IPL 2022, GTvsDC: Shubman-এর ব্যাটে, Lockie Ferguson-এর বলে Delhi-কে হারিয়ে জোড়া জয় পেল Gujarat Titans

শতরান হাতছাড়া করলেও ক্রিজে এতটাই দাপট ছিল গিলের যে, একটা সময় মনে করা হচ্ছিল চলতি আইপিএল-এ একই দিনে দুই শতরান দেখা যেতে পারে। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 2, 2022, 11:48 PM IST
IPL 2022, GTvsDC: Shubman-এর ব্যাটে, Lockie Ferguson-এর বলে Delhi-কে হারিয়ে জোড়া জয় পেল Gujarat Titans
জোড়া জয়ের পর হার্দিকের গুজরাত টাইটান্স। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন:  প্রথম ব্যাট হাতে শুভমন গিল। পরে বল হাতে লকি ফার্গুসন। দুই তারকার পারফরম্যান্সের উপর ভর করে ১৪ রানে জয় পেল গুজরাত টাইটান্স। শনিবার দিল্লি ক্যাপিটালসকে ১৪ রানে হারিয়ে দিল হার্দিক পান্ডিয়ার দল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭১ রান তোলে গুজরাত। জবাবে দিল্লি থেমে গেল ১৫৭ রানে। ফলে জোড়া ম্যাচ জিতে প্রথম আইপিএল অভিযান বেশ ভালই শুরু করল গুজরাত। 

শনিবার পুনের বাইশ গজে টসে জিতে ফিল্ডিং নেন দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ। তৃতীয় বলেই গুজরাতের ওপেনার ম্যাথু ওয়েডকে তুলে নেন মুস্তাফিজুর রহমান। এরপর শুরু হয় শুভমন গিলের বিস্ফোরক ব্যাটিং। দিল্লির বোলারদের একাই শাসন করলেন এই পঞ্জাব তনয়। নিলামের আগেই তাঁর সঙ্গে চুক্তি করেছিল গুজরাত। হার্দিকের দল যে ভুল করেনি, সেই প্রমাণ শনিবার দিলেন শুভমন। ৪৬ বলে ৮৪ রান করলেন পঞ্জাবের তারকা ব্যাটার। তাঁর ইনিংসে ছিল ৬টি চার ও চারটি ছয়। ব্যাটিং স্ট্রাইক রেট ১৮২.৬০।  

শতরান হাতছাড়া করলেও ক্রিজে এতটাই দাপট ছিল গিলের যে, একটা সময় মনে করা হচ্ছিল চলতি আইপিএল-এ একই দিনে দুই শতরান দেখা যেতে পারে। এর আগে শতরান করে রাজস্থান রয়্যালসের জয়ের ভিত গড়ে দিয়েছিলেন জস বাটলার। কিন্তু খলিল আমেদের বলে আউট হয়ে তাঁকে ফিরতে হল। গিলের ক্যাচ ধরলেন অক্ষর প্যাটেল। 

Subhman Gill

গিলের ব্যাটিং বিক্রমে দিল্লির বিরুদ্ধে ৬ উইকেটে ১৭১ রান তুলল গুজরাত। তবে ঋদ্ধিমান সাহা-র বদলে সুযোগ পাওয়া ম্যাথু ওয়েড মাত্র ১ রানে ফিরে গেলেন। ২০ বলে ১৩ রান করেন বিজয় শঙ্কর। হার্দিকের ব্যাট থেকে এল ২৭ বলে ৩১ রান। ৮ বলে ১৪ রান করেন রাহুল তেওয়াটিয়া। ডেভিড মিলার ১৫ বলে ২০ রানে অপরাজিত ছিলেন।

মুস্তাফিজুর রহমান ২৩ রানে ৩ উইকেট নিলেন। ৩৪ রানে ২ উইকেট নিলেন খলিল আহেমদ। ৩২ রানে ১ উইকেট নিয়েছেন কুলদীপ। 

ব্যাটের মতো বল হাতেও শুরুতেই মাতালেন হার্দিক। নিজের প্রথম ওভারের প্রথম বলেই তুলে নেন টিম সেইফার্টকে। কেকেআর-এর আর এক প্রাক্তনী লকি ফার্গুসন এর পর তুলে নেন পৃথ্বী শাহ-কেও। পন্থের সঙ্গে যখন দিল্লিকে লক্ষ্যমাত্রার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন মনদীপ সিং, তখন তাঁকেও তুলে নেন ফার্গুসন। ম্যাচের বাকি সময়ও দাপট দেখালেন কিউই পেসার। তাই দিল্লিকে আটকে দিয়ে গুজরাতকে জিততে বেগ পেতে হয়নি। 

আরও পড়ুন: IPL 2022, GTvsDC: বিস্ফোরক ইনিংস খেলে কাকে জবাব দিলেন Shubman Gill? জেনে নিন

আরও পড়ুন: IPL 2022, MIvsRR: Karun Nair সহজ ক্যাচ মিস করায় হ্যাটট্রিক হাতছাড়া, তবুও আক্ষেপ করছেন Yuzvendra Chahal

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.