David Warner, IPL 2022: Chris Gayle-এর কোন রেকর্ড ভেঙে Hyderabad-এর বিরুদ্ধে প্রতিশোধ নিলেন এই ওপেনার?

টি-টোয়েন্টি ফর্ম্যাটে সবচেয়ে বেশি অর্ধ শতরানের মালিক হলেন ওয়ার্নার। তিনি মোট ৮৯টি অর্ধ শতরান করেছেন।  

Updated By: May 5, 2022, 11:18 PM IST
David Warner, IPL 2022: Chris Gayle-এর কোন রেকর্ড ভেঙে Hyderabad-এর বিরুদ্ধে প্রতিশোধ নিলেন এই ওপেনার?
নজির গড়া অর্ধ শতরানের পর ব্যাট দেখাচ্ছেন ডেভিড ওয়ার্নার। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে মনের জ্বালা মিটিয়ে নিলেন ডেভিড ওয়ার্নার (David Warner)। বৃহস্পতিবার নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে ৫৮ বলে ৯২ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন অজি তারকা। সেই সঙ্গেই গড়ে ফেলেন বিশ্বরেকর্ডও। বৃহস্পতিবার প্রথমে ব্যাট করতে নেমে ওয়ার্নার ৫৮ বলে ৯২ রানে অপরাজিত থাকেন। তাঁর এই মারকুটে ইনিংস ১২টি চার ও ৩টি ছয় দিয়ে সাজানো ছিল। রভম্যান পাওয়াল (Rovman Powell) ৩৫ বলে ৬৭ রানের অপরাজিত থাকেন। তিনি ৩টি চার ও ৬টি ছয় মারেন। ফলে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৭ রান তুলে নেয় ঋষভ পন্থের (Rishbha Pant) দল। একইসঙ্গে ক্রিস গেইলের (Chris Gayle) করা সর্বাধিক অর্ধ শতরানের রেকর্ডকেও নিজের নামে করে ফেললেন এই অজি ওপেনার। 

গতবারের আইপিএলটা (IPL) হয়তো কোনওদিন ভুলতে পারবেন না ওয়ার্নার। প্রথমে তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। পরিবর্তে অধিনায়ক করা হয় কেন উইলিয়ামসনকে (Kane Williamson)। সেখানেই শেষ নয়। এরপর প্রথম একাদশ থেকেই ছেঁটে ফেলা হয়েছিল। ওয়ার্নারের মতো বিধ্বংসী ব্যাটার গ্যালারিতে বসে দলের খেলা দেখতেন!

তখন থেকেই কার্যত বোঝা গিয়েছিল যে, হায়দরাবাদের হয়ে শেষ মরশুম খেলে ফেলেছেন ওয়ার্নার। তাঁর নেতৃত্বেই আইপিএল-এ চ্যাম্পিয়ন হয়েছিল হায়দরাবাদ। তবে ওয়ার্নারে মোহভঙ্গ হয় দলের। তাঁকে রিটেন করা হয়নি। দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) নিলাম থেকে কিনে নেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার জয়ের নায়ককে। বৃহস্পতিবার ওয়ার্নার নেমেছিলেন হায়দরাবাদের বিরুদ্ধেই। আর ব্যাটেই যেন সব উপেক্ষার জবাব দিলেন।

টি-টোয়েন্টি ফর্ম্যাটে সবচেয়ে বেশি অর্ধ শতরানের মালিক হলেন ওয়ার্নার। তিনি মোট ৮৯টি অর্ধ শতরান করেছেন। যা টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ অর্ধ শতরান। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন 'ইউনিভার্স বস'। তাঁর মোট ৮৮টি অর্ধ শতরান ছিল। সেই নজির ভেঙে দিলেন ওয়ার্নার। এই তালিকায় তিনে রয়েছেন বিরাট কোহলি (৭৭টি অর্ধ শতরান)।

টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ অর্ধশতরান:

১) ডেভিড ওয়ার্নার- ৮৯

২) ক্রিস গেইল- ৮৮

৩) বিরাট কোহলি- ৭৭

৪) অ্যারন ফিঞ্চ- ৭০

৫) রোহিত শর্মা- ৬৯

আরও পড়ুন: Umran Malik, IPL 2022: দ্রুততম ১৫৭ কিলোমিটার গতিবেগে বল করে নিজের রেকর্ড ভাঙলেন ‘Srinagar Express’

আরও পড়ুন: Rishabh Pant, IPL 2022: ‘ঘি খাওয়ার পুরানো গল্প শুনিয়ে চলবে না’! পন্থকে কড়া বার্তা দিলেন Virender Sehwag

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

 

 

.