IPL 2021: কবে থেকে বোলিং করবেন? জানিয়ে দিলেন Hardik Pandya

বিতর্কের অবসান ঘটালেন হার্দিক পান্ডিয়া। 

Updated By: Oct 2, 2021, 07:19 PM IST
IPL 2021: কবে থেকে বোলিং করবেন? জানিয়ে দিলেন Hardik Pandya
বিশ্বকাপের মঞ্চে বোলিং করতে চাইছেন হার্দিক। ফাইল চিত্র

নিজস্ব প্ৰতিবেদন : ভারতীয় ক্রিকেটের সঙ্গে যুক্ত সবার মন একটাই প্রশ্ন! হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) ফের কবে থেকে স্বমহিমায় বোলিং করবেন? সেই জল্পনার অবসান ঘটালেন খোদ এই অলরাউন্ডার। শনিবার এই বিষয়ে যাবতীয় বিতর্কের অবসান ঘটান মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) এই ক্রিকেটার। আইপিএল (IPL 2021) শেষ হলেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ (WT20)। বিরাট কোহলির (Virat Kohli) দলের গুরুত্বপূর্ণ সদস্য হলেও দীর্ঘদিন ধরে বল করছিলেন না। সেটা নিয়ে ক্রিকেট পন্ডিতরা প্রশ্ন করছিলেন। অবশেষে এই বিষয় নিয়ে মুখ খুললেন হার্দিক। 

শনিবার ম্যাচ সম্প্রচারকারী চ্যানেলে হার্দিক বলেন, "আমাকে খুব দ্রুত বোলিং করতে দেখা যাবে। সেই জন্য সবরকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।" কিন্তু প্রশ্ন হল তাঁকে কি চলতি আইপিএল-এ বোলিং করতে দেখা যাবে? যদিও সেই প্রশ্নের সরাসরি উত্তর হার্দিক দেননি। এখন প্রতিযোগিতার বাকি ম্যাচগুলোতে তাঁকে মুম্বইয়ের হয়ে বোলিং করতে দেখা যাবে কিনা সেটাই দেখার। 

পিঠের চোট সরিয়ে গত মার্চে ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে কামব্যাক করেছিলেন হার্দিক। ঘরের মাঠে আয়োজিত সেই সিরিজ খেললেও তাঁকে লাগাতার বোলিং করতে দেখা যায়নি। এরপর ক্রোড়পতি লিগেও বোলিং করছেন না তিনি। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করার সময় জাতীয় নির্বাচক কমিটির প্রধান চেতন শর্মা বলেছিলেন, "হার্দিক বিশ্বকাপের সব ম্যাচেই চার ওভার বোলিং করবে।" 

আরও পড়ুন: IPL 2021: আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ১০ ব্যাটসম্যানদের তালিকা দেখে নিন

এ দিকে হার্দিকের বল না করার বিষয়ে কয়েকদিন আগেই মন্তব্য করেছিলেন মুম্বইয়ের হেড কোচ মাহেলা জয়বর্ধনে। তিনি বলেছিলেন, "হার্দিকের শরীরের দিকটা ভেবেই আমরা যাবতীয় সিদ্ধান্ত নেব। কোনওরকম তাড়াহুড়ো করতে চাই না। বাকিটা সময় বলবে।" 

তবে বোলিং না করলেও ক্রিজে গিয়ে রান করে ছন্দে ফেরার ইঙ্গিত দিচ্ছেন হার্দিক। গত সপ্তাহে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ১৩৬ রান তাড়া করতে  গিয়ে হার্দিকের সৌজন্যে ম্যাচ জিতেছিল মুম্বই। ৩০ বলে ৪০ রানে অপরাজিত ছিলেন তিনি। যদিও শনিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে বড় রান করতে পারেননি তিনি। ১৮ বলে ১৭ রানে আউট হন। 

নিজের ব্যাটিং প্রসঙ্গে হার্দিক বলেন, "একজন ব্যাটসম্যান হিসেবে রান করা অবশ্যই দরকার। এতে দলের ম্যাচ জেতার সম্ভাবনা বেড়ে যাওয়ার সঙ্গে ব্যাটসম্যানের আত্মবিশ্বাস বেড়ে যায়।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.