Alex Ambrose: বিদেশে নাবালিকার সঙ্গে অভব্যতার অভিযোগ! ভারতীয় কোচের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

Delhi court issues non-bailable warrant against former India U-17 coach Alex Ambrose: দলের এক নাবালিকার সঙ্গে চূড়ান্ত অভব্যতার অভিযোগে সাসপেন্ড হয়েছেন প্রাক্তন কোচ অ্যালেক্স অ্যামব্রোজ। এবার তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করল দিল্লির এক আদালত।   

Updated By: Feb 11, 2023, 05:48 PM IST
Alex Ambrose: বিদেশে নাবালিকার সঙ্গে অভব্যতার অভিযোগ! ভারতীয় কোচের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি
অ্যালেক্স অ্যামব্রোজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতবছর জুলাইয়ের ঘটনা। ভারতের অনূর্ধ্ব ১৭ মেয়েদের ফুটবল দল বিশ্বকাপ প্রস্তুতির জন্য গিয়েছিল ইউরোপে। নরওয়ে সফর চলাকালীন, দলের এক নাবালিকার সঙ্গে চূড়ান্ত অভব্যতার অভিযোগে সাসপেন্ড হয়েছিলেন দলের  সহকারী কোচ অ্যালেক্স অ্যামব্রোজ (Alex Ambrose)। অতীতেও যাঁর বিরুদ্ধে মহিলাদের সঙ্গে খারাপ ব্যবহারের একাধিক অভিযোগ রয়েছে। এহেন অ্যামব্রোজের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দিল্লির এক আদালত। 

আগামী ২৫ ফেব্রুয়ারি পরবর্তী শুনানির জন্য অ্যামব্রোজকে আদালত ডেকে পাঠিয়েছে। ফৌজদারি কার্যবিধির (সিআরপিসি) ৭০ ধারায় অ্যামব্রোজের বিরুদ্ধে এই পরোয়ানা জারি হয়েছে। এই ধারায় আদালত তার প্রয়োজনে যে কোনও জায়গায়, যে কোনও ব্যক্তির উপস্থিতি বা গ্রেফতার বাধ্যতামূলক হয়ে যায়।অতীতে অ্যামব্রোজ তাঁর আইনজীবীদের মাধ্যমে, আদালতের কাছে সব শুনানিতে উপস্থিতির অব্যাহতি চেয়েছিলেন। কারণ মামলাটি দিল্লিতে এবং তিনি বর্তমানে গোয়ায় রয়েছেন।

আরও পড়ুনBENGAL vs DELHI | Santosh Trophy 2023: 'এরপরেও ভারতীয় ফুটবলে উন্নতি হবে!' কোচ বিশ্বজিৎ বেজায় ক্ষুব্ধ ম্যাচের পর

যদিও গত শুক্রবার শুনানির সময়ে অতিরিক্ত দায়রা বিচারক জামিনের জন্য আরোপিত শর্ত না মানায়, জামিন ভঙ্গের নোটিশও জারি করেন। অ্যামব্রোজের বিরুদ্ধে ফৌজদারি কার্যক্রম শুরু হয়েছিল গত জুলাইয়ে, যখন তিনি যৌন অপরাধ বিরোধী শিশু-সুরক্ষা আইনে (পকসো আইন) অভিযুক্ত হয়েছিলেন। যদিও যাবতীয় অন্যায় অস্বীকার করেছিলেন। পাশাপাশি সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে তিনি আইনি নোটিশ দিয়ে জানান যে, তাঁর ভাবমূর্তি কালিমালিপ্ত করা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.