England vs Bangladesh | World Cup 2023: ব্রিটিশদের বেদম প্রহারে 'বাঘ' হয়ে গেল ভিজে বিড়াল!

England defeats Bangladesh by 137 runs in league stage match in Dharmasala: ইংল্য়ান্ডের দাপুটে ক্রিকেটের সামনে মুখ তুলতে পারল না বাংলাদেশ। টাইগার্সদের হারতে হল ১৩৭ রানে।

Updated By: Oct 10, 2023, 08:31 PM IST
England vs Bangladesh  | World Cup 2023: ব্রিটিশদের বেদম প্রহারে 'বাঘ' হয়ে গেল ভিজে বিড়াল!
সেঞ্চুরিকারী মালান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপ (Cricket World Cup 2023) শুরু হওয়ার আগে থেকেই বলা হচ্ছিল যে, ইংল্যান্ড এবার কাপ জয়ের অন্য়তম ফেভারিট। প্রথম ম্য়াচে নিউজিল্যান্ডের কাছে হারের পর বাংলাদেশের বিরুদ্ধে দাপটের সঙ্গে জিতল ব্রিটিশরা। মঙ্গলবার অর্থাৎ আজ হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Himachal Pradesh Cricket Association Stadium, Dharamsala) জস বাটলারের (Jos Buttler) ইংল্য়ান্ড ১৩৭ রানে সাকিব আল হাসানের (Shakib Al Hasan) বাংলাদেশকে হারিয়ে দিল (England vs Bangladesh | World Cup 2023)।

আরও পড়ুন: WATCH: নিজের নামের প্যাভিলিয়ন, তার সামনে খেলতে কেমন লাগে? বিরাটের উত্তর চমকে দেবে

এদিন সাকিব টস জিতে ব্যাট করতে পাঠিয়ে ছিলেন বাটলারদের। ব্রিটিশ ব্যাটারদের তাণ্ডবে শৈলশহর গরম হয়ে গেল। ডেভিড মালান (১০৭ বলে ১৪০, ১৬টি চার ও ৫টি ছয়) তাণ্ডবলীলা চালালেন ব্যাট হাতে। বাংলাদেশের বোলারদের ক্লাব স্তরে নামিয়ে আনলেন। তাঁর ওপেনিং পার্টনার জনি বেয়ারস্টোও ঝকঝকে হাফ-সেঞ্চুরির ইনিংস খেললেন। একে ডেভিডে রক্ষে নেই, তার উপর দোসর জো রুট। এই প্রজন্মের অন্যতম সেরা ব্য়াটার ৬৮ বলে ঝোড়ো ৮২ রানের ইনিংস খেললেন। আটটি চার ও একটি ছয় মারলেন তিনি। ইংল্যান্ড নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৬৪ রান তোলে। মেহদি হাসান পেয়েছেন চা

বাংলাদেশের অতি বড় সমর্থকও বুঝে গিয়েছিলেন যে, আজ বৈতরণী পার করানো সম্ভব নয়। বাস্তবে সেটাও হয়নি। বাংলাদেশের ব্য়াটারদের মধ্যে ওপেনার লিটন দাস ৬৬ বলে ৭৬ রানের ইনিংস খেলে নজর কাড়লেন। লিটন ছাড়া মুশফিকুর রহিম (৬৪ বলে ৫১) ও তৌহিদ হৃদয় (৬১ বলে ৩৯) ব্য়াট হাতে রানের মুখ দেখেছেন। এই তিন ব্য়াটার বাটে বাংলাদেশের আর একজনও ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। পাঁচ জন ব্যাটার ফিরেছেন দশ রানের মধ্য়ে। ব্রিটিশ বোলারদের মধ্যে রেস টপলি একাই তুলে নেন চার উইকেট। ক্রিস ওকস পেয়েছেন দুই উইকেট। একটি করে উইকেট স্যাম কারেন, মার্ক উড, লিয়াম লিভিংস্টোন ও আদিল রশিদের।

আরও পড়ুন: WATCH: ১ বলে হল ১৩ রান! সাক্ষী নিজামের শহর, রইল ধ্বংসলীলার ভিডিয়ো

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.