Pele Health Update: কেমন আছেন 'ফুটবল সম্রাট' পেলে? কন্যা ফ্লাভিয়া দিলেন বড় আপডেট

পেলের অসুস্থতার খবর পেয়ে বিশ্বজুড়ে অসংখ্য ভক্তরা তাঁকে বার্তা পাঠিয়েছেন। তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছিলেন ব্রাজিলের কোচ তিতেও। কাতারের বেশ কিছু দর্শনীয় বিল্ডিংয়ে আলোকসজ্জার মাধ্যমে পেলের সুস্থ হয়ে ওঠার প্রার্থনা করা হয়। 

Updated By: Dec 5, 2022, 02:16 PM IST
Pele Health Update: কেমন আছেন 'ফুটবল সম্রাট' পেলে? কন্যা ফ্লাভিয়া দিলেন বড় আপডেট
পেলে-র সঙ্গে ছায়াসঙ্গী হিসেবে হাসপাতালে রয়েছেন তাঁর তৃতীয় স্ত্রী মার্সিয়া আওকি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: বিশ্বকাপের (FIFA World Cup 2022) ভরা বাজারে এই দু'টি মানুষকে তোলপাড় ব্রাজিল (Brazil)। তবে পেলে-কে (Pele) নিয়ে চিন্তা কিছুতেই কাটছে না। ব্রাজিলের একাধিক সংবাদমাধ্যম লিখেই দিয়েছিল যে, 'ফুটবল সম্রাট' জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। সেই খবর যে আদপে ভুয়ো, সেটা প্রমাণ করতে খোদ পেলে-কে দু'বার আসরে নামতে হয়েছিল। তবুও লাভ হয়নি। আর তাই এবার পেলে-র মেডিক্যাল আপডেট (Pele Health Update) নিয়ে বড় মন্তব্য করে দিলেন তাঁর দুই কন্যা ফ্লাভিয়া নাসিমেন্ট (Flavia Nasciment) এবং কেলি নাসিমেন্ট (Kely Nascimento)। তাঁদের দাবি, ক্ষোভ উগরে দিয়ে তাঁদের দাবি, পেলে ভালো আছেন। তিন সপ্তাহ আগে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছিলেন। তাই তাঁকে অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করানো হয়। পেলে-র ছায়াসঙ্গী হিসেবে হাসপাতালে তাঁর সঙ্গে রয়েছেন মার্সিয়া আওকি (Marcia Aoki)। এই জাপানি মহিলা পেলে-র তৃতীয় স্ত্রী। 

ব্রাজিলের বিখ্যাত গ্লোবো টিভি-তে ফ্লাভিয়া নাসিমেন্ট বলেন, 'বাবার শারীরিক অবস্থা নিয়ে একের পর এক ভুয়ো খবর রটানো হচ্ছে। এমন খবরের বিন্দুমাত্র ভিত্তি নেই। এমন খবর দেখে আমাদের মানসিক অবস্থা তলানিতে চলে গিয়েছে। বিশ্বাস করুন সবার প্রিয় পেলে একেবারে ভালো আছেন। বাবার শারীরিক অবস্থা আরও সংকটজনক! তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না! কেমোথেরাপি কাজ করছে না! ব্রাজিলের একাধিক সংবাদমাধ্যমে এই খবর প্ররকাশিত হয়েছে। এমনকি লেখা হয়েছে যে বাবা এখন প্যালিয়েটিভ কেয়ারে আছেন! এমন ভুয়ো খবরের কোনও ভিত্তি নেই।' 

আরও পড়ুন: Pele Health Update: 'ফুটবল সম্রাট'-এর অসুস্থতা নিয়ে 'নাটক'! আসরে নামলেন পেলে

আরও পড়ুন: Pele, FIFA World Cup 2022: জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে 'ফুটবল সম্রাট', চিকিৎসায় সাড়া দিচ্ছেন না, প্রার্থনায় বিশ্ব

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Pelé (@pele)

আরও পড়ুন: Pele, FIFA World Cup 2022: 'আমি একদম ভালো আছি', সব জল্পনা উড়িয়ে জানিয়ে দিলেন 'ফুটবল সম্রাট'

আরও পড়ুন: Pele, FIFA World Cup 2022: পেলের শারীরিক অবস্থা নিয়ে তীব্র ধোঁয়াশা! কেমন আছেন? কী বলছেন তাঁর কন্যা?

তাহলে কেন তিনবারের বিশ্বকাপ জয়ীকে ৩০ নভেম্বর হাসপাতালে ভর্তি করা হয়েছিল? আর এক কন্যা কেলি ন্যাসিমেন্টোর (Kely Nascimento) দাবি, পেলে করোনায় আক্রান্ত হয়েছিলেন। একে তো ৮২ বছরের লেজেন্ড কোলন ক্যানসারে দীর্ঘদিন ধরে আক্রান্ত, এরমধ্যে তাঁর ফুসফুসে সমস্যা রয়েছে। সেইজন্য সময় নষ্ট না করে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। 

কেলি বলছিলেন, 'বাবার বয়স হয়েছে। কোভিডে আক্রান্ত হওয়ার জন্য জ্বর এসেছিল। ফলে ফুসফুসে কিছু সংক্রমণ ধরা পড়ে। তাই আমরা তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করিয়েছিলাম। এখন আগের থেকে অনেক ভালো আছে।' 

গত ৩০ নভেম্বর রাতে ব্রাজিলের একাধিক সংবাদমাধ্যম দাবি, করে যে সূত্র মারফত জানা যায়,পেলের শরীর ফুলে যাওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পেলের শারীরিক অবস্থা আরও সংকটজনক। চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি। কাজ করছে না কেমোথেরাপি। তিনবারের বিশ্বকাপ জয়ীকে এখন রাখা হয়েছে প্যালিয়েটিভ কেয়ারে। স্বভাবতই দাবানলের মত ছড়িয়ে যায় এই খবর। যদিও পেলে ও তাঁর পরিবারের দাবি,'ফুটবল সম্রাট' আগের থেকে ভালো আছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.