KL Rahul and Ravindra Jadeja, IND vs AUS 1st ODI: অপরাজিত ইনিংস খেলেও কেন জাদেজার প্রশংসা করলেন কে এল রাহুল?

মিচেল মার্শের জন্য একটা সময় মনে হচ্ছিল অস্ট্রেলিয়া বড় রান স্কোরবোর্ডে তুলে দেবে। কিন্তু বোলারদের জন্য দারুণ কামব্যাক করে ভারত। যদিও ব্যাটাররা কিন্তু একেবারেই লড়াই করতে পারেনি। দ্বিতীয় ওভারেই মার্কাস স্টোইনিসের বলে অহেতুক মারতে গিয়ে আউট হন ঈশান কিশান (৩)।

Reported By: সব্যসাচী বাগচী | Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 17, 2023, 09:38 PM IST
KL Rahul and Ravindra Jadeja, IND vs AUS 1st ODI: অপরাজিত ইনিংস খেলেও কেন জাদেজার প্রশংসা করলেন কে এল রাহুল?
ম্যাচ জেতানোর পর রবীন্দ্র জাদেজাকে বাহবা জানাচ্ছেন কে এল রাহুল। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: প্রায় হেরে যাওয়া ম্যাচ জিতিয়ে দিলেন কে এল রাহুল (KL Rahul)। ওয়াংখেড়ে স্টেডিয়ামে রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) নিয়ে অস্ট্রেলিয়াকে (Australia) পাঁচ উইকেটে হারিয়ে দিলেন নেটিজেনদের কাছে ট্রোল হওয়া রাহুল। ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া (Team India)। এহেন কে এল রাহুল ৮৬ বলে ৭০ রানে অপরাজিত থাকলেও, স্যর জাদেজার প্রশংসায় পঞ্চমুখ তিনি।  

ম্যাচের শেষে কে এল রাহুল বলেন, " জাদেজার সঙ্গে ব্যাট করতে খুব ভালো লাগে। আসলে আমাদের দু'জনের ভাবনাচিন্তা একইরকম। এমনিতেই ক্রিজে ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন থাকলে বিপক্ষ চাপে থাকে। জাদেজা এমনিতেই টেস্ট সিরিজ থেকে দারুণ ছন্দে রয়েছে। এরসঙ্গে দারুণ সিঙ্গলস নেয়। আমি একইরকম ভাবনাচিন্তা নিয়ে ইনিংস গড়ে তুলতে ভালোবাসি। ও সঙ্গে ছিল বলেই অস্ট্রেলিয়ার বোলারদের ধাক্কা সামলে হেলায় রান চেজ করে ম্যাচ জিতলাম।" 

মিচেল মার্শের জন্য একটা সময় মনে হচ্ছিল অস্ট্রেলিয়া বড় রান স্কোরবোর্ডে তুলে দেবে। কিন্তু বোলারদের জন্য দারুণ কামব্যাক করে ভারত। যদিও ব্যাটাররা কিন্তু একেবারেই লড়াই করতে পারেনি। দ্বিতীয় ওভারেই মার্কাস স্টোইনিসের বলে অহেতুক মারতে গিয়ে আউট হন ঈশান কিশান (৩)। এরপর ধাক্কার আরও বাকি ছিল। পঞ্চম ওভারের বিরাট কোহলিকে (৪) লেগ বিফোর করে ভারতকে দ্বিতীয় ধাক্কা দেন মিচেল স্টার্ক। মাত্র ১৬ রানে ২ উইকেট হারিয়ে তখন চাপে ভারতীয় দল। এরপর দ্রুত ফিরলেন শুভমন গিল (২০) ও সূর্য কুমার যাদব। টি-টোয়েন্টি ফরম্যাটে বিশেষ ভাবে নজর কাড়লেও, ৫০ ওভারের ক্রিকেটে একেবারেই নিজেকে মেলে ধরতে পারেননি 'স্কাই'। এবার খালি হাতে ফিরলেন। মাত্র ৩৯ রানে ৪ উইকেট হারিয়ে তখন একেবারে ব্যাকফুটে চলে যায় টিম ইন্ডিয়া। 

আরও পড়ুন: IND vs AUS 1st ODI: 'ট্রোল' হওয়া কে এল রাহুল, লড়াকু জাদেজার ব্যাটে প্রায় হেরে যাওয়া ম্যাচ জিতল টিম ইন্ডিয়া

আরও পড়ুন: Sachin Tendulkar: একঘেয়ে হয়ে যাওয়া একদিনের ক্রিকেটের ভবিষ্যৎ কতটা উজ্বল? বড় মন্তব্য করে দিলেন সচিন

প্রাথমিক ধাক্কা সম্পর্কে কে এল রাহুল যোগ করলেন, "তিন উইকেট দ্রুত যেতেই নতুন ব্যাটারকে সাবধান করে দিয়েছিলাম। কারণ আমি জানতাম পালটা মার দিলে ওরা চাপে পড়বেই। তাছাড়া এই উইকেটে সঠিক ফুটওয়ার্ক থাকা খুবই জরুরী। আর সেটা করতে পেরেছি বলেই আমাদের রান চেজ করা অনেক সহজ হয়ে যায়।" 

প্রথম ম্যাচেই দুরন্ত বোলিং করল ভারতীয় বোলাররা। বল হাতে ৩টি করে উইকেট নিলেন মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ। দুই জোরে বোলারের আগুনে জোরে বোলিংয়ের জন্য মাত্র ১৮৮ রানে শেষ হয়ে যায় অজিদের ইনিংস। একমাত্র মিচেল মার্শ ছাড়া আর কেউই বড় রান পাননি। লোয়ার অর্ডারে কেউই সেভাবে রান না পাওয়ায় ১৮৮ রানে শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। ৬ ওভারে ১৭ রান করে ৩ উইকেট নিয়েছিলেন শামি। সিরাজ নেন ২৯ রানে ২ উইকেট। 

শামির প্রশংসা করে তাঁর প্রতিক্রিয়া, "নতুন বলে মহম্মদ শামি বরাবরই অসাধারণ। ওর বলে কিপিং করা আমার কাছে দারুণ অভিজ্ঞতা। উইকেটের পিছনে প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি।" সিরিজের দ্বিতীয় ম্যাচ ১৯ মার্চ আয়োজিত হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.