David Warner, IPL 2022: পুরানো দল Hyderabad-এর বিরুদ্ধে প্রতিশোধ নিয়ে কেন নিজেকে ‘বুড়ো’ বললেন তারকা ওপেনার?

টি-টোয়েন্টি ফর্ম্যাটে সবচেয়ে বেশি অর্ধ শতরানের মালিক হলেন ওয়ার্নার। তিনি মোট ৮৯টি অর্ধ শতরান করেছেন।  

Updated By: May 6, 2022, 04:32 PM IST
David Warner, IPL 2022: পুরানো দল Hyderabad-এর বিরুদ্ধে প্রতিশোধ নিয়ে কেন নিজেকে ‘বুড়ো’ বললেন তারকা ওপেনার?
নজির গড়া অর্ধ শতরানের পর ব্যাট দেখাচ্ছেন ডেভিড ওয়ার্নার। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: নিজের পুরোনো দল সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে শুধু প্রতিশোধ নিয়ে ক্ষান্ত থাকেননি। ক্রিস গেইলকে (Chris Gayle) টপকে টি-টোয়েন্টি ক্রিকেটের (T20 Cricket) ইতিহাসে সবচেয়ে বেশি অর্ধ শতরান করার নজিরও গড়ে ফেললেন ডেভিড ওয়ার্নার (David Warner)। তবে শেষ পর্যন্ত শতরান তাঁর কাছে অধরা থেকে যায়। ৫৮ বলে অপরাজিত ৯২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) এই মারকুটে ওপেনার। তবে তাঁর আক্ষেপ নেই। কারণ মজা করে নিজেকে ‘বুড়ো’ বলছেন অস্ট্রেলিয়ার (Australia) এই ক্রিকেটার।

ম্যাচের শেষে অজি তারকা বললেন, “আমি জোরে দৌড়ানোর জন্য প্রস্তুত ছিলাম শেষের দিকে। তবে বাপরে, কী জোরে বল মারে রভম্যান পাওয়েল (Rovman Powell)। এর আগে লিয়াম লিভিংস্টোনও (Liam Livingstone) একটি ১১৭ মিটারের ছক্কা মেরেছে। আমার বয়স হচ্ছে। বুড়ো হচ্ছি! আমি মাত্র ৮৫ মিটার লম্বা ছক্কা মারতে পারি। আশা করি ভবিষ্যতে ফের ১০০ মিটারের ছক্কা মারতে পারব। তবে সেই জন্য জিমে যেতে হবে!”

বৃহস্পতিবার নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে ৫৮ বলে ৯২ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন অজি তারকা। সেই সঙ্গেই গড়ে ফেলেন বিশ্বরেকর্ডও। বৃহস্পতিবার প্রথমে ব্যাট করতে নেমে ওয়ার্নার ৫৮ বলে ৯২ রানে অপরাজিত থাকেন। তাঁর এই মারকুটে ইনিংস ১২টি চার ও ৩টি ছয় দিয়ে সাজানো ছিল।

কিন্তু ছন্দে থাকলেও শতরান কেন অধরা রয়ে গেল? ওয়ার্নার যোগ করেন, “শেষের দিকে তিনি রভম্যান পাওয়েলকে স্ট্রাইক দিতে চেয়েছিলাম। রভম্যানকে বললাম, যাই হয়ে যাক না কেন আমি দুই রানের জন্য দৌড়াব। রান আউট হলে আমার কিছু যায় আসে না। যদি আমরা ২০০-র বেশি রান করতে পারি তাহলে আমাদের জেতার সম্ভাবনা বেশি হবে। আমি রভম্যানকে বলেছিলাম যদি ও শেষ পর্যন্ত সেখানে থাকে, তাহলে আমরা ২১০ থেকে ২২০ রানে পৌঁছতে পারি। তাই এই মুহূর্তে শতরানের বিষয়টি জস বাটলারের উপরেই ছেড়ে দিলাম।“

গতবারের আইপিএলটা (IPL) হয়তো কোনওদিন ভুলতে পারবেন না ওয়ার্নার। প্রথমে তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। পরিবর্তে অধিনায়ক করা হয় কেন উইলিয়ামসনকে (Kane Williamson)। সেখানেই শেষ নয়। এরপর প্রথম একাদশ থেকেই ছেঁটে ফেলা হয়েছিল। ওয়ার্নারের মতো বিধ্বংসী ব্যাটার গ্যালারিতে বসে দলের খেলা দেখতেন!

তখন থেকেই কার্যত বোঝা গিয়েছিল যে, হায়দরাবাদের হয়ে শেষ মরশুম খেলে ফেলেছেন ওয়ার্নার। তাঁর নেতৃত্বেই আইপিএল-এ চ্যাম্পিয়ন হয়েছিল হায়দরাবাদ। তবে ওয়ার্নারে মোহভঙ্গ হয় দলের। তাঁকে রিটেন করা হয়নি। দিল্লি নিলাম থেকে কিনে নেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার জয়ের নায়ককে। বৃহস্পতিবার ওয়ার্নার নেমেছিলেন হায়দরাবাদের বিরুদ্ধেই। আর ব্যাটেই যেন সব উপেক্ষার জবাব দিলেন।

আরও পড়ুন: David Warner, IPL 2022: Chris Gayle-এর কোন রেকর্ড ভেঙে Hyderabad-এর বিরুদ্ধে প্রতিশোধ নিলেন এই ওপেনার?

আরও পড়ুন: Ajaz Patel : কেন ১০ উইকেট নেওয়া জার্সি নিলামে তুলে দিলেন New Zealand-এর স্পিনার? জেনে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.