সরল না ম্যাচ, উত্তপ্ত কাশ্মীরেই খেলতে হবে ইস্টবেঙ্গলকে

জম্মু-কাশ্মীরে থমথমে পরিবেশ। এমন পরিস্থিতিতে সেখানে গিয়ে খেলতে চায়নি কোনও দল। 

Updated By: Feb 16, 2019, 08:43 PM IST
সরল না ম্যাচ, উত্তপ্ত কাশ্মীরেই খেলতে হবে ইস্টবেঙ্গলকে

নিজস্ব প্রতিবেদন- ২৮ ফেব্রুয়ারি শ্রীনগরের টিআরসি টার্ফ গ্রাউন্ডে রিয়াল কাশ্মীরের সঙ্গে ম্যাচ রয়েছে লাল-হলুদের। কিন্তু কাশ্মীরের উত্তপ্ত পরিস্থিতির জেরে সেখানে দল পাঠাতে ইতস্তত করছিলেন ইস্টবেঙ্গল কর্তারা। কিন্তু আর তাদের কাছে কোনও উপায় রইল না। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, রিয়েল কাশ্মীরের বিরুদ্ধে শ্রীনগরেই খেলতে হবে ইস্টবেঙ্গলকে। প্রবল তুষারপাতের জেরে টিআরসি মাঠ বরফে ঢেকে গিয়েছিল। যার জন্য ইস্টবেঙ্গল-রিয়েল কাশ্মীর ম্যাচটি পিছিয়ে দেওয়া হয়েছিল।

আরও পড়ুন-  বড়সড় ঘোষণা! শহিদদের সন্তানের পড়াশোনার দায়িত্ব নিতে চান শেহবাগ

পুলওয়ামায় জঙ্গি হানার পর গোটা দেশে ক্ষোভের সঞ্চার হয়েছে। জম্মু-কাশ্মীরে থমথমে পরিবেশ। এমন পরিস্থিতিতে সেখানে গিয়ে খেলতে চায়নি কোনও দল। এদিকে, ১৮ ফেব্রুয়ারি রিয়েল কাশ্মীর-মিনার্ভা ম্যাচ রয়েছে। জঙ্গি হামলার পর নিরাপত্তার কথা মাথায় রেখে মিনার্ভা কর্তা রঞ্জিত বাজাজ আগেই ফেডারেশনকে চিঠি দিয়ে ওই ম্যাচ সরাতে বলেছিলেন। না হলে ম্যাচের সূচি বদলাতে বলেছিলেন। প্রয়োজনে এই পরিস্থিতিতে শ্রীনগরে না খেলে তারা প্রতিপক্ষকে তিন পয়েন্ট দিতেও তৈরি বলে জানিয়েছিলেন। গতবারের আই লিগ চ্যাম্পিয়নদের আর্জিও শোনেনি ফেডারেশন।  

আরও পড়ুন-  পুলওয়ামা হামলায় শোকস্তব্ধ, দেশের দুঃসময়ে নজিরবিহীন সিদ্ধান্ত বিরাট কোহলির

রিয়েল কাশ্মীর বনাম ইস্টবেঙ্গল ম্যাচের এখনও বেশ কিছুদিন বাকি রয়েছে। ফলে ফেডারেশনের দাবি, এই সময়ের মধ্যে কাশ্মীরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। এদিকে, কাশ্মীরে ম্যাচ আয়োজনের ক্ষেত্রে সেখানকার পুলিস-প্রশাসনও নিরাপত্তার আশ্বাস দিয়েছে বলে জানাল ফেডারেশন। এদিকে, রিয়েল কাশ্মীর ঘরের মাঠে খেলতে চায়। ভূস্বর্গের উত্তপ্ত পরিস্থিতিতে কিছুটা বদল আনতে পারে ফুটবল। এমনটাই বিশ্বাস করছে উপত্যকার ফুটবলপ্রেমী জনগণ। 

.