শতাব্দীর সবচেয়ে দামি বক্সিং যুদ্ধে মেওয়েদারই মহারাজ

শতাব্দীর সেরা বক্সিং যুদ্ধে সহজ জয় পেলেন ফ্লয়েড মেওয়েদার। ফিলিপিনো মানি পাকিয়াওয়েকে একেবারে ধরাশায়ী করে বিশ্বের সবচেয়ে বেশি মানুষ দেখা বক্সিং যুদ্ধে জিতলেন ৩৮ বছরের মার্কিন বক্সার মেওয়েদার। ১৯৯৬ সাল থেকে পেশাদার বক্সিংয়ে অপরাজিত তকমাটা ধরে রাখলেন মেওয়েদার। টানা ৪৮টা ম্যাচে অপরাজিত বিশ্বখ্যাত এই মার্কিন বক্সার।

Updated By: May 3, 2015, 11:12 AM IST
শতাব্দীর সবচেয়ে দামি বক্সিং যুদ্ধে মেওয়েদারই মহারাজ

ওয়েব ডেস্ক: শতাব্দীর সেরা বক্সিং যুদ্ধে সহজ জয় পেলেন ফ্লয়েড মেওয়েদার। ফিলিপিনো মানি পাকিয়াওয়েকে একেবারে ধরাশায়ী করে বিশ্বের সবচেয়ে বেশি মানুষ দেখা বক্সিং যুদ্ধে জিতলেন ৩৮ বছরের মার্কিন বক্সার মেওয়েদার। ১৯৯৬ সাল থেকে পেশাদার বক্সিংয়ে অপরাজিত তকমাটা ধরে রাখলেন মেওয়েদার। টানা ৪৮টা ম্যাচে অপরাজিত বিশ্বখ্যাত এই মার্কিন বক্সার।

এই ম্যাচ জিতে বিশ্ব বক্সিং কাউন্সিল (WBC) ও বিশ্ব বক্সিং অ্যাসোসিয়েশন (WBA)-র খেতাব ধরে রাখলেন, এবং পাকিয়াওয়ের থেকে ডব্লুবিও ব্লেট ছিনিয়ে নিলেন। ম্যাচের বিচারকরা মেওয়েদার স্কোর দেন ১১৮-১১০, ১১৬-১১২,১১৬-১১২। এই ম্যাচ দেখতে এমজিএম গ্র্যান্ডে দর্শক ছিল ১৬ হাজার। টিকিটের সর্বোচ্চ দাম ছিল সাড়ে ৩ লক্ষ ডলার। আর টিভিতে চোখ আটকে রাখল গোটা বিশ্ব। মার্কিন মুলুকের ঘড়ির কাঁটা যেন বন্ধ হয়ে গেল ম্যাচ চলাকালীন। ম্যাচের শুরুতে দর্শকদের সিংহভাগ সমর্থন ছিল পাকিয়াওয়ের দিক। কিন্তু অসাধারণ কিছু পাঞ্চিং আর দারুণ বক্সিংয়ের ছাপ ফেলে দর্শকদের সমর্থন আদায় করে নেন মেওয়েদার।

চ্যারিটের জন্য এই ম্যাচ থেকে আয় হওয়া প্রায় ৪০০ মিলিয়ন ডলার উঠেছে বলে মনে করা হচ্ছে। রবিবার দিনটা তোলা থাকল বক্সিংয়ের জন্য। সোশ্যাল নেটওয়ার্কিং সাইট থেকে টিভি, সর্বত্র আলোচনা এই ম্যাচকে ঘিরে। শেষ অবধি ম্যাচটা একপেশে হলেও জয়গান হল বক্সিংয়ের।

.