হকি লিগে এখন একটা ফিল্ড গোল করলে হবে দুটো গোল!

আসন্ন হকি ইন্ডিয়া লিগে অভিনব নিয়ম চালু হতে চলেছে। খেলার গতি বাড়াতে এবার ফিল্ড গোলের ক্ষেত্রে চালু হচ্ছে নয়া নিয়ম। ফিল্ড গোল থেকে একটা গোল করলে হবে দুটি গোল। মানে কোনও দল ফিল্ড গোল থেকে স্কোর করলে গোলসংখ্যা হবে ২-০। তারপর বিপক্ষ দল যদি পেনাল্টি কর্নার বা ফ্রিকিক থেকে গোল দেয় তাহলে সেই ম্যাচের স্কোর দাঁড়াবে ২-১। হকি ইন্ডিয়া লিগে চালু হতে চলা নতুন এই নিয়ম সফল হলে পরবর্তী ক্ষেত্রে আন্তর্জাতিক টুর্নামেন্টেও ফিল্ড গোলকে অগ্রাধিকার দিতে স্কোরে দুটো গোল হিসেবে ধরা হবে।

Updated By: Sep 14, 2015, 06:52 PM IST
হকি লিগে এখন একটা ফিল্ড গোল করলে হবে দুটো গোল!

ওয়েব ডেস্ক: আসন্ন হকি ইন্ডিয়া লিগে অভিনব নিয়ম চালু হতে চলেছে। খেলার গতি বাড়াতে এবার ফিল্ড গোলের ক্ষেত্রে চালু হচ্ছে নয়া নিয়ম। ফিল্ড গোল থেকে একটা গোল করলে হবে দুটি গোল। মানে কোনও দল ফিল্ড গোল থেকে স্কোর করলে গোলসংখ্যা হবে ২-০। তারপর বিপক্ষ দল যদি পেনাল্টি কর্নার বা ফ্রিকিক থেকে গোল দেয় তাহলে সেই ম্যাচের স্কোর দাঁড়াবে ২-১। হকি ইন্ডিয়া লিগে চালু হতে চলা নতুন এই নিয়ম সফল হলে পরবর্তী ক্ষেত্রে আন্তর্জাতিক টুর্নামেন্টেও ফিল্ড গোলকে অগ্রাধিকার দিতে স্কোরে দুটো গোল হিসেবে ধরা হবে।

বিশেষজ্ঞরা খতিয়ে দেখছেন, পেনাল্টি কর্নার আদায়ের যখন ইচ্ছা করে ডিফেন্ডারের পা লক্ষ্য করে মারা প্রবণতা বাড়ছে। দেখা যাচ্ছে সরাসরি গোল করার দিকে না ঝুঁকে পেনাল্টি কর্নার আদায়ের দিকে ঝুঁকছে দলগুলি। এতে আক্রমণাত্মক খেলার মনোভাব কমছে, খেলা গতি হারাচ্ছে। তাই এই নতুন সিদ্ধান্ত। 

.