Kylian Mbappe: কেন মিডিয়াকে 'ব্ল্যাক আউট' করেছিলেন? জানালেন সর্বোচ্চ ৫ গোল করে ফুটতে থাকা এমবাপে

FIFA World Cup 2022: ম্যাচের সেরা ফুটবলার সংবাদমাধ্যমকে এড়িয়ে যাওয়ার জন্য ফ্রান্সের ফুটবল ফেডারেশনকে আর্থিক জরিমানা করেছিল ফিফা। শেষ ষোলোতে পোল্যান্ডের বিরুদ্ধে জোড়া গোল করেও ম্যাচের সেরা ফুটবলার হয়েছেন এমবাপে। দলের ৩–১ ব্যবধানের জয়ে জোড়া গোল করেছেন ফ্রান্সের স্ট্রাইকার। 

Updated By: Dec 5, 2022, 06:01 PM IST
Kylian Mbappe: কেন মিডিয়াকে 'ব্ল্যাক আউট' করেছিলেন? জানালেন সর্বোচ্চ ৫ গোল করে ফুটতে থাকা এমবাপে
পোল্যান্ডের বিরুদ্ধে জয়ের পর সাংবাদিক বৈঠকে 'ম্যাচের সেরা' কিলিয়ান এমবাপে। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপ (FIFA World Cup 2022) খেলতে কাতারে (Qatar) পা রাখার পর থেকেই মুখে কুলুপ এঁটেছিলেন কিলিয়ান এমবাপে (Kylian Mbappe)। দলের হেড কোচ দিদিয়ের (Didier Deschamps) দেশঁ পর্যন্ত ফ্রান্সের (France) সবচেয়ে বড় তারকাকে অনুরোধ করেও রাজি করাতে পারেননি। এদিকে ফিফা-র (FIFA) নিয়মে কাপ যুদ্ধের মঞ্চে 'সেরা ফুটবলার'-এর সাংবাদিক বৈঠকে আসা বাধ্যতামূলক। সেই নিয়ম মানেননি ফ্রান্সের নতুন তারকা। সংবাদমাধ্যমকে 'ব্ল্যাক আউট' করেছিলেন। ফলে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফ্রান্স ফুটবল ফেডারেশনকে (France Football Federation) আর্থিক জরিমানাও করেছিল। অবশেষে পোল্যান্ডকে (Poland) ৩-১ গোলে হারিয়ে সাংবাদিক বৈঠকে এসেছিলেন এমবাপে। সেখানে এসেই জানিয়ে দিলেন, যাবতীয় দায় নিজের কাঁধে নিয়ে ফ্রান্স ফুটবল ফেডারেশনের জরিমানা তিনি নিজে থেকেই শোধ করেছেন!

সাংবাদিক বৈঠকে এমবাপে বলেন, 'প্রথম রাউন্ডে আমি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলিনি। এর কারণ একটাই—আমি বিশ্বকাপ জয় ও নিজের খেলায় মনোযোগ দিতে চেয়েছি। নিজের খেলায় ও দলকে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপার থাকলে, আমি এভাবেই অতীতে সংবাদমাধ্যমকে এড়িয়ে গিয়েছি। এবারও সেই পন্থাই অবলম্বন করেছিলাম।' 

আরও পড়ুন: Pele Health Update: কেমন আছেন 'ফুটবল সম্রাট' পেলে? কন্যা ফ্লাভিয়া দিলেন বড় আপডেট

আরও পড়ুন: Neymar, FIFA World Cup 2022: 'রেড ড্রাগন'-দের বিরুদ্ধে কি শুরু থেকে খেলবেন নেইমার? দানিলো কি ফিরছেন? ব্রাজিলের প্রথম একাদশ কেমন?

তাঁর সেই কাজের জন্য খেসারত দিতে হয়েছে ফ্রান্সের ফুটবল ফেডারেশনকে। সেই প্রশ্ন উড়ে আসতেই এমবাপে যোগ করেছেন, 'নিয়মভঙ্গের জন্য ফিফা আমাদের ফুটবল ফেডারেশনকে যে টাকা জরিমানা করেছিল, সেটা টাকা নিজের পকেট থেকে ফ্রান্সের ফুটবল ফেডারেশনকে ফিরিয়ে দিয়েছি।' 

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪–১ ব্যবধানের জয়ে একটি গোল করেছেন এমবাপে। সেদিন জোড়া গোল করায় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন অলিভার জিরুদ (Olivier Giroud)। পরের ম্যাচে ডেনমার্কের বিরুদ্ধে ২–১ গোলে জিতেছিল ফ্রান্স। জোড়া গোল করে 'ম্যাচের সেরা' হয়েও সংবাদমাধ্যমের সামনে আসেননি এমবাপে। 

ম্যাচের সেরা ফুটবলার সংবাদমাধ্যমকে এড়িয়ে যাওয়ার জন্য ফ্রান্সের ফুটবল ফেডারেশনকে আর্থিক জরিমানা করেছিল ফিফা। শেষ ষোলোতে পোল্যান্ডের বিরুদ্ধে জোড়া গোল করেও ম্যাচের সেরা ফুটবলার হয়েছেন এমবাপে। দলের ৩–১ ব্যবধানের জয়ে জোড়া গোল করেছেন ফ্রান্সের স্ট্রাইকার। দলকে এগিয়ে দেওয়া অলিভার জিরুদ গোলটিও হয়েছে এমবাপের রক্ষণচেরা দুর্দান্ত এক পাস থেকেই। 

তাই হয়তো এবার আর সংবাদমাধ্যমকে এড়িয়ে যাননি ২৩ বছরের তারকা। ম্যাচের শেষে সাংবাদিক বৈঠকে এসে তিনি খোলামেলাভাবেই কথা বলেছেন। কেন প্রথম রাউন্ডের সময় সংবাদমাধ্যমের সামনে আসেননি, সেই ব্যাখ্যাও দিলেন এমবাপে। আগামি ১১ ডিসেম্বর ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ আটের ম্যাচে নামবে ফ্রান্স। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.