INDvsWI: শেষ ম্যাচে ইডেনের গ্যালারি কি ভরবে? জবাব দিলেন Sourav Ganguly

বড় ইঙ্গিত দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।   

Updated By: Feb 15, 2022, 09:43 PM IST
INDvsWI: শেষ ম্যাচে ইডেনের গ্যালারি কি ভরবে? জবাব দিলেন Sourav Ganguly
সামাজিক দূরত্ব বজায় রেখে বন্ধু রাহুলের সঙ্গে আলোচনায় মগ্ন সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: প্রথম দুটি ম্যাচ দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হবে। তবে শেষ টি-টোয়েন্টি ম্যাচে দর্শক স্টেডিয়ামে ঢুকতে পারেন। মঙ্গলবার তেমনই ইঙ্গিত দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এ দিন সন্ধের দিকে ভারতীয় দল অনুশীলন করার সময় ইডেন গার্ডেন্সে উপস্থিত ছিলেন বোর্ড প্রধান। সিএবি-র তরফ থেকেও এই বিষয়ে অনুরোধ করা হয়েছে। এমনকি ২০ ফেব্রুয়ারির ম্যাচে যাতে স্টেডিয়াম ভরতে পারে সেই জন্য বিসিসিআই-কে লিখিত অনুরোধ করেছে বঙ্গ ক্রিকেট সংস্থা। 

সৌরভকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, "ইডেনের প্রথম দুই ম্যাচে কোন দর্শক থাকবে না শেষ ম্যাচে দর্শক থাকবে কিনা তা নিয়ে পরে সিদ্ধান্ত জানানো হবে।" 

এ দিকে এই বিষয়ে সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বলেন, "বিসিসিআই আমাদের অনুরোধ মেনে দেখবে। এই বিষয়ে আমরা আশাবাদী। ইডেনের ঐতিহ্যের সঙ্গে গ্যালারি ভর্তি দর্শক জড়িয়ে রয়েছে। তাই আমরা ফের একবার এই স্টেডিয়ামে দর্শক ফিরে পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী।" 

করোনা হানার মধ্যে কোনও বাড়তি ঝুঁকি নিতে নারাজ বিসিসিআই। সেই জন্য একদিনের সিরিজের মতো ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হবে। সেটা আগেই স্পষ্ট করে দিয়েছিলেন বোর্ড প্রধান সৌরভ। যদিও সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বারবার এই বিষয়ে আবেদন করেছেন। 

আরও পড়ুন: INDvsWI: করোনাদৈত্যের থাবায় দর্শকশূন্য ইডেনে 'খেলা হবে', গ্যালারি যেন শ্মশান!

আরও পড়ুন: INDvsWI: ছন্দ হারানো Virat Kohli-র পাশে দাঁড়িয়ে সাংবাদিকতা শেখালেন Rohit Sharma!

Sourav and Pant

গত ৪ ফেব্রুয়ারি এই বিষয়ে সৌরভ বলেছিলেন, "প্রথমেই একটা বিষয় জানিয়ে রাখি, তিনটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে আমরা ইডেনের গ্যালারিতে দর্শকদের প্রবেশের অনুমতি দিচ্ছি না। সাধারণ দর্শকদের জন্য কোনও টিকিটের ব্যবস্থা করা হচ্ছে না। শুধুমাত্র সিএবি কর্তা ও বিভিন্ন সংস্থাগুলির প্রতিনিধিরা ছাড়া আর কাউকেই ঢুকতে দেওয়া হবে না।" 

এরসঙ্গে তিনি যোগ করেছিলেন, "আমরা সবাই খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। এরকম একটা সময়ে মাঠে দর্শক ডেকে এনে ক্রিকেটারদের স্বাস্থ্য নিয়ে কোনও ঝুঁকি নিতে চাই না আমরা। আজীবন সদস্য বা সিএবির সহযোগী সদস্যদের জন্যও গ্যালারিতে কোনও টিকিটের বন্দোবস্ত থাকছে না। যদিও রাজ্য সরকারের অনুমতি রয়েছে। তা সত্ত্বেও বিসিসিআই ক্রিকেটারদের স্বাস্থ্য নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না।" 

গত ৩১ জানুয়ারি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার ক্রিকেট কার্নিভ্যালকে আরও জনপ্রিয় করে তোলার জন্য ৭৫ শতাংশ দর্শক স্টেডিয়ামে ঢোকার অনুমতি দিয়েছিলেন। তবে করোনার দাপট বজায় থাকার জন্য কোনও ঝুঁকি নিতে রাজি ছিল না বিসিসিআই। যদিও সিএবি সভাপতি চেষ্টা চালিয়ে গিয়েছেন। 

অধিনায়ক রোহিত শর্মা অনুশীলন না করলেও, বিরাট কোহলি-ঋষভ পন্থ চুটিয়ে গা ঘামান। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে পিচের কাছে গিয়ে দাঁড়ালেন সৌরভ। এরপর সামাজিক দূরত্ব বজায় রেখে দলের কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথা বললেন তিনি। এমনকি পন্থের সঙ্গে আলাদা করে কথা বলতে দেখা যায় তাঁকে। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.