IPL 2022, GTvsDC: বিস্ফোরক ইনিংস খেলে কাকে জবাব দিলেন Shubman Gill? জেনে নিন

শুভমন গিল শনিবার বুঝিয়ে দিলেন কেন তাঁকে ভারতীয় ক্রিকেটের সম্পদ বলা হচ্ছে। দিল্লি ক্যাপিটালসের বোলারদের একাই শাসন করলেন এই পঞ্জাব তনয়। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 2, 2022, 10:57 PM IST
IPL 2022, GTvsDC: বিস্ফোরক ইনিংস খেলে কাকে জবাব দিলেন Shubman Gill? জেনে নিন
বিস্ফোরক মেজাজে অর্ধ শতরানের পর শুভমন গিল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: নিলামের অনেক আগেই কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) তাঁকে ছেড়ে দিয়েছিল। পরে মেগা নিলামের টেবিলেও তাঁকে নিয়ে খুব একটা আগ্রহ দেখায়নি। বরং কানাঘুষো শোনা গিয়েছিল যে, তাঁর স্ট্রাইক রেট নিয়ে অসন্তোষ রয়েছে কেকেআর শিবিরে।

এহেন শুভমন গিল (Shubman Gill) শনিবার বুঝিয়ে দিলেন কেন তাঁকে ভারতীয় ক্রিকেটের সম্পদ বলা হচ্ছে। দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বোলারদের একাই শাসন করলেন এই পঞ্জাব তনয়। নিলামের আগেই তাঁর সঙ্গে চুক্তি করেছিল গুজরাত টাইটান্স (Gujarat Titans)। হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দল যে ভুল করেনি, সেই প্রমাণ শনিবার দিলেন শুভমন। ৪৬ বলে ৮৪ রান করলেন পঞ্জাবের তারকা ব্যাটার। তাঁর ইনিংসে ছিল ৬টি চার ও চারটি ছয়। ব্যাটিং স্ট্রাইক রেট ১৮২.৬০। 

এমন মারকুটে ইনিংস খেলার পর শুভমন বলেন, "দলের জন্য রান করতে পেরে খুব ভাল লাগছে। আমার রান যদি দলের জয়ে কাজে লাগে তাহলে আরও খুশি হব। আসলে বল ও পরিস্থিতি বিচার করে খেলে গিয়েছি। অতীতেও কোনওদিন স্ট্রাইকরেট নিয়ে চিন্তা করিনি। ভবিষ্যতেও স্ট্রাইকরেট নিয়ে বাড়তি চিন্তা করব না।" 

শতরান হাতছাড়া করলেও ক্রিজে এতটাই দাপট ছিল গিলের যে, একটা সময় মনে করা হচ্ছিল চলতি আইপিএল-এ একই দিনে দুই শতরান দেখা যেতে পারে। এর আগ শতরান করে রাজস্থান রয়্যালসের জয়ের ভিত গড়ে দিয়েছিলেন জস বাটলার। কিন্তু খলিল আমেদের বলে আউট হয়ে তাঁকে ফিরতে হল। গিলের ক্যাচ ধরলেন অক্ষর প্যাটেল। 

গিলের ব্যাটিং বিক্রমে দিল্লির বিরুদ্ধে ৬ উইকেটে ১৭১ রান তুলল গুজরাত। তবে ঋদ্ধিমান সাহা-র বদলে সুযোগ পাওয়া ম্যাথু ওয়েড মাত্র ১ রানে ফিরে গেলেন। ২০ বলে ১৩ রান করেন বিজয় শঙ্কর। হার্দিকের ব্যাট থেকে এল ২৭ বলে ৩১ রান। ৮ বলে ১৪ রান করেন রাহুল তেওয়াটিয়া। ডেভিড মিলার ১৫ বলে ২০ রানে অপরাজিত ছিলেন।

মুস্তাফিজুর রহমান ২৩ রানে ৩ উইকেট নিলেন। ৩৪ রানে ২ উইকেট নিলেন খলিল আহেমদ। ৩২ রানে ১ উইকেট নিয়েছেন কুলদীপ। 

আরও পড়ুন: IPL 2022, MIvsRR: Karun Nair সহজ ক্যাচ মিস করায় হ্যাটট্রিক হাতছাড়া, তবুও আক্ষেপ করছেন Yuzvendra Chahal

আরও পড়ুন: 2011 WC Final Memory: কার জন্য কাপ যুদ্ধ জিততে চেয়েছিলেন? খোলসা করলেন Yuvraj Singh

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.