গ্রিসকে উড়িয়ে সেমিফাইনালে জার্মানি

ইউরো কাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে গ্রিসের বিরুদ্ধে দুরন্ত জয় পেল জার্মানি। ৪-২ গোলে গ্রিসকে হারিয়ে দিল জোয়াকিম লো-র দল। ম্যাচের প্রথমার্ধ থেকে আধিপত্য ছিল জার্মান দলের। হাফ টাইমের কয়েক মিনিট আগে জার্মানির হয়ে প্রথম গোলটি করেন অধিনায়ক ফিলিপ লাম।

Updated By: Jun 23, 2012, 09:22 AM IST

ইউরো কাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে গ্রিসের বিরুদ্ধে দুরন্ত জয় পেল জার্মানি। ৪-২ গোলে গ্রিসকে হারিয়ে দিল জোয়াকিম লো-র দল। ম্যাচের প্রথমার্ধ থেকে আধিপত্য ছিল জার্মান দলের। হাফ টাইমের কয়েক মিনিট আগে জার্মানির হয়ে প্রথম গোলটি করেন অধিনায়ক ফিলিপ লাম। দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মাথায় গ্রিসের জর্জোস সামারাস গোল পরিশোধ করেন। কিন্তু গ্রিসকে ম্যাচে ফেরার সুযোগ না দিয়ে দ্রুত পরপর ৩টি গোল করে জার্মানি। সমতা ফেরানোর ৬ মিনিটের মাথায় জার্মানদের এগিয়ে দেন স্যামি খেদিরা। পরের গোল দু`টি করেন মিরস্লাভ ক্লোসে ও মার্কো রুস।
ম্যাচের ৮৯ মিনিটে পেনাল্টি থেকে গ্রিসের দিমিত্রি সালপিংগিদিস দলের পক্ষে দ্বিতীয় গোলটি করলেও, জার্মানির কোয়াটার ফাইনালে যাওয়া তখন নিশ্চিত। এবারের ইউরোয় একমাত্র দল হিসাবে গ্রুপ লিগের ৩টে ম্যাচ জিতেছে জার্মানি। পরিসংখ্যান বলছে, ইউরোর ইতিহাসে কোয়ার্টার ফাইনালে কখনও হারেনি জার্মানি। শুক্রবার রাতে সেই ট্র্যাডিশন অব্যাহত রাখল তারা।

.