CSK vs RCB, IPL 2022: দলগত দাপট বজায় রেখে RCB-কে ২৩ রানে হারিয়ে প্রথম জয় পেল CSK

২৩ রানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে মরশুমের প্রথম জয় ছিনিয়ে নিল রবীন্দ্র জাদেজা-মহেন্দ্র সিং ধোনির সিএসকে। 

Updated By: Apr 12, 2022, 11:48 PM IST
CSK vs RCB, IPL 2022: দলগত দাপট বজায় রেখে RCB-কে ২৩ রানে হারিয়ে প্রথম জয় পেল CSK
মরশুমের প্রথম জয়ের পর চেন্নাই সুপার কিংস। ছবি: টুইটার

চেন্নাই সুপার কিংস: ২১৬/৪ (শিবম-৯৫*, উথাপ্পা-৮৮, হাসারাঙ্গা-৩৫/২)
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ১৯৩/৯ (শাহবাজ-৪১, কার্তিক-৩৪ থিকশানা-৩৩/৪)
চেন্নাই সুপার কিংস জয়ী ২৩ রানে

নিজস্ব প্রতিবেদন: চারবারের চ্যাম্পিয়ন দল। অথচ চলতি আইপিএলের প্রথম চার ম্যাচের চারটিতেই হার! তবে লিগ তালিকার একেবারে নিচে থাকা চেন্নাই সুপার কিংস একেবারে মঙ্গলবার খোঁচা খাওয়া বাঘের মতোই ফিরে এল। ২৩ রানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে মরশুমের প্রথম জয় ছিনিয়ে নিল রবীন্দ্র জাদেজা-মহেন্দ্র সিং ধোনির সিএসকে। 

বোনের আকস্মিক মৃত্যুতে বাড়ি ফিরে গিয়েছেন হর্ষল প্যাটেল। তাঁর জায়গায় ব্যাঙ্গালোরের জার্সিতে নেমে পড়েছিলেন জস হ্যাজলউড। শুরুতে ঋতুরাজের (১৭) উইকেটটি তুলে নিয়ে চেন্নাই টপ অর্ডারে ধাক্কা দেওয়ার চেষ্টা করেন তিনি। ৩ রানে করে রান আউট হয়ে মঈন আলিও ফেরেন প্যাভিলিয়নে। কিন্তু তারপর খেলার মোড় ঘুরিয়ে দেন রবিন উথাপ্পা ও শিবম দুবে। ৫০ বলে ৮৮ রান করে হাসারাঙ্গার ডেলিভারিতে বিরাটের হাতে ক্যাচ ফিরে যান উথাপ্পা। মারলেন চারটি চার ও নয়টি ছয়। শিবম দুবে ৪৬ বলে ৯৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তাঁর ইনিংস সাজানো ছিল আটটি ছয় ও পাঁচটি চার দিয়ে। ফলে ৪ উইকেটে ২১৬ রান তোলে চেন্নাই। 

পাহাড় প্রমাণ রান তাড়া করতে নেমে ৫০ রানেই চারটে উইকেট খুইয়ে বসে আরসিবি। নেতৃত্বের দায়িত্ব ঝেড়ে ফেলেও ছন্দে ফিরতে পারছেন না বিরাট। মাত্র এক রান করেই আউট হন। ব্যর্থ অধিনায়ক ফাফ ডু প্লসিস (৮) এবং ওপেনার অনুজ রাওয়াতও (১২)। যদিও শাহবাজ আহমেদ (৪১) ও সুয়াশের ব্যাটে ভর করে খানিকটা এগোয় দল। এরপর দীনেশ কার্তিক আবার নতুন করে আরসিবি সমর্থকদের মনে আশার আলো জাগিয়ে তোলেন। ১৮ বলে প্রয়োজন ৪৮ রান। ম্যাচ যখন এমন অবস্থায়, তখন ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ আউট হন। ১৪ বলে ৩৪ রানে 'ডিকে' আউট হতেই, স্বস্তির জাদেজা। ৩৩ রানে ৪ উইকেট নিলেন মহেশ থিকশানা। ফলে ৯ উইকেটে ১৯৩ রানে থেমে যায় আরসিবি।  

আরও পড়ুন: IPL 2022, RCBvsCSK: Faf du Plessis, Virat Kohli-র দল কেন কালো আর্মি ব্যান্ড বেঁধে মাঠে নামল?

আরও পড়ুন: Nita Ambani, IPL 2022: Rohit-এর Mumbai Indians লাগাতার চার ম্যাচ হারলেও পাশে দাঁড়ালেন মালকিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.