড়িয়ে চতুর্থ স্থানে Manchester United

পাঁচবারের ব্যালন ডি'অর (Ballon d'Or) জয়ী  তারকা ইউনাইটেডের হয়য়ে জয়সূচক গোলটি করেন বিদায় নেওয়ার ঠিক নয় মিনিট আগে। এটি ছিল তার ক্যারিয়ারের ৮০৭তম গোল। পেশাদার ফুটবলের গোল সংখ্যার নিরিখে শীর্ষস্থানটি ধরে রাখলেন তিনি।

Updated By: Mar 13, 2022, 07:40 AM IST
English Premier League: Ronaldo-র হ্যাট্রিক, Tottenham-কে ৩-২ উড়িয়ে চতুর্থ স্থানে Manchester United
ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) ম্যানচেস্টার ইউনাইটেডের (Manchester United) কাছে তার মূল্য সম্পর্কে ওঠা সমস্ত প্রশ্নের উত্তর দিয়েছেন শনিবার। প্রিমিয়ার লিগের (Premier League) খেলায় টটেনহ্যাম হটস্পারের (Tottenham Hotspur) বিরুদ্ধে ৩-২ ব্যবধানে জয় নিশ্চিত করার জন্য দুর্দান্ত একটি হ্যাটট্রিক করেন তিনি।

ম্যানচেস্টার ডার্বিতে তার ইনজুরি কারনে অনুপস্থিতির বিষয়ে সন্দেহ উত্থাপিত হয় মাত্রও মাত্র ছয় দিন আগে। এছাড়াও অন্তর্বর্তী ম্যানেজার রাল্ফ রাঙ্গনিকের (Ralf Rangnick) সঙ্গে তার সম্পর্কের অবনতির বিষয়ে একটি ট্যাবলয়েড জানায় মাত্রও এক সপ্তাহ আগে। কিন্তু ৩৭ বছর বয়সী স্ট্রাইকার শনিবার আবার প্রমাণ করে দিয়েছেন কেন ইউনাইটেড ইউনাইটেড তাকে ওল্ড ট্র্যাফোর্ডে (Old Trafford) ফিরিয়ে এনেছে।

পাঁচবারের ব্যালন ডি'অর (Ballon d'Or) জয়ী  তারকা ইউনাইটেডের হয়য়ে জয়সূচক গোলটি করেন বিদায় নেওয়ার ঠিক নয় মিনিট আগে। এটি ছিল তার ক্যারিয়ারের ৮০৭তম গোল। পেশাদার ফুটবলের গোল সংখ্যার নিরিখে শীর্ষস্থানটি ধরে রাখলেন তিনি।

 

পুরো স্টেডিয়াম 'ভিভা রোনাল্ডো' (Viva Ronaldo) বলে স্লোগান দিয়ে, ওল্ড ট্র্যাফোর্ডের পরিবেশ, গত সেপ্টেম্বর মাসের মত করে তোলে যখন রোনাল্ডো ফিরে এসে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে দুবার গোল করেন। কিন্তু পরবর্তী সময়ে এই স্টেডিয়াম একটি হতাশাজনক মরসুমের দুঃখ সহ্য করেছে।

ম্যাচের এই ফলাফল ইউনাইটেডকে লিগের চতুর্থ স্থানে তুলে এনেছে। তারা আর্সেনালের (Arsenal) থেকে দুই পয়েন্ট বেশি নিয়ে চতুর্থ স্থানে রয়েছে। যদিও গানারদের (Gunners) হাতে চারটি খেলা বাকি রয়েছে যা রবিবারের লেস্টার সিটির (Leicester City) বিপক্ষে হোম ম্যাচ দিয়ে শুরু হবে।

আরও পড়ুন: Pink Ball Test, IND vs SL: বুমরা-শামিদের দাপটে প্যাভিলিয়ে ৬ ব্যাটার, শ্রীলঙ্কার স্কোর ৮৬

প্রাক্তন ইউনাইটেড অধিনায়ক রয় কিনের (Roy Keane) মতো বিশেষজ্ঞরা প্রশ্ন করেন যে রোনাল্ডো প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা সিটির (Manchester City) কাছে ৪-১ গোলে হারের দিন সত্যিই আহত হয়েছিলেন কি না এবং সুস্থ হওয়ার জন্য পর্তুগালে (Portugal) ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েও প্রশ্ন ওঠে ফুটবল মহলে।

 

টটেনহ্যামের বিরুদ্ধে খেলার আগে রোনাল্ডো সম্পর্কে রাঙ্গনিক জানান "আমি জানি না। আমি তাকে জিজ্ঞাসা করিনি যে সে ম্যানচেস্টারে এবং এই ক্লাবে খুশি কিনা।"

কিন্তু দলের প্রতিটা গোলের পর ৩৭ বছর বয়সী রোনাল্ডোর মুখে ক্ষোভ এবং সংকল্পের চেহারা, একটি স্পষ্ট বার্তা দিয়েছে।

 

রোনাল্ডোর গোলের পরে হ্যারি কেনের (Harry Kane) পেনাল্টি ৩৫তম মিনিটে স্পার্সের সমতায় নিয়ে আসে। দেজান কুলুসেভস্কির (Dejan Kulusevski) একটি ক্রস অ্যালেক্স টেলেসের (Dejan Kulusevski) হাতে লাগায় পেনাল্টি পায় স্পার্স।

যদিও, তিন মিনিট পরেই পর্তুগিজ ফরোয়ার্ড, ইউনাইটেডের লিড পুনরুদ্ধার করেন। জ্যাডন স্যাঞ্চো (Jadon Sancho) অফসাইড ফাঁদ ভেঙে রোনাল্ডোকে নিচু ক্রস দেন এবং সেখান থেকে গোল করেন রোনাল্ডো।

ইউনাইটেডের অধিনায়ক হ্যারি ম্যাগুইরের (Harry Maguire) আত্মঘাতী গোলে টটেনহ্যাম ৭২তম মিনিটে সমতা ফিরিয়ে আনে। কিন্তু বিরতির পর দুবার কিপার হুগো লরিসের (Hugo Lloris) পরীক্ষা লেল রোনাল্ডো। অবশেষে অ্যালেক্স টেলেসের (Alex Telles) কর্নার থেকে একটি শক্তিশালী হেডার স্পার্সের জালে জড়িয়ে ইউনাইটেডের জয় নিশ্চিত করেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.