অজিদের ভারতে আসতেই মানা করে দিলেন কেভিন পিটারসেন!

আগামী ২৩ ফেব্রুয়ারি পুনেতে শুরু হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। তার আগে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সতর্ক করে দিলেন প্রাক্তন ইংরেজ ক্রিকেটার কেভিন পিটারসেন। ২০১২ সালে এ দেশে এসে সিরিজ জিতে গিয়েছিল ইংল্যান্ড। সেই সিরিজে ৩৩৮ রান করে দুর্দান্ত পারফর্ম্যান্স ছিল কেভিন পিটারসেনের। দ্বিতীয় টেস্টে তো কেপির দুর্দান্ত ১৮৬ রানের ইনিংসও ছিল। উল্টোদিকে অস্ট্রেলিয়া শেষবার ভারতে এসে গোহারা হেরে গিয়েছিল। শুধু তাই নয়, ২০০৪ সালের পর থেকে উপমহাদেশে অজিরা ২০টি টেস্ট খেলে মাত্র তিনটি টেস্টে জিতেছে। তাই তাঁদের এবার পরামর্শ দিলেন কেপি।

Updated By: Feb 3, 2017, 12:08 PM IST
 অজিদের ভারতে আসতেই মানা করে দিলেন কেভিন পিটারসেন!

ওয়েব ডেস্ক: আগামী ২৩ ফেব্রুয়ারি পুনেতে শুরু হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। তার আগে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সতর্ক করে দিলেন প্রাক্তন ইংরেজ ক্রিকেটার কেভিন পিটারসেন। ২০১২ সালে এ দেশে এসে সিরিজ জিতে গিয়েছিল ইংল্যান্ড। সেই সিরিজে ৩৩৮ রান করে দুর্দান্ত পারফর্ম্যান্স ছিল কেভিন পিটারসেনের। দ্বিতীয় টেস্টে তো কেপির দুর্দান্ত ১৮৬ রানের ইনিংসও ছিল। উল্টোদিকে অস্ট্রেলিয়া শেষবার ভারতে এসে গোহারা হেরে গিয়েছিল। শুধু তাই নয়, ২০০৪ সালের পর থেকে উপমহাদেশে অজিরা ২০টি টেস্ট খেলে মাত্র তিনটি টেস্টে জিতেছে। তাই তাঁদের এবার পরামর্শ দিলেন কেপি।

আরও পড়ুন আইসিসির টি-টোয়েন্টি সেরা তালিকায় শীর্ষস্থান ধরে রাখলেন বিরাট

ক্রিকেট অস্ট্রেলিয়াকে দেওয়া এক সাক্ষাত্‍কারে পিটারেসন বলেছেন, 'খুব তাড়াতাড়ি স্পিন খেলাটা শিখে নাও। না হলে ভারতে যাওয়ারই দরকার নেই। ভালো স্পিন খেলতে না পারলে ভারতে গিয়ে লজ্জায় পড়ে যেতে হবে। আমিও স্পিনের বিরুদ্ধে প্রচুর প্র্যাকটিস করে তবেই ভারত সফরে গিয়েছি।'

আরও পড়ুন  আইপিএলে ক্রিকেটারদের নিলাম পিছিয়ে গেল বিসিসিআই-এর ডামাডোলে

.