Gautam Gambhir: 'প্লেয়ার হয়ে কী করে পান মশলার বিজ্ঞাপন করছে'! ক্রিকেটারদের আচরণে ফুঁসছেন গম্ভীর

Gautam Gambhir Slams Former Cricketers Who Do Pan Masala Ads: একাধিক কিংবদন্তি প্রাক্তন ক্রিকেটাররা সম্প্রতি পান মশলার বিজ্ঞাপন করেছেন। ক্রিকেটারদের এই আচরণ মানতে পারছেন না গৌতম গম্ভীর। প্রাক্তনদের ধুয়ে দিলেন তিনি।

Updated By: Jun 12, 2023, 09:03 PM IST
Gautam Gambhir: 'প্লেয়ার হয়ে কী করে পান মশলার বিজ্ঞাপন করছে'! ক্রিকেটারদের আচরণে ফুঁসছেন গম্ভীর
ক্রিকেটারদের আচরণে ফুঁসছেন গম্ভীর

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কপিল দেব (Kapil Dev), সুনীল গাভাসকর (Sunil Gavaskar), বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) ও ক্রিস গেইল (Chris Gayle)। ভিন প্রজন্মের আইকন ক্রিকেটার তাঁরা। কোটি কোটি মানুষের অনুপ্রেরণা তাঁরা। সম্প্রতি ক্রিকেট নক্ষত্রদের পান মশালার বিজ্ঞাপনে দেখা গিয়েছে। যা নিয়ে বিস্তর সমালোচিত হয়েছেন তাঁরা। এবার নাম না করে কপিল-সুনীলদের বিঁধলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। বিশ্বকাপ জয়ী দেশের প্রাক্তন ওপেনার সাফ জানালেন যে, ক্রিকেটারদের এই আচরণ অত্যন্ত  'বিরক্তিকর ও হতাশাজনক'। গম্ভীর বলছেন যে, প্লেয়ার হয়ে কী করে কেউ পান মশলার বিজ্ঞাপন করতে পারেন, তা তারা ভাবনারও বাইরে। 

আরও পড়ুন: Lionel Messi: অপ্রত্যাশিত! চিন সীমান্তে ঢুকতে মেসিকে বাধা, বিরাট ভুল করে ফেললেন কিংবদন্তি

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে গম্ভীর বলছেন, 'দেখুন বিষয়টি অত্য়ন্ত বিরক্তিকর ও হতাশাজনক। এই দুই শব্দই আমার মাথায় আসছে। বিরক্তিকর কারণ আমি কখনও ভাবতেও পারি না যে, একজন প্লেয়ার পান মশলার বিজ্ঞাপন করছে! হতাশাজনক, আমি এই কারণেই বলব যে, বিজ্ঞতার সঙ্গে রোল মডেল বাছুন। নামটা নয়, কাজটা গুরুত্বপূর্ণ। কাজের জন্য মানুষ পরিচিত হয়, নামের জন্য নয়। টাকা এতটাও গুরুত্বপূর্ণ নয় যে, পান মশলার বিজ্ঞাপন করতে হবে। অনেক ভাবে টাকা উপার্জন করা যায়। টাকা ছাড়ার সাহসটা রাখতে হয়, যখন কেউ যুব সম্প্রদায়ের রোল মডেল হয়। সচিন তেন্ডুলকরকেও একবার পান মশলার বিজ্ঞাপনের জন্য ২০-৩০ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু ও করেনি। কারণ সচিন বাবার কাছে প্রতিজ্ঞা করেছিল যে, এরকম কোনও বিজ্ঞাপন সে করবে না। সেজন্যই সচিন রোল মডেল।' আসলে সকলেই একথা জানেন যে পান মশলার নামে আসলে গুটখারই প্রমোশন করা হয়। এই তামাকজাত পণ্য শরীরের কী ক্ষতি করে, তা বাচ্চা ছেলেও জানে! ফলে পান মশলার বিজ্ঞাপনে দেশের আইকনদের মুখ দেখানোর বিষয়টা কিছুতেই মেনে নিতে পারেন না অনেকে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    
 

.