Harbhajan Singh: সাংসদ পদের বেতন দান করবেন ভাজ্জি! মহানুভবতার নজির কিংবদন্তির

রাজনীতির ময়দানে নেমেই সাংসদ হরভজন সিং (Harbhajan Singh) হাঁকালেন ছক্কা।

Updated By: Apr 16, 2022, 08:47 PM IST
Harbhajan Singh: সাংসদ পদের বেতন দান করবেন ভাজ্জি! মহানুভবতার নজির কিংবদন্তির
হরভজন সিং মহানুভবতার দৃষ্টান্ত রাখলেন

নিজস্ব প্রতিবেদন: গত বছর ডিসেম্বরেই বাইশ গজকে আলবিদা বলেছিলেন হরভজন সিং (Harbhajan Singh)। ২৩ বছরের বর্ণাঢ্য ক্রিকেট কেরিয়ার থেকে সন্ন্যাস নেওয়ার পর পঞ্জাব পুত্তর শুরু করেছেন কেরিয়ারের দ্বিতীয় ইনিংস।  আম আদমি পার্টির (AAP) সমর্থনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভার সাংসদ হয়েছেন তিনি। রাজনীতির আঙিনায় পা রেখেই নিজের ছাপ রাখলেন বিশ্বকাপ জয়ী কিংবদন্তি স্পিনার। 

মহানুভবতার পরিচয় দিয়ে হরভজন জানিয়ে দিলেন যে, রাজ্যসভা থেকে প্রাপ্ত বেতন তিনি বিশেষ কাজেই দান করবেন। শনিবার হরভজন টুইটারে লেখেন, "রাজ্যসভার (Rajya Sabha) সাংসদ হিসেবে প্রাপ্ত বেতন কৃষকদের কন্যা সন্তানদের শিক্ষা ও উন্নতির জন্য দান করতে চাই। দেশের উন্নতি সাধনের সংকল্প নিয়েই রাজনীতিতে যোগ দিয়েছিলাম। তার জন্য আমি সাধ্য মতো সব কিছু করব। জয় হিন্দ।" 

২০১৫ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছিলেন হরভজন। শেষ একদিনের ম্যাচও খেলেছিলেন ২০১৫ সালেই। ২০১৬ সালে দেশের হয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচে তাঁর প্রতিপক্ষ ছিল সংযুক্ত আরব আমিরশাহি। ১০৩টি টেস্টে তাঁর ৪১৭টি উইকেট রয়েছে। ২৩৬টি একদিনের আন্তর্জাতিকে হরভজনের উইকেট সংখ্যা ২৬৯। ২৮টি টি-টোয়েন্টি ম্যাচে ২৫টি উইকেট নিয়েছেন ভাজ্জি। 

দেশের হয়ে খেলা ছাড়াও আইপিএল-এর একাধিক দলে তাঁকে দেখা গিয়েছে। মুম্বই ইন্ডিয়ান্সেই আইপিএলের বেশিরভাগ সময়টা কাটিয়েছেন ভাজ্জি। আইপিএল-এ হরভজন ম্যাচ খেলেছেন ১৬০টি, উইকেটের সংখ্যা ১৫০। সেরা বোলিং চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ১৮ রানে ৫ উইকেট। ২০১৩ সালের আইপিএল-এ ১৯ ম্যাচে ২৪ উইকেট পান। ২০১৫ সালের আইপিএল-এ ১৮টি, ২০১০ সালের আইপিএলে ১৭টি এবং ২০১১ ও ২০১৪ সালের আইপিএল-এ ১৪টি করে উইকেট দখল করেন। ২০০৮ থেকে ২০১৯ সালের আইপিএল অবধি টানা খেললেও ব্যক্তিগত কারণে ২০২০ সালে মাঠে নামতে চাননি। গতবছর আইপিএল-এর প্রথমার্ধে কলকাতা নাইট রাইডার্সের হয়ে তিনি তিনটি ম্যাচে সুযোগ পেয়েছিলেন। সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের বিরুদ্ধে তিনটি ম্যাচ খেললেও কোনও উইকেট পাননি তিনি। এরপর সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজিত প্রতিযোগিতার দ্বিতীয় পর্বে তাঁকে কোনও ম্যাচ খেলায়নি নাইট টিম ম্যানেজমেন্ট।  

আরও পড়ুন: KL Rahul: একশোয় ১০০! সচিন-শেহওয়াগকে পিছনে ফেলে রাহুলের অনন্য় আইপিএল ইতিহাস

আরও পড়ুনIPL 2022: KL Rahul-এর শতরানে দুরন্ত জয় LSG-র, হাফ ডজন ম্যাচ হারল Mumbai Indians

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.