মোহালিতে মহা হার ইংল্যান্ডের, দুরন্ত 'কামব্যাক' পার্থিবের

না। কোনও অঘটন ঘটল না। মঙ্গলবার, মোহালি টেস্টের চতূর্থ দিনেই জেতার কথা ছিল ভারতের। অবশেষে হলও সেটাই। মাত্র সাড়ে তিন দিনের মধ্যেই তৃতীয় টেস্ট জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বিরাট কোহলির দল। মোহালি টেস্ট ভারত জিতল ৮ উইকেটে। তৃতীয়দিনের শেষে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের রান ছিল ৪ উইকেটে ৭৮। এই অবস্থায় মঙ্গলবার খেলতে নেমে, ভারতের সামনে জেতার জন্য ১০৩ রানের লক্ষ্যমাত্রা রাখে ইংল্যান্ড। এদিন শুরুতেই জাদেজা আউট করেন নাইট ওয়াচম্যান বাটিকে। এরপর একে একে আউট হয়ে ফিরে যান বাটলার এবং জো রুট। বাটলারের অবদান ১৮ রান। আর জো রুট সেই ওপেন করতে নেমে খেললেন ৭৮ রানের ইনিংস। ইংরেজদের হয়ে শেষ দিকে ভালো রান তোলেন হামিদ (অপরাজিত ৫৯) এবং ওকস (৩০)। আদিল রশিদ করেন ০। অ্যান্ডারসনের অবদান ৫ রান। সবমিলিয়ে প্রথম ইনিংসে ২৮৩ রান করার পর দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড তোলে ২৩৬ রান। ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট নিয়েছেন অশ্বিন। জাদেজা, জয়ন্ত যাদব এবং মহম্মদ শামি পেয়েছেন দুটো করে উইকেট।

Updated By: Nov 29, 2016, 03:59 PM IST
মোহালিতে মহা হার ইংল্যান্ডের, দুরন্ত 'কামব্যাক' পার্থিবের

ওয়েব ডেস্ক: না। কোনও অঘটন ঘটল না। মঙ্গলবার, মোহালি টেস্টের চতূর্থ দিনেই জেতার কথা ছিল ভারতের। অবশেষে হলও সেটাই। মাত্র সাড়ে তিন দিনের মধ্যেই তৃতীয় টেস্ট জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বিরাট কোহলির দল। মোহালি টেস্ট ভারত জিতল ৮ উইকেটে। তৃতীয়দিনের শেষে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের রান ছিল ৪ উইকেটে ৭৮। এই অবস্থায় মঙ্গলবার খেলতে নেমে, ভারতের সামনে জেতার জন্য ১০৩ রানের লক্ষ্যমাত্রা রাখে ইংল্যান্ড। এদিন শুরুতেই জাদেজা আউট করেন নাইট ওয়াচম্যান বাটিকে। এরপর একে একে আউট হয়ে ফিরে যান বাটলার এবং জো রুট। বাটলারের অবদান ১৮ রান। আর জো রুট সেই ওপেন করতে নেমে খেললেন ৭৮ রানের ইনিংস। ইংরেজদের হয়ে শেষ দিকে ভালো রান তোলেন হামিদ (অপরাজিত ৫৯) এবং ওকস (৩০)। আদিল রশিদ করেন ০। অ্যান্ডারসনের অবদান ৫ রান। সবমিলিয়ে প্রথম ইনিংসে ২৮৩ রান করার পর দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড তোলে ২৩৬ রান। ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট নিয়েছেন অশ্বিন। জাদেজা, জয়ন্ত যাদব এবং মহম্মদ শামি পেয়েছেন দুটো করে উইকেট।

আরও পড়ুন ১ বলে ২০ রান করলেন ব্যাটসম্যান, বিশ্বরেকর্ড!

মাত্র ১০৩ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে ২ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ওপেনার মুরলী বিজয় অবশ্য রান পেলেন না। তিনি প্যাভিলিয়নে ফেরেন ০ রানেই। চেতেশ্বর পূজারাও ২৫ রান করে আউট হয়ে যান। কিন্তু আট বছর পর দেশের জার্সিতে টেস্ট খেলতে নেমে, দুরন্ত ব্যাটিং পার্থিব প্যাটেলের। মাত্র ৫৪ বলে অপরাজিত ৬৭ রানের ঝকঝকে ইনিংস খেলেন পার্থিব। আর অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত থাকেন ৬ রানে। যদিও ম্যাচের সেরা নির্বাচিত হলেন রবীন্দ্র জাদেজা। প্রথম ইনিংসে তাঁর মূল্যবান ৯০ রান এবং দুই ইনিংস মিলিয়ে চার উইকেট পাওয়া, তাঁকে ম্যাচের সেরা বাঁছতে অসুবিধা হয়নি।

আরও পড়ুন  ব্যাঙ্কে জমা দেওয়া চালু ও নতুন নোট তোলার ক্ষেত্রে নয়া নির্দেশিকা জারি রিজার্ভ ব্যাঙ্কের

.