জিতেও বিতর্কের `আগুন` ইস্টবেঙ্গলে

জয়ের ধারা অব্যাহত ইস্টবেঙ্গলের। তবে কোচ বনাম সচিবের মতবিরোধ নিয়ে ইস্টবেঙ্গল ক্লাবে ধিকিধিকি আগুন। পিয়ারলেসের বিরুদ্ধে ১-০ গোলে জিতল লাল হলুদ শিবির। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে রবিন সিংয়ের পা থেকে জয়সূচক গোলটি আসে। কিন্তু গোটা ম্যাচের বাকি সময়ে রবিন সিংয়ের পারফরম্যান্স ছিল অত্যন্ত সাদামাঠা। ম্যাচে লোবোকে কড়া ট্যাকলের পর রবিনের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়ার জন্য লালকার্ড দেখেন পিয়ারলেসের বিদেশি স্যামসাং। 

Updated By: Nov 21, 2012, 09:23 PM IST

ইস্টবেঙ্গল (১) পিয়ারলেস (০)
জয়ের ধারা অব্যাহত ইস্টবেঙ্গলের। তবে কোচ বনাম সচিবের মতবিরোধ নিয়ে ইস্টবেঙ্গল ক্লাবে ধিকিধিকি আগুন। পিয়ারলেসের বিরুদ্ধে ১-০ গোলে জিতল লাল হলুদ শিবির। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে রবিন সিংয়ের পা থেকে জয়সূচক গোলটি আসে। কিন্তু গোটা ম্যাচের বাকি সময়ে রবিন সিংয়ের পারফরম্যান্স ছিল অত্যন্ত সাদামাঠা। ম্যাচে লোবোকে কড়া ট্যাকলের পর রবিনের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়ার জন্য লালকার্ড দেখেন পিয়ারলেসের বিদেশি স্যামসাং। ইস্টবেঙ্গল ক্লাব সচিব কল্যাণ মজুমদার আর মরগ্যানের মতবিরোধ আবার প্রকাশ্যে। কয়েকদিন ধরেই নিজেদের মাঠে লিগের ম্যাচ খেলার ব্যাপারে অসন্তোষ জানিয়ে আসছিলেন মরগ্যান। সেই অসন্তোষের পরিপ্রেক্ষিতে কল্যাণ মজুমদার বলেছিলেন,মরগ্যান ক্লাবের বেতনভুক কর্মচারী। ক্লাবের সিদ্ধান্তের ব্যাপারে তার কিছু বলা সাজে না। সচিবের বক্তব্যের পরেও বুধবার ম্যাচের শেষে মাঠ নিয়ে নিজের জায়গায় অবিচল রইলেন ইস্টবেঙ্গল কোচ। বরং ক্লাব সচিবের মন্তব্যের পাল্টা জবাব দিলেন মরগ্যান। তিনি পরিষ্কার বলেন, প্রত্যেকের মত প্রকাশের অধিকার রয়েছে। সচিব এবং কোচের কাজিয়ায় অনেকটাই অস্বস্তিতে ইস্টবেঙ্গল ক্লাবের শীর্ষকর্তারা।
আন্দ্রেই বোরিসিচের নির্বাচন সম্বন্ধে মুখে কুলুপ কোচ মরগ্যানের। বৃহস্পতিবার ছিল বোরিসিচের ট্রায়ালের শেষদিন। তারপর রাতেই অস্ট্রেলিয়া চলে যাওয়ার কথা অসি স্ট্রাইকারের। কিন্তু বৃহস্পতিবার ট্রায়ালই হচ্ছেনা বরিসিচের। অনুশীলনই বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন কোচ মরগ্যান। মঙ্গলবার অনুশীলনের পর ফুটবল সচিব ও ক্লাবের এক শীর্ষকর্তার সঙ্গে বরিসিচকে নিয়ে বৈঠকে বসেন কোচ। মরগ্যানের উপরই বিদেশি নির্বাচনের দায়িত্ব দেওয়া হয়। বরিসিচের সঙ্গে চুক্তির অর্থ নিয়েও কথা বলা হয়।কিন্তু বুধবার ম্যাচের পর এই বিষয়ে কুলুপ এঁটেছেন কোচ মরগ্যান। বিশেষ সূত্রের খবর,জানুয়ারিতে দ্বিতীয়বার ফুটবলার নেওয়া হবে। মাঝে সময় থাকায় ধীরেসুস্থে বোরিসিচকে নিয়ে সিদ্ধান্ত নিতে চাইছেন কোচ মরগ্যান। অ্যালান গাওকে নিয়ে যে সমস্যা হয়েছিল,তা যেন আরও একবার না হয় তাই সতর্ক ইস্টবেঙ্গল কোচ। তার উপর সচিবের সঙ্গে বাকযুদ্ধ শুরু হওয়াতেও সতর্কতা আরও বেড়েছে মরগ্যানের। তাই বোরিসিচ নিয়ে এখন ধীরে চলো নীতি ইস্টবেঙ্গলের। মরগ্যানের অবশ্য পছন্দই হয়েছে বোরিসিচকে। কর্তাদের একাংশের সেই পছন্দে সায়ও রয়েছে বলে খবর।
 

.