IPL 2022: কিছু বিদেশিদের বিরুদ্ধে কেন কঠোর সিদ্ধান্ত নিচ্ছে BCCI? জানতে পড়ুন

এ বার থেকে শেষ মুহূর্তে আইপিএল থেকে নাম প্রত্যাহার করা রুখতে ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে বোর্ড। তুচ্ছ কারণে কোনও ক্রিকেটার শেষ মুহূর্তে আইপিএল থেকে নাম প্রত্যাহার করতে চাইলে আগে বোর্ডকে জানাতে হবে।

Updated By: Mar 29, 2022, 10:20 PM IST
IPL 2022: কিছু বিদেশিদের বিরুদ্ধে কেন কঠোর সিদ্ধান্ত নিচ্ছে BCCI? জানতে পড়ুন
শাস্তির মুখে জ্যাসন রয় এবং অ্যালেক্স হেলস!

নিজস্ব প্রতিবেদন: মেগা নিলামের আগে আইপিএল (IPL) খেলার আগ্রহ দেখাচ্ছেন। ড্রাফটে নাম লেখাচ্ছেন। নিলামে দলও পাচ্ছেন। কিন্তু শেষ মুহূর্তে ব্যক্তিগত কিংবা জৈব বলয়ে দিনের পর দিন থাকার কারণ দেখিয়ে প্রতিযোগিতা থেকে নামও তুলে নিচ্ছেন। শেষ মুহূর্তে এমন সিদ্ধান্ত নেওয়ার জন্য দল গড়তে হিমসিম খাচ্ছে একাধিক ফ্র্যাঞ্চাইজি। গত কয়েক বছরের মতো এ বারও আইপিএল-এ (IPL 2022) এমন কাণ্ড ঘটেছে। এ বারের আইপিএল শুরু হওয়ার আগে ইংল্যান্ডের দুই ক্রিকেটার জ্যাসন রয় (Jason Roy) এবং অ্যালেক্স হেলস (Alex Hales) সরে দাঁড়িয়েছেন। সেইজন্য সমস্যায় পড়তে হয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও গুজরার টাইটান্স (Gujarat Titans)। ফলে ফ্র্যাঞ্চাইজিদের পাশে দাঁড়িয়ে সরে যাওয়া বিদেশিদের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নিতে চলেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বিসিসিআই (BCCI)। 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে আইপিএল-এর গভর্নিং কাউন্সিলের এক সদস্য বলছেন, "শেষ মুহূর্তে কোনও ক্রিকেটাররা নাম তুলে নেওয়ার জন্য চরম সমস্যায় পড়ছে একাধিক ফ্র্যাঞ্চাইজি। প্রতিটি ক্রিকেটারকে ঘিরে অনেক পরিকল্পনা করে ফ্র্যাঞ্চাইজিগুলি। সেইজন্য এ বার থেকে নিজের ইচ্ছামতো ক্রিকেটারদের নাম তোলা বন্ধ করার কথা ভাবছে বোর্ড।" 

সূত্রের খবর, এ বার থেকে শেষ মুহূর্তে আইপিএল থেকে নাম প্রত্যাহার করা রুখতে ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে বোর্ড। তুচ্ছ কারণে কোনও ক্রিকেটার শেষ মুহূর্তে আইপিএল থেকে নাম প্রত্যাহার করতে চাইলে আগে বোর্ডকে জানাতে হবে। বোর্ড সেই ক্রিকেটারের সরে দাঁড়ানোর কারণ বিবেচনা করে দেখবে। সেই ক্রিকেটারের দেখানো কারণ যুক্তিগ্রাহ্য মনে না হলে তাঁকে নাম প্রত্যাহার করার অনুমতি দেওয়া হবে না। এরপরেও যদি কোনও ক্রিকেটার আইপিএলে না খেলতে চান, তাহলে তাঁকে শাস্তির মুখে পড়তে হতে পারে। শোনা যাচ্ছে সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরই জ্যাসন রয়-অ্যালেক্স হেলসদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও নাকি ভাবছে বোর্ড। 

আরও পড়ুন: IPL 2022: কলকাতার জন্য সুখবর, Eden-এ প্লে অফের ম্যাচ

আরও পড়ুন: IPL 2022, KKRvsRCB: কেমন দল নিয়ে RCB-র বিরুদ্ধে নামবেন KKR-এর অধিনায়ক Shreyas Iyer? ছবিতে দেখুন সম্ভাব্য প্রথম একাদশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.