Thomas Cup: 'ভারত থমাস কাপ জেতায় গোটা দেশ আজ উচ্ছ্বসিত', বললেন প্রধানমন্ত্রী মোদী

রবিবার ভারতীয় ব্য়াডমিন্টনের 'রেড লেটার ডে' হয়ে থাকল, বলা যেতে পারে এক নবযুগের সূচনা হল। ব্যাডমিন্টনের ঐতিহাসিক সোনালী দিনে অভিভূত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)।  

Updated By: May 15, 2022, 04:31 PM IST
 Thomas Cup: 'ভারত থমাস কাপ জেতায় গোটা দেশ আজ উচ্ছ্বসিত', বললেন প্রধানমন্ত্রী মোদী
শ্রীকান্তদের জয়ে উচ্ছ্বসিত মোদী

নিজস্ব প্রতিবেদন: থমাস কাপের (Thomas Cup) ৭৩ বছরের ইতিহাসে এই প্রথম বার জিতল ভারত। ব্যাংককে বিশ্বজয় করে ইতিহাস লিখেছেন কিদাম্বি শ্রীকান্ত ও লক্ষ্য সেনরা। ১৪ বারের চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে হারিয়ে সোনা জিতেছে টিম ইন্ডিয়া। রবিবার ভারতীয় ব্য়াডমিন্টনের 'রেড লেটার ডে' হয়ে থাকল, বলা যেতে পারে এক নবযুগের সূচনা হল। ব্যাডমিন্টনের ঐতিহাসিক সোনালী দিনে অভিভূত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)।  

ভারত জেতার পরেই মোদী টুইটারে লেখেন, "ভারতীয় ব্যাডমিন্টন দল ইতিহাস লিখেছে। ভারত থমাস কাপ জেতায় গোটা দেশ আজ উচ্ছ্বসিত। শুভেচ্ছা জানাই আমাদের দলকে। ভবিষ্যতের জন্য রইল শুভেচ্ছা। আগামীর ক্রীড়াবিদদের এই জয় মোটিভেট করবে।" ব্যাডমিন্টনের বিশ্বকাপ বলা হয় থমাস কাপকে। টুর্নামেন্টের ইতিহাস বলছে ১৯৫২, ১৯৫৯, এবং ১৯৭৯ সালের সেমিফাইনালে ওঠাই ছিল ভারতের এর আগে সেরা সাফল্য। সেমিফাইনালে উঠলেও পদক জেতা হয়নি ভারত। পাঁচটি ম্যাচের মধ্যে প্রথম তিনটি ম্যাচ জিতেই প্রথমবার থমাস কাপে সোনা পেল ইতিহাস লিখল।

আরও পড়ুন: Thomas Cup Final: ব্যাডমিন্টনে বিশ্বসেরা ভারত! ইন্দোনেশিয়াকে উড়িয়ে সোনা টিম ইন্ডিয়ার

আরও পড়ুনHarbhajan Singh on Andrew Symonds death: 'সাইমন্ডস নেই মেনে নেওয়া যাচ্ছে না', মাঙ্কিগেট বিতর্ক দূরে রেখেই শোকবার্তা ভাজ্জির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.