Kylian Mbappe, FIFA World Cup 2022: হাসপাতাল থেকেই এমবাপেকে ধন্যবাদ জানালেন কিংবদন্তি পেলে

আসলে গত শনিবার অনুশীলনের এক ফাঁকে সাজঘরে চলে গিয়েছিলেন এমবাপে। কিছুক্ষণ পরে ফিরে আসেন। দেখা যায়,টুইটারে পেলের সুস্থতা কামনা করে পোস্ট দিয়েছেন। আর কয়েক ঘন্টা পর সেই পেলে-কেই টপকে গেলেন। 

Updated By: Dec 9, 2022, 04:46 PM IST
Kylian Mbappe, FIFA World Cup 2022: হাসপাতাল থেকেই এমবাপেকে ধন্যবাদ জানালেন কিংবদন্তি পেলে
পেলের আরোগ্য কামনা করছেন এমবাপে। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: হাসপাতালে শুয়েই কিলিয়ান এমবাপে-কে ধন্যবাদ জানালেন পেলে। টুইটারে ফ্রান্সের উঠতি তারকাকে কুর্নিশ জানালেন তিনটি বিশ্বকাপ জয়ী ব্রাজিলের কিংবদন্তি। টুইটারে এমবাপে-কে শুভেচ্ছা জানিয়েছেন পেলে। আসলে পোল্যান্ডের বিরুদ্ধে প্রি কোয়ার্টার ফাইনালে জোড়া গোল করে একইসঙ্গে পেলে ও দিয়েগো মারাদোনার রেকর্ড ভেঙে দিয়েছিলেন ফ্রান্সের নাম্বার টেন। 

আসলে গত শনিবার অনুশীলনের এক ফাঁকে সাজঘরে চলে গিয়েছিলেন এমবাপে। কিছুক্ষণ পরে ফিরে আসেন। দেখা যায়,টুইটারে পেলের সুস্থতা কামনা করে পোস্ট দিয়েছেন। আর কয়েক ঘন্টা পর সেই পেলে-কেই টপকে গেলেন। জোড়া গোল করলেন তিনি। দু'টি গোলই দেখার মতোন। দূরপাল্লার শটে গোল করেন তিনি। সেই জোড়া গোলের সুবাদে একইসঙ্গে পেলে এবং মারাদোনাকে টপকে গেলেন তিনি।   

আরও পড়ুন: Lionel Messi, FIFA World Cup 2022: 'মেসিকে রুখে দেওয়ার ছক খুঁজে পেয়েছি'! 'মাইন্ড গেম' শুরু করে দিলেন ভ্যান গাল

আরও পড়ুন: FIFA World Cup 2022: কোন বিশেষ অনুশীলন সেরে ডাচদের বিরুদ্ধে নামছে লিওনেল মেসির আর্জেন্টিনা? জানতে পড়ুন

পোলিশদের বিরুদ্ধে জোড়া গোলের ফলে বিশ্বকাপে মোট ন'টি গোল হয়ে গেল এমবাপের। আগের বিশ্বকাপে করেছিলেন চারটি গোল। এবার বাকিদের থেকে অন্তত দু'টি গোলে এখনই এগিয়ে তিনি। বিশ্বকাপে সবচেয়ে কম বয়সে আট গোল করার নজির এত দিন পেলের দখলে ছিল। ১৯৬৬ সালে ২৬ বছর বয়সে অষ্টম গোলটি করেছিলেন তিনি। এমবাপে সেই কাজ করে ফেললেন মাত্র ২৩ বছর বয়সেই। ২০১৮ সালের বিশ্বকাপে তিনি সবচেয়ে কম বয়সে ফাইনালে গোল করার ক্ষেত্রে পেলের পরেই ছিলেন। এবার ব্রাজিলের কিংবদন্তিকেই পেরিয়ে গেলেন। মারাদোনাও হার মানলেন এমবাপের কাছে। চারটি বিশ্বকাপে মারাদোনার মোট আটটি গোল রয়েছে। তাঁর থেকে অনেক কম বয়সে সেই নজির পেরিয়ে গেলেন এমবাপে। গতবারও বিশ্বকাপের প্রি কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার বিরুদ্ধে জোড়া গোল করেছিলেন এমবাপে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.