El Clasico, La Liga 2022-23: বার্সেলোনাকে ৩-১ গোলে হেলায় উড়িয়ে রিয়াল মাদ্রিদের নামে এল ক্লাসিকো

El Clasico, La Liga 2022-23: সমান পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের প্রথম দুই স্থানে ছিল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। রবিবারের এল ক্লাসিকো ছিল পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার লড়াই। সেই ম্যাচে বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়ে দিল রিয়াল মাদ্রিদ। 

Updated By: Oct 16, 2022, 11:02 PM IST
El Clasico, La Liga 2022-23: বার্সেলোনাকে ৩-১ গোলে হেলায় উড়িয়ে রিয়াল মাদ্রিদের নামে এল ক্লাসিকো
মর্যাদার এল ক্লাসিকো জিতে সমর্থকদের ধন্যবাদ জানাচ্ছে রিয়াল মাদ্রিদ। ছবি: টুইটার

রিয়াল মাদ্রিদ- ৩ (বেঞ্জেমা, ভালভার্দে, রডরিগো) 

বার্সেলোনা- ১ (তোরেস)

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর কয়েক ঘণ্টা পরেই হয়তো তাঁর হাতে উঠতে চলেছে ব্যালন ডি’অর পুরস্কার। তার আগে আজকের এল ক্লাসিকোর রাত রাঙালেন করিম করিম বেঞ্জেমা। এই ফরাসি সুপারস্টারের গোলে এগিয়ে যাওয়া রিয়াল মাদ্রিদ রবিবার চিরশত্রু বার্সেলোনাকে হারিয়ে দিল ৩-১ ব্যবধানে। দলের হয়ে বাকি দুই গোল করেন ফেড্রিকো ভালভার্দে ও রদ্রিগো। 

সমান পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের প্রথম দুই স্থানে ছিল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। রবিবারের এল ক্লাসিকো ছিল পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার লড়াই। সেই ম্যাচে বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়ে দিল রিয়াল মাদ্রিদ। মরসুমের প্রথম মহারণ জিতে নিয়ে সমর্থকদের ক্ষতে প্রলেপ দিল কার্লোস আন্সেলোত্তির দল। গত মরশুমের শেষ এল ক্লাসিকোতে ঘরের মাঠে ৪-০ ফলে হেরেছিল রিয়াল। এবার জাভির দলকে হারিয়ে বদলা নিল করিম বেঞ্জেমার দল। 

সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধেই দুই গোল খেয়ে বসে বার্সেলোনা। ১১ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে রিয়ালকে এগিয়ে দেন করিম বেঞ্জেমা। বার্সেলোনা আক্রমণে উঠলে সেটা প্রতিহত করে বল দখলে নেন রিয়ালের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র। তাঁর কাছ থেকে বল পেয়ে জালে জড়াতে ভুল করেননি বেঞ্জেমা।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

আরও পড়ুন: ATK Mohun Bagan, ISL 2022-23: বিশাল কেইথের গলদ ঢেকে দিল পেত্রাতোসের হ্যাটট্রিক, ৫-২ গোলে জিতে হলুদ ঝড় থামিয়ে দিল সবুজ-মেরুন

আরও পড়ুন: Mohammedn Sporting: ভবানীপুরকে হেলায় হারিয়ে ফের কলকাতা লিগ জয়ের স্বপ্ন দেখছে সাদা-কালো শিবির

১৪ মিনিটে গোলবক্স ফাঁকা পেয়েও অবিশ্বাস্য মিস করেন বার্সেলোনার বড় তারকা রবার্ট লেওনডস্কি। তাঁর শট গোলপোস্টের উপর দিয়ে উড়ে যায়। ২৯ মিনিটে হলুদ কার্ড দেখেন ভিনিসিয়ুস জুনিয়র। ৩৫ মিনিটে ব্যবধান বাড়িয়ে দেন ফেড্রিকো ভালভার্দে। মেন্দির থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে তিনি লক্ষ্যভেদ করেন। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে রিয়াল।

দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের থেকে বল পেয়ে বেনজেমা ব্যবধান প্রায় ৩-০ করে ফেলেছিলেন। কিন্তু অফসাইডের কারণে সেই গোলটি বাতিল হয়। গোল শোধে মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা। কিন্তু রিয়ালের দুর্দান্ত রক্ষণ ভেদ করতে পারছিলেন না কেউই। ৭২ মিনিটে ওসমানে দেম্বেলেকে তুলে আনসু ফাতিকে নামানো হয়। ৭৪ মিনিটে ফাউল করে হলুদ কার্ড দেখেন রিয়াল তারকা লুকা মদ্রিচ।

৮৩ মিনিটে একটি ব্যবধান কমায় বার্সেলোনা। দুজনকে কাটিয়ে আনসু ফাতি লেওনডস্কিকে বল পাস দেন। তাঁর ফ্লিক থেকে ডি বক্সের ভেতর বল পেয়ে জালে পাঠিয়ে দেন ফেরান তেরেস। ৮৭ মিনিটে খুব সহজ একটা সুযোগ মিস করে বার্সা। এর পরই করিম বেনজেমাকে তুলে নেন রিয়াল কোচ কার্লোস আন্সেলোত্তি। অতরিক্ত সময়ের প্রথম মিনিটে পেনাল্টি থেকে গোল করে বার্সার কফিনে শেষ পেরেকটা ঠুকে দেন রদ্রিগো। ফলে ৩-১ গোলে জিতে চিরপ্রতিদ্বন্দীকে উড়িয়ে মাঠ ছাড়ল রিয়াল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.