Delhi Capitals | IPL 2024: আবার ধাক্কা দিল্লিতে, ছিটকে গেলেন প্রোটিয়া স্টার! দলে সেঞ্চুরির বিশ্বরেকর্ডধারী

Delhi Capitals rope in Jake Fraser-McGurk as injury replacement for Lungi Ngidi: লুঙ্গি এনগিডি আইপিএল থেকে নাম প্রত্য়াহার করে নিয়েছেন। তাঁর পরিবর্তে দিল্লি তুলে নেন অজি 'সেনশেন'কে

Updated By: Mar 15, 2024, 03:54 PM IST
Delhi Capitals | IPL 2024: আবার ধাক্কা দিল্লিতে, ছিটকে গেলেন প্রোটিয়া স্টার! দলে সেঞ্চুরির বিশ্বরেকর্ডধারী
বড় সিদ্ধান্ত নিয়ে ফেলল দিল্লি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল (IPL 2024) শুরুর আগেই ফের ধাক্কা খেল দিল্লি ক্য়াপিটালস (Delhi Capitals)। গত বুধবার তারকা ইংরেজ ব্যাটার হ্য়ারি ব্রুক আইপিএল থেকে নাম তুলে নিয়েছিলেন। নিলামে তাঁকে চার কোটি টাকায় কিনেছিল দিল্লি। ব্রুকের পর এবার আইপিএল থেকে ছিটকে গেলেন প্রোটিয়া স্টার পেসার লুঙ্গি নিদি (Lungi Ngidi)। চোটের জন্য় খেলা হবে না তাঁর। তবে রিকি পন্টিংয়ের (Ricky Ponting) দল হাত গুটিয়ে বসে থাকল না। রিকি তাঁর দেশের প্রতিভাবান ব্য়াটার জেক ফ্রেজার-ম্য়াকগার্ককে (Jake Fraser-McGurk) দলে নিলেন। ৫০ লক্ষ টাকার বেস প্রাইজেই দিল্লিতে এলেন জেক। 

আরও পড়ুন: Yuvraj Singh | Rohit Sharma | IPL 2024: 'ও পাঁচবার'...ভাইয়ের মতো ভালোবাসেন রোহিতকে, প্রিয়জনের অবিচারে ফুঁসছেন যুবরাজ!

এখন প্রশ্ন এই অজি ক্রিকেটার? বছর বাইশের জেক দেশের জার্সিতে দু'টি পঞ্চাশ ওভারের ম্য়াচ খেলেছেন। তবে জেক কিন্তু ইতিমধ্য়েই নাম করেছেন ফ্র্য়াঞ্চাইজি লিগে। ডিসি-র সিস্টার ফ্র্যাঞ্চাইজি দুবাই ক্য়াপিটালসের হয়ে আইএলটিটোয়েন্টি খেলেছেন জেক। ভালে প্রভাব ফেলেছিলেন ব্য়াট হাতে। তিন ম্য়াচে করেন ১০৯ রান। সর্বাধিক রান ছিল ৫১। তাঁর চমকে দেওয়া স্ট্রাইক-রেট ছিল টুর্নামেন্টে, ২১৩.৭২! 

চলতি বিগ ব্য়াশ লিগে জেক ২৫৭ রান করেছেন ১৫৮.৬৪-এর স্ট্রাইক রেটে। তিনি খেলেছেন মেলবোর্ন রেনেগাডেসের হয়ে। একদিনের ম্য়াচে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড আছে জেকের। মার্শ কাপে তিনি ২৯ বলে সেঞ্চুরি করেছেন দক্ষিণ অস্ট্রেলিয়ার হয়ে। ১৩টি ছক্কা ও ১০টি চার মেরেছেন জেক। তিনি দিল্লিতে এসে তিন অজিকে পাবেন। রয়েছেন ডেভিড ওয়ার্নার, মিচ মার্শ ও জাই রিচার্ডসনকে।
 
২০২২ সালের ৩০ ডিসেম্বর, উত্তরাখণ্ডের রুরকির কাছে ভয়ংকর সড়ক দুর্ঘটনার শিকার হয়েছিলেন দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ। যা তাঁর জীবন সংশয়ের কারণ হয়ে গিয়েছিল। দীর্ঘ ১৪ মাসের টানা রিহ্য়াবের পর, ঋষভকে উইকেটকিপার-ব্য়াটার হিসেবে আইপিএল খেলার জন্য় ফিট ঘোষণা করেছে বিসিসিআই। গত মরসুমে ঋষভকে পায়নি দিল্লি। এবার ঋষভকে পাওয়া দিল্লির জন্য় অক্সিজেনের মতো।  গতবছর রিকির পরিবর্তে দিল্লির মসনদে বসেছিলেন অজি তারকা ডেভিড ওয়ার্নার। ১০ দলীয় লড়াইয়ে দিল্লির পারফরম্য়ান্স ছিল একেবারে হতশ্রী। তারা লিগ টেবলে নয় নম্বরে শেষ করেছিল। ১৪ ম্য়াচের মধ্য়ে মাত্র পাঁচ ম্য়াচই জিততে পেরেছিল দিল্লি। 

আরও পড়ুন: MS Dhoni | IPL 2024: দুয়ারে রেকর্ডগুচ্ছ; ৪২-এর মাহির দরকার 'ঐতিহাসিক' ৪৩! অপেক্ষায় পরপর নজির...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.