IND vs ENG: মাথায় আকাশ ভেঙে পড়ল ইংরেজদের, না খেলেই দেশে ফিরছেন তাঁদের মহাতারকা!

Harry Brook pulls out of Test series in India due to personal reasons: ভারতের বিরুদ্ধে নামার আগেই বড় ধাক্কা খেল ইংল্য়ান্ড। সেই দেশের ক্রিকেট বোর্ড জানিয়ে দিল যে, পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজে পাওয়া যাচ্ছে না দলের তারকা ব্য়াটারকে।

Updated By: Jan 21, 2024, 04:41 PM IST
IND vs ENG: মাথায় আকাশ ভেঙে পড়ল ইংরেজদের, না খেলেই দেশে ফিরছেন তাঁদের মহাতারকা!
ব্রুককে পাচ্ছে না ইংল্য়ান্ড

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর চারদিন। তারপরেই হায়দরাবাদে শুরু হবে ভারত-ইংল্য়ান্ড পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজের প্রথম ম্য়াচ। আর এমন সময়ে দাঁড়িয়ে বিরাট ধাক্কা খেল ইংল্য়ান্ড। না খেলেই দেশে ফিরছেন তাদের মহাতারকা হ্য়ারি ব্রুক ( Harry Brook)। ইংল্য়ান্ড ক্রিকেট বোর্ড বিবৃতি দিয়ে জানিয়েছে যে, ব্য়ক্তিগত কারণেই দলের তারকা ব্য়াটারকে দ্রুত দেশে ফিরতে হচ্ছে। বেন স্টোকসের (Ben Stokes) ইংল্য়ান্ড সংযুক্ত আরব আমিরশাহিতে বিশেষ প্রস্তুতি নিয়েছে, উপমহাদেশের পিচের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য়ই এই শিবির। মরুদেশ থেকেই রবিবার অর্থাৎ আজ হায়দরাবাদে পা রাখছেন স্টোকসরা। তাঁরা আর দিল্লি ক্য়াপিটালসের (Delhi Capitals) ব্য়াটারকে নিয়ে নিজামের শহরে আসতে পারছে না। প্রস্তুতি শিবির থেকেই দেশে ফিরছেন ব্রুক। 

আরও পড়ুন: Ram Mandir Pran Pratishtha: মাঠই তাঁর মন্দির, শতরানে তীর-ধনুক উদযাপন রামভক্তের, কোহলির পথেই ভরত

ইসিবি ব্রুকের বিষয়ে প্রেস বিবৃতি দিয়ে জানিয়েছে, 'ব্রুক পরিবার শ্রদ্ধার সঙ্গেই এই সময়ে গোপনীয়তা বজয়া রাখার অনুরোধ করেথে। ইসিবি এবং পরিবার মিডিয়া এবং জনসাধারণকে অনুরোধ করছে, দয়া করে এই গোপনীয়তার বজায় রাখার ইচ্ছাকে যেন সম্মান করা হয়। ব্রুকের ব্যক্তিগত পরিসরে প্রবেশ করা থেকে বিরত থাকার জন্যই অনুরোধ।' ইংল্য়ান্ড টিম দ্রুত ব্রুকের বিকল্প খুঁজে নেবে বলেই খবর। ১২ টেস্টে ১১৮১ রান করা ব্রুক এই নতুন বাজবল ক্রিকেটের অন্য়তম গুরুত্বপূর্ণ সদস্য় ছিলেন। তাঁকে না পাওয়া বিরাট সেটব্য়াক একথা বলে দেওয়াই যায়।

ভারতের বিরুদ্ধে ইংল্য়ান্ডের ঘোষিত দল: বেন স্টোকস (অধিনায়ক), রেহান আহমেদ, জেমস অ্যান্ডারসন, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), শোয়েব বশির, জ্যাক ক্রলS, বেন ডাকেট, বেন ফোকস, টম হার্টলে, জ্যাক লিচ, অলি পোপ, অলি রবিনসন, জো রুট ও মার্ক উড।

প্রথম দুই টেস্টে ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটকিপার), কেএস ভরত (উইকেটকিপার), ধ্রুব জুড়েল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর পটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ়‌, মুকেশ কুমার, জসপ্রীত বুমরা (সহ-অধিনায়ক) এবং আবেশ খান।

ভারত-ইংল্য়ান্ড পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজের সূচি

প্রথম টেস্ট হায়দরাবাদে, খেলা ২৫-২৯ জানুয়ারি
দ্বিতীয় টেস্ট বিশাখাপত্তনমে, খেলা ২-৬ ফেব্রুয়ারি
তৃতীয় টেস্ট রাজকোটে, খেলা ১৫-১৯ ফেব্রুয়ারি
চতুর্থ টেস্ট রাঁচিতে, খেলা ২৩-২৭  ফেব্রুয়ারি
পঞ্চম টেস্ট ধরমশালায়, খেলা ৭-১১ মার্চ
 
আরও পড়ুন: GOAT: বিরাট না রোহিত, কে ভারতীয় ক্রিকেটের গোট? 'মিস্টার আইপিএল' লিখেই জানালেন এবার

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.