Asian Games Updates: জয়ের রাস্তাতেই এশিয়ান গেমস শুরু ভারতের; ঝুলিতে ইতিমধ্যে ৫ পদক, নিশ্চিত আরও ২

Asian Games Updates: এশিয়ান গেমসে দারুণ শুরু করেছে ভারত। প্রতিযোগিতার প্রথম দিনে ভারতীয় খেলোয়াড়রা এখন পর্যন্ত ৫টি পদক জিতেছে। মেহুলি ঘোষ, আশি চৌকসে এবং রমিতার ত্রয়ী ভারতের প্রথম পদক জিতেছে। এরপর রোয়িংয়ে দেশ পেয়েছে ৩টি পদক।

Updated By: Sep 24, 2023, 01:28 PM IST
Asian Games Updates: জয়ের রাস্তাতেই এশিয়ান গেমস শুরু ভারতের; ঝুলিতে ইতিমধ্যে ৫ পদক, নিশ্চিত আরও ২

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিনে শুরু হওয়া এশিয়ান গেমস-২০২৩-এ শক্তিশালী শুরু করেছে ভারত। প্রতিযোগিতার প্রথম দিন রবিবার ভারতীয় খেলোয়াড়রা চারটি পদক জিতেছে। তারকা শ্যুটার মেহুলি ঘোষ, আশি চৌকসে এবং রমিতার ত্রয়ী ভারতকে প্রথম পদক জিতেছে। শুটিংয়ে আরও একটি পদক জিতেছে যেখানে রোয়িংয়ে দেশ এখন পর্যন্ত ৩টি পদক পেয়েছে।

আরও পড়ুন: Mohun Bagan: পঞ্জাবকে উড়িয়েই অভিযান শুরু মোহনবাগানের, যুবভারতীতে উঠল সবুজ-মেরুন ঝড়

শুটিংয়ে প্রথম পদক

শ্যুটিংয়ে, ভারত ১৮৮৬ পয়েন্ট নিয়ে মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল টিম ইভেন্টে রুপোর পদক জিতেছে। এই গেমসে এটাই ছিল ভারতের প্রথম পদক। মেহুলি ঘোষ, আশি চৌকসি এবং রমিতা এই ত্রয়ী ভারতের হয়ে এই পদক জিতেছেন। রমিতা ৬৩১.৯, মেহুলি ৬৩০.৮ এবং আশি ৬২৩.৩ স্কোর করেছেন। চিন এই ইভেন্টে স্বর্ণপদক জিতেছে।

রোয়িংয়ে পদক পায় ভারত

ভারত রোয়িংয়ে তার দ্বিতীয় পদক পেয়েছে, যেখানে এটি পুরুষদের লাইটওয়েট ডাবল স্কালসে রুপোর পদক জিতেছে। অর্জুন লাল জাট এবং অরবিন্দ সিং গেমসে ভারতকে দ্বিতীয় পদক এনে দেন। ভারতীয় জুটি ০৬:২৮:18 সময় করে দ্বিতীয় অবস্থানে ছিল।

তৃতীয় পদক জিতেছেন বাবু লাল ও রাম লেখ

রোয়িংয়ে দিনের তৃতীয় পদক পেয়েছে ভারত। বাবু লাল যাদব এবং রাম লেখ পুরুষদের ডাবলস ফাইনাল-এ ব্রোঞ্জ পদক জিতেছেন। এই ভারতীয় জুটি ৬:৫০:৪১ সময় নিয়েছে এবং ব্রোঞ্জ জিতেছে। এর আগে, অর্জুন লাল এবং অরবিন্দ রোয়িংয়ে ভারতের হয়ে রুপোর পদক জিতেছিলেন।

রোয়িংয়ে আরেকটি রুপো

ভারত রোয়িংয়ে তৃতীয় পদক পেয়েছিল, যখন ভারতীয় দল পুরুষদের কক্সড ৪ ইভেন্টে ০৫:৪৩:০১ সময়ে রুপো জিতেছিল। এর সঙ্গে রোয়িংয়ে ভারত জিতেছে ৩টি পদক।

আরও পড়ুন: Mohammedan SC: সুপার সিক্সে জয়ের হ্যাটট্রিক, ডেভিডের জোড়া গোল, খেতাবের আরও কাছে মহামেডান

মহিলা ক্রিকেট দলও ফাইনালে

স্মৃতি মন্ধনার নেতৃত্বে ভারতীয় মহিলা ক্রিকেট দল গেমসের ফাইনালে প্রবেশ করেছে। সেমিফাইনালে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে স্মৃতি মান্ধনার দল। এইভাবে, ভারতীয় মহিলা ক্রিকেট দল এই উভেন্টে অন্তত একটি রুপো নিশ্চিত করেছে।

রোমিতা পেয়েছে ব্রোঞ্জ

এশিয়ান গেমসে ভারতের পঞ্চম পদক জিতেছেন রমিতা জিন্দাল। মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন রমিতা জিন্দাল। এই ১৯ বছর বয়সী শুটার ২৩০.১ স্কোর নিয়ে এই পদক জিতেছেন। শেষ শট পর্যন্ত তিনি শীর্ষ-২ তে ছিলেন, তবে শেষ করেছেন তৃতীয় স্থানে। এই প্রতিযোগিতায় মেহুলি ঘোষ চতুর্থ হয়েছেন। চিন সোনা ও রুপোর পদক পেয়েছে।

এতে ৬৫৫ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন

চিনের হ্যাংঝৌতে অনুষ্ঠিত এই এশিয়ান গেমসে ভারতের মোট ৬৫৫ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন। এশিয়ান গেমসে এটাই এখনও পর্যন্ত দেশের সবথেকে বড় দল। ভারতীয় খেলোয়াড়রা মোট ৪০টি ইভেন্টে অংশ নেবে। ভারতের নারী ও পুরুষ ক্রিকেট দলও এবারের খেলায় অংশ নিচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল, স্বাস্থ্য ও প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের, রইল AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেলের ঢোকার রাস্তা) ​

 

.