East Bengal | Carles Cuadrat: সব জল্পনার অবসান, এবার ইস্টবেঙ্গলের কোচ ছেত্রীদের প্রাক্তন স্যার কার্লেস কুয়াদ্রা

২০১৮ সালে কুয়াদ্রা প্রধান কোচ থাকার সময় বেঙ্গালুরু প্রথমবার আইএসএল চ্যাম্পিয়ন হয়। সেই বছর আইএসএল এর ইতিহাসে প্রথম দল হিসেবে লীগে চ্যাম্পিয়নও হয়েছিল সুনীল ছেত্রীদের বেঙ্গালুরু এফসি। লিওনেল মেসিদের একাডেমি লা মাসিয়ার ছাত্র কুয়াদ্রা বার্সেলোনার যুবদলের সঙ্গে ১৯৭৮ থেকে ৮৮ সাল পর্যন্ত কাটিয়েছেন।

Updated By: Apr 25, 2023, 06:24 PM IST
East Bengal | Carles Cuadrat: সব জল্পনার অবসান, এবার ইস্টবেঙ্গলের কোচ ছেত্রীদের প্রাক্তন স্যার কার্লেস কুয়াদ্রা
ছবি: ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যাবতীয় জল্পনা-কল্পনার অবসান। অবশেষে ইস্টবেঙ্গলের কোচ হলেন বেঙ্গালুরু এফসির প্রাক্তন কোচ কার্লেস কুয়াদ্রা। তাঁর সঙ্গে চুক্তি দুই বছরের। কুয়াদ্রা সহকারী কোচ থাকার সময় ২০১৬ সালে বেঙ্গালুরু এফসি সুপার কাপ যেতে। সেবার প্রথম ভারতীয় দল হিসেবে এফসি কাপের ফাইনালে গিয়েছিল বেঙ্গালুরু।

২০১৮ সালে কুয়াদ্রা প্রধান কোচ থাকার সময় বেঙ্গালুরু প্রথমবার আইএসএল চ্যাম্পিয়ন হয়। সেই বছর আইএসএল এর ইতিহাসে প্রথম দল হিসেবে লীগে চ্যাম্পিয়নও হয়েছিল সুনীল ছেত্রীদের বেঙ্গালুরু এফসি। ৫৪ বছর বয়সী এই কোচ বেঙ্গালুরুতে থাকাকালীন সবথেকে বেশি ম্যাচ অপরাজিত থাকার এবং বেশি ব্যবধানে এফসি কাপে জয়ের রেকর্ড গড়ে বেঙ্গালুরু।

আরও পড়ুন: Ajinkya Rahane | ICC World Test Championship Final 2023: সম্মানের সঙ্গে কামব্যাক করলেন রাহানে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কেমন হল রোহিতের টিম ইন্ডিয়া?

লিওনেল মেসিদের একাডেমি লা মাসিয়ার ছাত্র কুয়াদ্রা বার্সেলোনার যুবদলের সঙ্গে ১৯৭৮ থেকে ৮৮ সাল পর্যন্ত কাটিয়েছেন। এমনকি বার্সেলোনার সিনিয়র দলের হয়েও ফ্রেন্ডলি ম্যাচে খেলেছেন তিনি। বেঙ্গালুরুর কোচ হিসেবে দায়িত্ব ছাড়ার পর সাইপ্রাস ও ডেনমার্কের ক্লাব দলে কোচিং করিয়েছেন কুয়াদ্রা।

 

আরও পড়ুন: Sohaib Malik On Sania Mirza: 'এখন তো আর আমরা একসঙ্গে...!' সানিয়া কি তাহলে অতীত? মুখ খুললেন শোয়েব

কুয়াদ্রাকে কোচ হিসাবে নিয়োগ করে খুশি ইস্টবেঙ্গল কর্তারা। ক্লাবের সহ-সচিব রূপক সাহা বলেন, ‘আমরা সেরজিও লোবেরার জন্য ঝাঁপিয়েছিলাম। কিন্তু কোনও কারনে তিনি আসতে পারেননি। কুয়াদ্রা বেঙ্গালুরু এফসির হয়ে অন্যতম সফল কোচ। ভারতীয় ফুটবলে ভাল কাজ করেছেন অতীতে। আশা করছি ইস্টবেঙ্গলেও তিনি সফল হবেন’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.