Jasprit Bumrah, Deep Dasgupta: শামি না চাহার? যুক্তি দিয়ে দীপ বুঝিয়ে দিলেন দরকার কাকে!

এশিয়া কাপে ভারতীয় দলের পারফরম্যান্স প্রত্যাশিত না হওয়ায় টি-২০ দলে শামিকে ফেরানোর জন্য বিরাট আওয়াজ উঠেছিল। শামিকে কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে স্ট্যান্ড-বাইয়ের তালিকায় রাখা হয়। এছাড়াও অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজে তাঁকে নিয়েই দল হয়েছিল। 

Updated By: Sep 29, 2022, 04:48 PM IST
Jasprit Bumrah, Deep Dasgupta: শামি না চাহার? যুক্তি দিয়ে দীপ বুঝিয়ে দিলেন দরকার কাকে!
দীপ জানালেন কে তাঁর পছন্দ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরাট ধাক্কা খেয়েছে টিম ইন্ডিয়া (Team India)। পিঠের চোটের জন্য আসন্ন টি-২০ বিশ্বকাপ ( T20 World Cup 2022) থেকে ছিটকে গেলেন ভারতীয় দলের সুপারস্টার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। দেশের এক নম্বর জোরে বোলারকে ছাড়াই রোহিত শর্মারা উড়ে যাবেন অস্ট্রেলিয়ায়! স্ট্রেস ফ্র্যাকচারের জন্যই বুমরাকে পাবে না ভারত। বুমরা না থাকা নিঃসন্দেহে বড় ধাক্কা বলেই মনে করছেন দীপ দাশগুপ্ত (Deep Dasgupta)। পাশাপাশি দেশের প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার ও অধুনা ক্রীড়া পণ্ডিত জানিয়ে দিলেন বুমরার জায়গায় কাকে দরকার দলে!

বুমরা বিশ্বকাপ থেকে বাদ পড়ার পরেই জি ২৪ ঘণ্টা টেলিফোনে ধরেছিল দীপকে। বঙ্গজ ক্রিকেটার বলেন, 'বুমরার না থাকা নিঃসন্দেহে বিরাট ধাক্কা। ও বিশ্বের অন্যতম সেরা বোলার। ও থাকলে বোলিং ইউনিট অনেক ব্যালান্সড থাকে। বুমরা থাকলে নতুন বলে আমরা ভুবনেশ্বরকে অনেক বেশি ব্যবহার করতে পারি। বুমরা না থাকলে ভুবনেশ্বরের বোলিংটা শুরুর ও শেষের দিকের ওভারে ভাগ হয়ে যাবে। বুমরাকে ধরেই ভারত একটা ছক তৈরি করেছিল। বুমরা না থাকায় সেই ছকটাই এলোমেলো হয়ে গেল। এখন দেখার বুমরা পরিবর্তে কাকে নতুন কোন ভূমিকায় পাওয়া যায়। '

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের পূর্ব ঘোষিত দলে স্ট্যান্ড-বাইতে রয়েছেন-মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার। আগামী ৯ অক্টোবর পর্যন্ত খেলোয়াড় পরিবর্তনের সুযোগ রয়েছে প্রতিটি দলের কাছে। এমনকী যদি কোনও দলের ক্রিকেটার বা ক্রিকেটাররা চোট সমস্যায় ভোগেন, তাহলে সময়সীমার পরেও দলে পরিবর্তন আনা সম্ভব। তবে তার জন্য আইসিসি-র অনুমতি নিতে হবে। দীপের কাছে প্রশ্ন ছিল যে, তিনি কাকে ১৫ সদস্যের দলে দেখছেন। এই প্রসঙ্গে দীপ বলেন,  'দেখুন আমি বুমরার জায়গায় আমি শামিকেই চাইব। এই নিয়ে আগেও কথা বলেছি যে, শামিকে বিগত ৬-৮ মাস টি-২০ থেকে বাইরে রাখা হয়েছিল, কেন তা আজও জানি না। আমার ব্যক্তিগত ভাবে মনে হয় শামি টি-২০ ফরম্যাটে দারুণ বোলার। বুমরা না খেললে ভুবনেশ্বরকে ডেথ ওভারে বল করতে হবে। সেক্ষেত্রে নতুন বলে দীপক চাহার খুবই ভাল নাম। তাও আমি বলব বিশ্বকাপের মতো মঞ্চে অভিজ্ঞতার কথা মাথায় রেখে শামিকেই বেছে নেব।'

Jasprit Bumrah, T20 World Cup 2022: বিরাট ধাক্কা, বিরাট ধাক্কা, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বুম...বুম...বুমরা!

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এশিয়া কাপে ভারতীয় দলের পারফরম্যান্স প্রত্যাশিত না হওয়ায় টি-২০ দলে শামিকে ফেরানোর জন্য বিরাট আওয়াজ উঠেছিল। শামিকে কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে স্ট্যান্ড-বাইয়ের তালিকায় রাখা হয়। এছাড়াও অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজে তাঁকে নিয়েই দল হয়েছিল। যদিও কোভিড আক্রান্ত হওয়ায় শামি খেলতে পারেননি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তিনি এখন কোভিড মুক্ত। গত বুধবার তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচের আগেই শামি নিজের নেগেটিভ কোভিড রিপোর্ট ইনস্টা স্টোরিতে পোস্ট করে বার্তা দিয়েছিলেন যে, তিনি তৈরি আছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.