IND vs SA : কোভিড সারেনি! ফের ছিটকে গেলেন শামি, জাতীয় দলে বাংলার শাহবাজ-শ্রেয়স

IND vs SA :  বঙ্গ ক্রিকেটের মুখ উজ্জ্বল করে টি-টোয়েন্টি দলে ঢুকে পড়েছেন শাহবাজ। সুত্র মারফত জানা গিয়েছে যে,বুধবার থেকে শুরু হতে চলা দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হবে হার্দিককে। 

Updated By: Sep 27, 2022, 01:19 PM IST
IND vs SA :  কোভিড সারেনি! ফের ছিটকে গেলেন শামি, জাতীয় দলে বাংলার শাহবাজ-শ্রেয়স
দলে এলেন শ্রেয়স ও শাহবাজ।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2022)। সেইজন্য হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) বিশ্রাম দিল টিম ম্যানেজমেন্ট। তাঁর জায়গায় দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে দলে এলেন বাংলার বাঁ হাতি অলরাউন্ডার শাহবাজ আহমেদ (Shahbaz Ahmed)। এ দিকে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়ার (Team India) জন্য খারাপ খবর। এখনও কোভিড (Covid 19) থেকে সেরে উঠতে পারেননি মহম্মদ শামি (Mohammad Shami)। তাই প্রোটিয়াসদের বিরুদ্ধেও তাঁর খেলা হচ্ছে না। সেই সঙ্গে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)।

শামিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে না রাখা নিয়ে দেশজুড়ে প্রবল বিতর্ক শুরু হয়। কিন্তু পরপর দু’টো দ্বিপাক্ষিক সিরিজে শামিকে দলে রাখা হয়েছিল। তখন অনেকেই অনুমান করেছিলেন, হয়তো এই দুই সিরিজে দুরন্ত পারফরম্যান্স করে নির্বাচকদের ফের ভাবনার মধ্যে ফেলে দেবেন শামি। কিন্তু কোভিডের ধাক্কায় ছিটকে গিয়ে সেই সম্ভাবনা একেবারেই শেষ হয়ে গেল। নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা জানিয়েছেন, সেরে উঠতে এখনও বেশ কিছুটা সময় লাগবে শামির। তাঁর জায়গায় উমেশ যাদবকে (Umesh Yadav) দলে নেওয়া হয়েছে।

Mohammed Shami

আরও পড়ুন: Exclusive, Jhulan Goswami : মাথায় ঘুরছে মায়ের আত্মত্যাগ, দীপ্তির পাশে দাঁড়িয়েই ঘরে ফিরছেন 'চাকদহ এক্সপ্রেস'

আরও পড়ুন: IND vs AUS : বিরাট-সূর্যের ব্যাটিং উত্তাপে উড়ে গেল অস্ট্রেলিয়া, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে 'ভারত উদয়'

তবে বঙ্গ ক্রিকেটের মুখ উজ্জ্বল করে টি-টোয়েন্টি দলে ঢুকে পড়েছেন শাহবাজ। সুত্র মারফত জানা গিয়েছে যে,বুধবার থেকে শুরু হতে চলা দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হবে হার্দিককে। কিন্তু তাঁর পরিবর্তে এখনই সিমিং অলরাউন্ডার হিসাবে কাউকে দলে রাখা যাচ্ছে না। তাই একজন ব্যাটিং অলরাউন্ডারকে দলে নিতে চেয়েছেন নির্বাচকরা। বোর্ড সূত্র মারফত জানানো হয়েছে, ব্যাক আপ হিসাবেই শাহবাজকে দলে নেওয়া হয়েছে। যদি কোনও কারণে অক্ষর প্যাটেলকে বিশ্রাম দিতে হয় তাহলে মাঠে নামতে পারেন শাহবাজ।

আগামিকাল থেকে তিরুবনন্তপুরমে শুরু হচ্ছে সিরিজ। চোট পেয়ে আগেই ছিটকে গিয়েছেন দীপক হুডা। তাঁর জায়গায় দলে এসেছেন শ্রেয়স। শোনা যাচ্ছে, বিশ্বকাপ নিয়ে প্রথম সারির ক্রিকেটাররা ব্যস্ত হয়ে পড়বেন। সেই জন্যই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে একঝাঁক নতুন মুখকে সুযোগ দেওয়ার কথা ভাবছে বোর্ড। শোনা যাচ্ছে, আইপিএল-এ দুরন্ত পারফর্ম করা রজত পতিদারকে সম্ভবত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলানো হতে পারে। সেই সিরিজে সম্ভবত নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.