IPL 2021, RCB vs RR: Rajasthan Royals-কে ৭ উইকেটে হারিয়ে প্লে-অফের আরও কাছে পৌঁছে গেল RCB

প্লে-অফের দিকে আরও একধাপ এগিয়ে গেল বিরাটবাহিনী।  

Updated By: Sep 29, 2021, 11:53 PM IST
IPL 2021, RCB vs RR: Rajasthan Royals-কে ৭ উইকেটে হারিয়ে প্লে-অফের আরও কাছে পৌঁছে গেল RCB
গ্লেন ম্যাক্সওয়েল ও কোনা শ্রীকার ভারতের জুটি তফাৎ গড়ে দিল। ছবি - আইপিএল

নিজস্ব প্রতিবেদন: আইপিএল-এর (IPL 2021) দ্বিতীয় পর্বে আরও ভয়ঙ্কর হয়ে উঠছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। শক্তিশালী মুম্বই ইন্ডিয়ানসের পর এ বার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসকেও (Rajasthan Royals) হারিয়ে দিল বিরাট কোহলির (Virat Kohli) দল। সঞ্জু স্যামসনের (Sanju Samson) দলকে ৯ উইকেটে ১৪৯ রানে আটকে দেওয়ার পর, ১৭ বলবকি থাকতেই ৩ উইকেটে ১৫৩ রান তুলে ম্যাচ জিতে নিল আরসিবি। একইসঙ্গে প্লে-অফের দিকে আরও একধাপ এগিয়ে গেল বিরাটবাহিনী। 

বুধবার টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কোহলি। তবে রাজস্থানের দুই ওপেনার এভিন লুইস ও যশস্বী জয়সওয়াল শুরুটা দুরন্ত মেজাজে করেছিলেন। মাত্র ৮ ওভারেই ৭০ রান তুলে ফেলে রাজস্থান। লুইস ও জয়সওয়ালের ভয়ঙ্কর হয়ে ওঠা জুটি ভাঙেন ড্যান ক্রিশ্চিয়ান। ৩১ রানে ফেরান বাঁহাতি জয়সওয়ালকে। দলের রান যখন ১০০ তখন লুইস আউট হন। ৩৭ বলে ৫৮ রান করেন তিনি। 

 

কিন্তু এরপরই ম্যাচে ফায়ার আসে আরসিবি। গত ম্যাচে হ্যাটট্রিক করা হর্ষল প্যাটেল (Harshal Patel) এবং যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) দুরন্ত বোলিংয়ের কাছে দিশেহারা হয়ে যায় রাজস্থান। সঙ্গে দারুণ সঙ্গত করলেন বাংলার শাহবাজ আহমেদ (Shahbaz Ahmed)। ফলে শেষ ৭ উইকেট মাত্র ৪৯ রানে হারায় রাজস্থান। হর্ষল ৩৪ রানে ৩ উইকেট নিলেন। চাহাল ১৮ রানে ২ উইকেট নিয়েছেন।  ১০ রানে ২টি উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার শাহবাজ। 

Once again, Harshal Patel lit the ball in his hand. Photo - IPL

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার দেবদূত ও কোহলি ভাল শুরু করেছিলেন। ফলে ওপেনিং জুটিতে ওঠে ৪৮ রান। তবে মাত্র ১০ রানের ব্যবধানে দুই ওপেনারের উইকেট তুলে নেয় রাজস্থান। দেবদূত (২২) ও কোহলির (২৫) রানে আউট হন। কিন্তু এরপরেই শুরু হল আসল খেলা। চাপের কাছে মাথানত না করে বরং পাল্টা লড়াই শুরু করেন গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell) ও কোনা শ্রীকার ভারত ( Srikar Bharat)। 

আরও পড়ুন: Sourav Ganguly: লন্ডনের রাস্তায় মহারাজকীয় দাদাগিরি

তৃতীয় উইকেটে মারমূখী মেজাজে ৬৯ রান যোগ করলেন দুজন। এই জুটির জন্যই আরসিবি শিবিরে স্বস্তি ফিরে আসে। শেষ পর্যন্ত ৩৫ বলে ৪৪ রানে আউট হন ভারত। মারলেন ৩টি চার ও ১টি ছয়। মুম্বাইয়ের বিরুদ্ধে ৩৭ বলে ৫৬ রান করার পর এ দিন ৩০ বলে ৫০ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন 'ম্যাড ম্যাক্স'। মারলেন ৬টি চার ও ১টি ছয়। 

প্লে-অফের আরও কাছে যাওয়ার জন্য আরসিবি-র এই জয় খুব দরকার ছিল। দুর্বল রাজস্থানকে হেলায় হারিয়ে মূল্যবান তিন পয়েন্ট পেয়ে গেল কোহলির দল। ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আপাতত তিন নম্বরে উঠে এল বেঙ্গালুরু। তাই শেষ বার অধিনায়ক হিসেবে আইপিএল জেতার স্বপ্ন এখনও জিইয়ে রাখলেন 'কিং কোহলি'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.