বেন স্টোকসকে নিয়ে এই তথ্যগুলো সম্ভাবত আপনি জানেন না

এই বাংলাদেশের কাছে হেরেই ২০১৫-র বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছিল ইংল্যান্ডকে। এবারও চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধেই প্রথম ম্যাচ খেলতে নামছে ইংরেজরা। আর এই ম্যাচে বাংলাদেশকে হারানোর জন্য ইংল্যান্ডের বড় ভরসা দলের এক নম্বর অলরাউন্ডার বেন স্টোকস। গত দু'বছর আন্তর্জাতিক ক্রিকেটে তিন ধরনের ফর্ম্যাটেই যাঁর পারফরম্যান্স দুর্দান্ত।

Updated By: May 29, 2017, 01:20 PM IST
বেন স্টোকসকে নিয়ে এই তথ্যগুলো সম্ভাবত আপনি জানেন না

ওয়েব ডেস্ক: এই বাংলাদেশের কাছে হেরেই ২০১৫-র বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছিল ইংল্যান্ডকে। এবারও চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধেই প্রথম ম্যাচ খেলতে নামছে ইংরেজরা। আর এই ম্যাচে বাংলাদেশকে হারানোর জন্য ইংল্যান্ডের বড় ভরসা দলের এক নম্বর অলরাউন্ডার বেন স্টোকস। গত দু'বছর আন্তর্জাতিক ক্রিকেটে তিন ধরনের ফর্ম্যাটেই যাঁর পারফরম্যান্স দুর্দান্ত।

আরও পড়ুন নতুন বল হাতে হার্দিক পাণ্ডিয়াকে দেখতে চাইছেন না অনেক প্রাক্তন ক্রিকেটাররাই

বেন স্টোকসকে হয়তো আপনিও খুব পছন্দ করেন ক্রিকেটপ্রেমী হিসেবে। কিন্তু আপনি কি জানেন, স্টোকসের জন্ম কিন্তু মোটেই ইংল্যান্ডে নয়। বরং, তিনি জন্মেছিলেন নিউজিল্যান্ডের ক্রাইসচার্চে। তাঁর বাবা জেরার্ড স্টোকস ছিলেন খুব বড় মাপের রাগবি খেলোয়াড় এবং কোচ। তবে, খুব কম বয়সেই স্টোকসরা চলে আসেন ইংল্যান্ডে। কারণ, বেন স্টোকসের বাবা নর্থওয়েস্ট রাগবি লিগের ক্লাব ওয়ার্কিংটনের কোচিংয়ের দায়িত্ব পেয়েছিলেন। নিউজিল্যান্ডে থাকাকালীনই ক্রিকেটে হাতেখড়ি হয়ে গিয়েছিল বেন স্টোকসের। শুধু তাই নয়, ওইটুকু সময়েই তাঁর প্রতিভার ঝলকানি পাওয়া যাচ্ছিল। যার রীতিমতো বড়সড় বিচ্ছুরণ গত দু'বছর ধরে নাগাড়ে দেখতে পাচ্ছে ক্রিকেটবিশ্ব। এবারের আইপিএলের নিলামেও রাইজিং পুনে সুপারজায়ান্ট সবথেকে বেশি টাকা দিয়ে দলে নিয়েছিল তাঁকে। আইপিএলের ইতিহাসের সবথেকে দামি ক্রিকেটার তিনিই। তবে, সে টাকা স্টোকস উসুল করে দিয়েছেন। কারণ, প্রতিয়োগিতার শেষে, আইপিএলের মোস্ট ভ্যালুয়েবল ক্রিকেটারের শিরোপা জিতেছেন তিনিই। এবার আইপিএলের মতোই দুর্দান্ত পারফরম্যান্স চ্যাম্পিয়ন্স ট্রফিতেও করবেন স্টোকস, সেই আশাতেই বুক বেঁধেছেন ইংরেজরা।

আরও পড়ুন  চার পেসারের উপর ভর করে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার স্বপ্ন দেখছেন বিরাট

.