ATK Mohun Bagan, ISL 2022-23: বিশাল কেইথের গলদ ঢেকে দিল পেত্রাতোসের হ্যাটট্রিক, ৫-২ গোলে জিতে হলুদ ঝড় থামিয়ে দিল সবুজ-মেরুন

ATK Mohun Bagan, ISL 2022-23:  চলতি আইএসএল-এর উদ্বোধনী ম্যাচে কোচির জওহরলাল নেহেরু স্টেডিয়ামের মাঠেই ইস্টবেঙ্গলকে ১-৩ গোলে উড়িয়ে দিয়েছিল কেরালা। মাঠ থেকে শুরু করে গ্যালারি জুড়ে উঠেছিল হলুদ ঝড়। তবে সোমবার অ্যাওয়ে ম্যাচে কেরালা ফুটবল দল ও সমর্থকদের সব জারিজুরি বের করে দিলেন সবুজ-মেরুনের দুই তারকা বিদেশি।

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Oct 16, 2022, 09:43 PM IST
ATK Mohun Bagan, ISL 2022-23: বিশাল কেইথের গলদ ঢেকে দিল পেত্রাতোসের হ্যাটট্রিক, ৫-২ গোলে জিতে হলুদ ঝড় থামিয়ে দিল সবুজ-মেরুন
সবুজ-মেরুনের হয়ে প্রথম হ্যাটট্রিক করার পর দিমিত্রি পেত্রাতোস। ছবি: আইএসএল

এটিকে মোহনবাগান : ৫ ('২৬, '৬২ '৯০ দিমিত্রি পেত্রাতোস। '৩৮ জনি কাউকো। '৮৮ লেনি রড্রিগেজ) 

কেরালা ব্লাস্টার্স : ২ ('৬, ইভান কালিউজি। '৮১ রাহুল প্রবীন) 

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সব ঘটনা খারাপ ভাবে শুরু হলে, মন্দ ভাবেই শেষ হবে! এমন কোনও নিয়ম তো নেই। আর ফুটবলে তো সেই নিয়ম খাটেই না। আর খাটে না বলেই তো শুরুতে একের পর এক আক্রমণ সহ্য করেও, গোলকিপার বিশাল কেইথের অমার্জনীয় ভুলে দুটি গোল গোল হজম করেও, এটিকে মোহনবাগান শুধু ম্যাচে কামব্যাক করেনি। দিমিত্রি পেত্রাতোসের হ্যাটট্রিক, জনি কাউকোর বিশ্বমানের গোল ও ৮৮ মিনিটে লেনি রড্রিগেজের গোলের সৌজন্যে কেরালা ব্লাস্টার্সকে তাদের ঘরের মাঠে ৫-২ ব্যবধানে হারিয়ে দিল এটিকে মোহনবাগান। অস্ট্রেলিয়ার স্ট্রাইকার ভবিষ্যতে রয় কৃষ্ণার জায়গা নিতে পারবেন কিনা সেটা সময় বলবে। 

চলতি আইএসএল-এর উদ্বোধনী ম্যাচে কোচির জওহরলাল নেহেরু স্টেডিয়ামের মাঠেই ইস্টবেঙ্গলকে ১-৩ গোলে উড়িয়ে দিয়েছিল কেরালা। মাঠ থেকে শুরু করে গ্যালারি জুড়ে উঠেছিল হলুদ ঝড়। তবে সোমবার অ্যাওয়ে ম্যাচে কেরালা ফুটবল দল ও সমর্থকদের সব জারিজুরি বের করে দিলেন সবুজ-মেরুনের দুই তারকা বিদেশি। তাঁদের আগুনে পারফরম্যান্সের জন্যই হাঁফ ছেড়ে বাঁচলেন জুয়ান ফেরান্দো। কারণ প্রথম গোলের মতো দ্বিতীয় গোলও যে অগণিত সবুজ-মেরুন সমর্থকদের রক্তচাপ বাড়িয়ে দিয়েছিল। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

নিজেদের প্রথম ম্যাচে চেন্নাইয়ন এফসি-র কাছে যুবভারতী ক্রীড়াঙ্গনে ১-২ ব্যবধানে হেরে ফিয়েছিল সবুজ-মেরুন। রক্ষণের ভুলেই ঘরের মাঠে লজ্জার হার হজম করতে হয়েছিল। এবার খারাপ রক্ষণের সঙ্গে জুড়ে গেল আরও খারাপ গোলকিপিং। প্রথম ম্যাচের মতো এবারও বিশালের আউটিং ও বল গ্রিপ করার যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠে গেল। ৬ মিনিটের মাথায় সাহাল আব্দুল সামাদের মাইনাস থেকে মাটি ঘেসা গোল করে যান ইভান কালিউজি। 

আরও পড়ুন: Mohammedn Sporting: ভবানীপুরকে হেলায় হারিয়ে ফের কলকাতা লিগ জয়ের স্বপ্ন দেখছে সাদা-কালো শিবির

আরও পড়ুন: ICC T20 World Cup 2022: অবাক করে দেওয়ার সিদ্ধান্ত! কোভিড পজিটিভ হলেও মাঠে নামবেন ক্রিকেটাররা

এরপর গুটিয়ে যাওয়ার বদলে খেলায় ফিরতে শুরু করল সবুজ-মেরুন। বক্সের বাইরে মনবীর সিংয়ের পাস থেকে সমতা ফেরান পেত্রাতোস। এরপর শুধু এগিয়ে যাওয়ার পালা। ৩৮ মিনিটে প্রায় মাঝমাঠ থেকে নেওয়া বিশ্বমানের গোলে কেরালার জাল কাঁপিয়ে দিলেন ফিনল্যান্ডের হয়ে গত ইউরো কাপ খেলা জনি কাউকো। এবারও পাস বাড়ালেন সেই মনবীর। ৬২ মিনিটে ব্যবধান ফের বাড়িয়ে দিলেন অজি স্ট্রাইকার। বাঁদিক থেকে মাপা পাস বাড়িয়েছিলেন লিস্টন। কোনও ভুল না করে বল জালে জড়িয়ে দেন পেত্রাতোস। তখন মনে হচ্ছিল এই ম্যাচের একপেশে নিষ্পত্তি হবে! তবে আক্রমণ শানিয়েছিল কেরালাও। তিন গোল খেয়েও দমে যায়নি তারা। ৮০ মিনিটে একটি গোল শোধ করে কেরালা। তবে সেই গোলের জন্য দায়ী বিশাল কেইথের দুর্বল গোলকিপিং। তাঁর পায়ের মাঝখান থেকে বলে গলে গোল লাইন পেরিয়ে যায়। ৮৮ মিনিটে লেনি রড্রিগেজের গোলে কেরালার কামব্যাকের আশা একেবারে শেষ হয়ে যায়। একস্ট্রা টাইমে ফের গোল করেন পেত্রাতোস।   

মরশুমের শুরু থেকে বারবার দলগঠন নিয়ে সমালোচনার মুখে পড়েছে মোহনবাগান। দলে গোল করার লোক নেই কেন, সেই প্রশ্নে বিদ্ধ হয়েছেন কোচ ফেরান্দো। তবে রবিবারের ম্যাচের আপাতত কিছুদিনের জন্য নিশ্চিন্ত থাকতে পারেন মোহনবাগান সমর্থকরা। তবে আইএসএল-এর দ্বিতীয় ম্যাচে তিন পয়েন্ট ছিনিয়ে নিল জুয়ান ফেরান্দোর দল। তাই আপাতত স্বস্তি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.