Sachin Tendulkar: একঘেয়ে হয়ে যাওয়া একদিনের ক্রিকেটের ভবিষ্যৎ কতটা উজ্বল? বড় মন্তব্য করে দিলেন সচিন

মাস্টার ব্লাস্টার বলেন, দুটি নতুন বলের ব্যবহার এবং আধুনিক দিনের ফিল্ডিং সীমাবদ্ধতা একদিনের ক্রিকেটকে বোলারদের জন্য কঠিন করে তুলেছে। এর ফলে ব্যাট ও বলের মধ্যে ভারসাম্য নষ্ট হচ্ছে।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 17, 2023, 04:10 PM IST
Sachin Tendulkar: একঘেয়ে হয়ে যাওয়া একদিনের ক্রিকেটের ভবিষ্যৎ কতটা উজ্বল? বড় মন্তব্য করে দিলেন সচিন
একদিনের ক্রিকেটের ফরম্যাট বদল নিয়ে সরব সচিন তেন্ডুলকর।

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: একদিনের ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। তিনি বলেন, ৫০ ওভারের ফরম্যাট একঘেয়ে হয়ে গিয়েছে। মাস্টার ব্লাস্টার বলেন, দুটি নতুন বলের ব্যবহার এবং আধুনিক দিনের ফিল্ডিং সীমাবদ্ধতা একদিনের ক্রিকেটকে বোলারদের জন্য কঠিন করে তুলেছে। এর ফলে ব্যাট ও বলের মধ্যে ভারসাম্য নষ্ট হচ্ছে।

সচিন বলেন, "৫০ ওভারের ক্রিকেট একেবারেই একঘেয়ে হয়ে গিয়েছে। পুরনো ফরম্যাটে আমরা অনেক বছর ধরেই খেলে যাচ্ছি। দুটি নতুন বল দিয়ে দুই প্রান্ত থেকে খেলা হওয়ার জন্য রিভার্স সুইংয়ের ব্যাপারটা থাকছে না। কারণ ম্যাচের বয়স ৪০ হলেও, একটি বলকে ২০ ওভারের বেশি ব্যবহার করা যাচ্ছে না।" 

আরও পড়ুন: Sachin Tendulkar vs Virat Kohli: 'সচিনই সর্বকালের সেরা, বিরাট ওঁর ধারেকাছে নেই', স্পষ্ট জানিয়ে দিলেন সাকলিন

আরও পড়ুন: Rishabh Pant Injury Update: অসুস্থ ঋষভের সঙ্গে দেখা করে সাহস যোগালেন ক্যানসার জয়ী যুবরাজ

এমনকি পুরনো ফরম্যাটের একদিনের ক্রিকেট নিয়ে স্পিনাররাও বিরক্ত। সেটাও জানিয়ে দিলেন 'গড অফ ক্রিকেট'। সচিন যোগ করেন, "আমি কয়েকজন স্পিনারদের সঙ্গে আলোচনা করেছি। সার্কেলের মধ্যে পাঁচজন ফিল্ডার থাকলে কীভাবে ওরা বোলিং করে সেটা বোঝার চেষ্টা করতাম। ওরা সবাই বলের লাইন ও লেন্থকে বদলাতে ভয় পায়। কারণ এতে পিটুনি খাওয়ার ভয় থাকে। সার্কেলের মাত্র পাঁচজন ফিল্ডার রেখে দুই প্রান্ত থেকে দুটি নতুন বলে ব্যাটারের মোকাবিলা করা খুবই কঠিন।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.