IND vs BAN: নেপালে গিয়ে ভারতের লজ্জার হার! দুরন্ত খেলে সাফ ফাইনালে বাংলাদেশ

India go down to Bangladesh in SAFF U16 Women’s Championship: মেয়েদের অনূর্ধ্ব-১৬ সাফ চ্যাম্পিয়নশিপে ভারতের লজ্জার হার!  

Updated By: Mar 5, 2024, 06:58 PM IST
IND vs BAN: নেপালে গিয়ে ভারতের লজ্জার হার! দুরন্ত খেলে সাফ ফাইনালে বাংলাদেশ
ভারতকে হারিয়ে ফাইনালে ভারত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেয়েদের অনূর্ধ্ব-১৬ সাফ চ্যাম্পিয়নশিপে ভারতকে উড়িয়ে ফাইনালে চলে গেল বাংলাদেশ (India go down to Bangladesh in SAFF U16 Women’s Championship)। নেপালের কাঠমান্ডুর ললিতপুরে অবস্থিত এএনএফএ স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত এই ম্য়াচ বাংলাদেশ ৩-১ হারিয়ে দেয় ভারতকে।

আরও পড়ুন:T20 World Cup 2024 Streaming: ফ্রি...ফ্রি...ফ্রি...! রইল দারুণ খুশির খবর, বিশ্বকাপ দেখুন বিনা পয়সায়

বাংলাদেশ ম্যাচের ৯ মিনিটেই আলপি আক্তারের গোলে এগিয়ে যায়। আলপির পা থেকে ধেয়ে আস দূরপাল্লার মিসাইল শট চেষ্টা আটকানোর চেষ্টা করেও পারেননি ভারতের গোলরক্ষক সুরজমুনি কুমারী। তার হাতে লেগে বল জালে জড়ায়। বিরতিতে ১-০ এগিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। 

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে সমতায় ফেরে ভারত। অনুষ্কা কুমারীর দুরন্ত শটে গোল করে স্কোরলাইন ১-১ করেন। এরপর ৭৮ মিনিটে বাংলাদেশকে এগিয়ে দেন সুরভী আকন্দ প্রীতি। এই গোলের ১০ মিনিট পর ভারতের কফিনে শেষ পেরেক পুঁতে দেন অর্পিতা বিশ্বাস। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশ প্রথম দল হিসেবে সাফ ফাইনাল নিশ্চিত করল।

সাম্প্রতিক ফলাফলের পরিপ্রেক্ষিতে সকল বয়সভিত্তিক টুর্নামেন্টে বাংলাদেশের মেয়েরা নিজেদের জাত চিনিয়েছে। তারা সাফ অঞ্চলে আধিপত্য় দেখিয়েছে। প্রায়ই ভারতসহ বাকি প্রতিপক্ষকে অনায়াসে হারাচ্ছে। তবে এই ম্য়াচ ঠিক তেমনটা ছিল না। তবুও বাংলাদেশ তিন পয়েন্ট তুলে কাজের কাজটা করে ফেলে।

গত ৮ ফেব্রুয়ারির ঘটনা এখনও ভারত-বাংলাদেশ ফুটবল ফ্য়ানদের মনে টাটকা। অনূর্ধ্ব-১৯ মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল হয়েছিল ঢাকার বিএসএসএসএমকে স্টেডিয়াম। ভারতকে চ্য়াম্পিয়ন ঘোষণা করার পরেও, ট্রফিতে ভাগ বসিয়েছিল বাংলাদেশিরা! ম্যাচ কমিশনারের একটি ভুলেই ভারতকে হতে হয়েছিল যুগ্ম বিজয়ী। 

আসা যাক এবার ফাইনালের কথায়। নির্ধারিত সময়ে খেলার ফলাফল ছিল ১-১। ম্য়াচের আট মিনিটে শিবানী দেবীর গোলে এগিয়ে গিয়েছিল ভারত। কিন্তু নির্ধারিত সময়ের একেবারে শেষ মুহর্তে এসে সাগরিকার গোলে বাংলাদেশ স্কোরলাইন ১-১ করে। এরপরেই নিয়ম মেনে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানেও কোনও ফয়সলা হয়নি। কোনও দল পেনাল্টি মিস না করায় স্কোর হয় ১১-১১! এরপর টস করে বিজয়ীর নাম বেছে নেওয়ার সিদ্ধান্ত নেন ম্য়াচ রেফারি ডি সিলভা জয়সুরিয়ার । টসে ভারত জেতে। শুরু হয়ে যায় সেলিব্রেশন। এরপর নানা নাটকীয়তার পর দুই দলকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

আরও পড়ুন: WATCH | Rinku Singh | IPL 2024: আবেগের সুনামিতে ভাসলেন নাইট নায়ক, কপালে-ঘাড়ে সইয়ের আবদার খুদেদের!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.