মসজিদে ঢুকে প্রাক্তন ফুটবলারকে গুলি করে খুন, চাঞ্চল্য

 পুরনো শত্রুতা জেরেই তাঁকে হত্যা করা হয়েছে বলে মনে করা হচ্ছে। 

Updated By: May 9, 2020, 11:45 AM IST
মসজিদে ঢুকে প্রাক্তন ফুটবলারকে গুলি করে খুন, চাঞ্চল্য

নিজস্ব প্রতিবেদন— পবিত্র স্থান মসজিদ। সেই পবিত্র স্থানেই দুষ্কর্ম ঘটাতে পিছপা হল না দুষ্কৃতিরা। মসজিদে নামাজ আদায় করার সময় সোমালিয়ার প্রাক্তন গোলরক্ষক আবদিওয়ালি ওলাদ কানিয়ারেকে গুলি করে হত্যা করল একদল দুষ্কৃতি। সোমালিয়ার ফুটবল ফেডারেশনের তরফে জানানো হয়েছে, নামাজ আদায় করতে কানিয়ারে গিয়েছিলেন মসজিদে। তখনই দুষ্কৃতিরা মসজিদে ঢুকে তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি। এমন মর্মান্তিক ঘটনার পর ফুটবল বিশ্বে চাঞ্চল্য ছড়িয়েছে। করোনা আবহের মধ্যে এমন নাশকতায় অবাক অনেকেই। পুরনো শত্রুতা জেরেই তাঁকে হত্যা করা হয়েছে বলে মনে করা হচ্ছে। 

২০১৫ সালে ফুটবল থেকে অবসর নিয়েছিলেন কানিয়ারে। অবসর নেওয়ার পর পুরোদমে কোচিং করাতেন তিনি। সোমালিয়ার যুব দলে গোলকিপার কোচ হিসাবে দায়িত্ব সামলাচ্ছিলেন তিনি। ৩৯ বছর বয়সী কানিয়ারে স্থানীয় একটি ক্লাবের কোচ হিসাবেও নিযুক্ত ছিলেন। সিএএফ 'বি' লাইসেন্স ছিল তাঁর। সোমালিয়ার ফুটবল ফেডারেশন সভাপতি আবদিগনি সাইদ আরব তাঁর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন। কানিয়ারের মৃত্যুতে তাঁর তত্ত্বাবধানে খেলা ফুটবলাররাও অবাক। দেশের অন্যতম ফুটবলার ও কোচকে হারিয়ে শোকস্তব্ধ সোমালিয়ার ফুটবল মহল।

আরও পড়ুন— করোনা যুদ্ধে পুলিসকর্মীদের পাশে ফুটবলারদের সংগঠন Players for Humanity

সোমালিয়ার ফুটবল ফেডারেশন জানিয়েছে, দেশের রাজধানী মগাদিশু থেকে প্রায় ২৮ কিমি দূরে অবস্থিত একটি মসজিদে নামাজ আদায় করতে গিয়েছিলেন কানিয়ারে। আফগুয়ি শহরের সেই মসজিদে আচমকা ঢুকে পড়ে সশস্ত্র দুষ্কৃতিরা। তার পরই কানিয়ারেকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। ঘটনার আকস্মিকতায় আশেপাশে থাকা লোকজন আতঙ্কিত হয়ে দৌড়াদৌড়ি শুরু করে দেয়। 

.