India Squad For South Africa Tour: সাদা বলে 'রো-কো' জুটিই নেই! রিঙ্কু এবার ওডিআইতে, দলে পরতে পরতে চমক

India Squad For South Africa Tour: দক্ষিণ আফ্রিকা সফরের জন্য় দল ঘোষণা করে দিল বিসিসিআই। দলে একাধিক চমক রাখা হয়েছে। প্রতিবেদনে চোখ বুলিয়ে দেখে নিন স্কোয়াড।

Updated By: Nov 30, 2023, 09:48 PM IST
India Squad For South Africa Tour: সাদা বলে 'রো-কো' জুটিই নেই! রিঙ্কু এবার ওডিআইতে, দলে পরতে পরতে চমক
বিরাট-রোহিত খেলবেন না সাদা বলে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ফরম্যাটে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে চলেছে টিম ইন্ডিয়া (India Squad For South Africa Tour)। নেলসন ম্য়ান্ডেলার দেশে আগামী ১০ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত থাকছে টিম ইন্ডিয়া। দুই দেশ তিনটি টি-২০, তিনটি ওয়ানডে ও দু'টি টেস্ট খেলবে।  বৃহস্পতিবার অর্থাৎ আজ বিকেলে বিশ্বকাপের রিভিউ বৈঠক ডেকেছিল বিসিসিআই। নয়াদিল্লিতে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের দলও বেছে নেওয়া হয়েছে। বিসিসিআই দল ঘোষণা করে দিয়েছে। দলে রয়েছে একাধিক চমক। বিরাট কোহলি ও রোহিত শর্মা (Virat Kohli and Rohit Sharma) বোর্ডের কাছে অনুরোধ করেছিলেন যে, দক্ষিণ আফ্রিকা সফরে, তাঁদের যেন সাদা বলের ক্রিকেটে ভাবা না হয়। বোর্ড তাঁদের অনুরোধেই সম্মতি দিয়েছে। ওয়ানডে সিরিজের অধিনায়ক হয়েছেন কেএল রাহুল (KL Rahul), টি২০ ফরম্য়াটে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদবই (Suryakumar Yadav)। তাঁর নেতৃত্বেই ভারত এখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ খেলছে। রিঙ্কু সিং (Rinku Singh), সাই সুদর্শন (Sai Sudharsan) ও রজত পতিদার (Rajat Patidar) ডাক পেলেন ওডিআই সিরিজে। শ্রেয়স আইয়ার, বুমরা ও রাহুল ফিরলেন টেস্ট দলে। রুতুরাজ গায়কোয়াড় খেলবেন সব ফরম্য়াটেই।

আরও পড়ুন: WATCH: 'আমি এখনও সই করিনি', এ কী বললেন রাহুল! ভিডিয়ো ঝড়ের বেগে ভাইরাল
 

ভারতের ওডিআই স্কোয়াড: রুতুরাজ গায়কোয়াড়, সাই সুদর্শন, তিলক বর্মা, রজত পতিদার, রিঙ্কু সিং, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (অধিনায়ক), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), অক্ষর প্য়াটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মুকেশ কুমার, আবেশ খান, অর্শদীপ সিং ও দীপক চাহার।

ভারতের টি২০আই স্কোয়াড: যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, রুতুরাজ গায়কোয়াড়, তিলক বর্মা, সূর্যকুমার যাদব (অধিনায়ক), রিঙ্কু সিং, শ্রেয়স আইয়ার, ঈশান কিশান (উইকেটকিপার), জীতেশ শর্মা (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, অর্শদীপ সিং ও মহম্মদ সিরাজ।

ভারতের টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, রুতুরাজ গায়কোয়াড়, ঈশান কিশান (উইকেটকিপার), কেএল রাহুল (উইকেটকিপার), আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, মহম্মদ শামি*, জসপ্রীত বুমরা ও প্রসিদ্ধ কৃষ্ণা।

প্রথম চারদিনের ম্যাচের জন্য় ইন্ডিয়া এ স্কোয়াড: সাই সুদর্শন, অভিমন্যু ঈশ্বরণ*, দেবদত্ত পাড়িক্কল, প্রদোষ রঞ্জন পল, সরফরাজ খান, কেএস ভারত (অধিনায়ক ও উইকেটরক্ষক), ধ্রুব জুরেল, শার্দূল ঠাকুর, পুলকিত নারাং, সৌরভ কুমার, মানব সুতার, প্রসিদ্ধ কৃষ্ণা, আকাশ দীপ, বিদ্যাথ কাভেরাপ্পা, তুষার দেশপাণ্ডে।

তিনদিনের ম্যাচের জন্য় ইন্ডিয়া ইন্টার-স্কোয়াড: রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, অভিমন্যু ঈশ্বরণ*, দেবদত্ত পাড়িক্কল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সরফরাজ খান, প্রদোষ রঞ্জন পল, কেএস ভারত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), ঈশান কিশান (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, পুলকিত নারাং, হর্ষিত রানা, শার্দূল ঠাকুর, সৌরভ কুমার, মানব সুতার, প্রসিদ্ধ কৃষ্ণ, আকাশ দীপ, বিদ্যাথ কাভেরাপ্পা, জসপ্রীত বুমরা,  মহম্মদ সিরাজ, মহম্মদ শামি ও নবদীপ সাইনি।

তৃতীয় চারদিনের ম্য়াচের জন্য ইন্ডিয়া এ স্কোয়াড: সাই সুদর্শন, অভিমন্যু ঈশ্বরণ*, রুতুরাজ গায়কোয়াড়, তিলক বর্মা, কেএস ভারত (অধিনায়ক ও উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্য়াটেল, হর্ষিত রানা, কুলদীপ যাদব, মানব সুতার, আকাশ দীপ, বিদ্যাথ কাভেরাপ্পা ও নবদীপ সাইনি। '

(শামি-অভিমন্যুর খেলা নির্ভর করছে ফিটনেসের উপর)

আরও পড়ুন: Andre Russell: 'বিরাট-রোহিতকে বিশ্বকাপে...'! নক্ষত্র নাইটের বার্তা বিসিসিআই-কে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.