French Open 2022, Rafael Nadal vs Novak Djokovic: দুই মহারথীর সাক্ষতের আগে বিতর্ক তুঙ্গে! কিন্তু কেন?

মঙ্গলবার চলতি ফরাসি ওপেনে (French Open 2022) রাফায়েল নাদাল (Rafael Nadal) বনাম নোভাক জোকোভিচের (Novak Djokovic) মহারণ। তবে কোয়ার্টার ফাইনালের আগে বিতর্ক তুঙ্গে।      

Updated By: May 30, 2022, 09:53 PM IST
French Open 2022, Rafael Nadal vs Novak Djokovic: দুই মহারথীর সাক্ষতের আগে বিতর্ক তুঙ্গে! কিন্তু কেন?
মহারণের আগে দুই তারকার ‘মেন্টাল গেম’! ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার চলতি ফরাসি ওপেনে (French Open 2022) রাফায়েল নাদাল (Rafael Nadal) বনাম নোভাক জোকোভিচের (Novak Djokovic) মহারণ। তবে কোয়ার্টার ফাইনালের আগে বিতর্ক তুঙ্গে। ম্যাচের সময় বদলে যাওয়ার জন্য। ভারতীয় সময় অনুসারে খেলা শুরু হবে ১ জুন রাত ১২.১৫ মিনিটে।

রাফা প্রকশ্যে জানিয়ে দিলেন যে রাতের দিকে তাঁর এই ম্যাচ খেলতে সমস্যা হবে। তেমনই জোকার স্বীকার করে নিলেন যে রাতের আলোয় খেলা হলে এগিয়ে থাকবেন তিনিই।

মধ্যরাতে ম্যাচ হওয়া নিয়ে প্রশ্ন করা হলে নাদাল সটান বলে দেন যে, “আমি দিনের আলোয় ম্যাচ চেয়েছিলাম। রাতে খেলা হওয়ায় আমার সমস্যা হবে। কারণ, রাতে আর্দ্রতা বেশি। তাতে ক্লে কোর্টের চরিত্র বদলে যায়। সেই ক্লে কোর্টে আমি স্বচ্ছন্দ নই!”

অন্যদিকে আলোর নীচে নাদালের বিরুদ্ধে খেলার জন্য জোকার মুখিয়ে রয়েছেন। সেটা সার্বিয়ার তারকার মুখেই স্পষ্ট। তাঁর প্রতিক্রিয়া, “নাদালের বিরুদ্ধে ক্লে কোর্টে নামতে হলে ম্যাচ যত রাতে হয়, আমার জন্য ততই ভাল।”

মঙ্গলবার দুই তারকার লড়াই নিশ্চিত। কিন্তু সেটা ১ জুন রাত ১২.১৫ মিনিটের আগে শুরু হবে না। কিন্তু কেন এই ম্যাচ মাঝরাতে শুরু হতে পারে। ফরাসি ওপেনের আয়োজকরা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে যে আগের ম্যাচগুলো শেষ না হলে, এই মহারণ শুরু করা সম্ভব নয়।

তবে এই ম্যাচে মধ্যরাতে খেলা কিন্তু একমাত্র ইস্যু নয়। এমন ডু অর ডাই ম্যাচের আগে চোট নাদালকে চিন্তায় রাখছে। এই প্রতিযোগিতায় তিনি এখনও পর্যন্ত দাপট দেখালেও তাঁকে চেনা আগ্রাসী মেজাজে পাওয়া যায়নি। অন্যদিকে শীর্ষ বাছাই জোকার বিপক্ষকে হেলায় হারিয়ে এখন তাঁর চিরপ্রতিদ্বন্দী নাদালের সামনে।

তবুও স্প্যানিশ তারকা জানিয়ে দিয়েছেন যে তিনি শেষ পর্যন্ত লড়বেন। নাদাল ফরাসি ওপেনে মাত্র তিনটি ম্যাচ হেরেছেন। এরমধ্যে দু’টি জোকোভিচের কাছে হারতে হয়েছে। তাই নিজের ফর্ম ও চোট নিয়ে রাফা যোগ করলেন, “গত তিন মাস খুব কঠিন সময় কাটিয়েছি। ফলে কোয়ার্টার ফাইনাল ম্যাচটা আমার কাছে বিরাট চ্যালেঞ্জ হতে চলেছে। রোম আর প্যারিস মিলিয়ে ক্লে-কোর্টে টানা ন’টা ম্যাচ জিতে জোকোভিচ খেলতে নামবে। এখনও পর্যন্ত চলতি ফরাসি ওপেনে ও সব ম্যাচ স্ট্রেট সেটে জিতেছে। ওর আত্মবিশ্বাস তুঙ্গে। তবুও আমি শেষ পর্যন্ত লড়াই করব।“

তবে মেগা শেষ আটের ম্যাচের আগে জোকারও তাঁর কম ম্যাচ খেলা নিয়ে চিন্তায় রয়েছেন। চলতি বছর একাধিক বিতর্কে জড়িয়ে অনেক কম ম্যাচ খেলেছেন। কোভিডের টিকা না নেওয়ায় বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন খেলতে পারেননি। সেই একই কারণে তাঁকে আমেরিকাও জায়গা দেয়নি। ফলে ইন্ডিয়ান ওয়েলস এবং মায়ামিতে ওপেন খেলতে পারেননি জোকার।

তাই এমন মহারণের আগে দুই মহা তারকাই বেশ চাপে রয়েছেন।

আরও পড়ুন: Hardik Pandya, IPL Final 2022: Mumbai Indians-এর ব্রাত্য Hardik এখন Gujarat Titans-এর ইতিহাস লিখলেন

আরও পড়ুন: Gujarat Titans, IPL Final 2022: হুড খোলা বাসে আহমেদাবাদ মাতাল Hardik-এর বিজয়ী দল, ভিডিও ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.