IPL 2022, KKR vs DC: টানা পাঁচ ম্যাচ হার, Kuldeep-এর Delhi-র কাছে উড়ে প্লে-অফের রাস্তা কঠিন করে ফেললো KKR

শ্রেয়স আইয়ার কিছুটা হলেও লড়লেন। তিনি করেন ৪২ রান। আন্দ্রে রাসেলের ম্যাজিক চলল না এ দিন।

Updated By: Apr 28, 2022, 11:36 PM IST
IPL 2022, KKR vs DC: টানা পাঁচ ম্যাচ হার, Kuldeep-এর Delhi-র কাছে উড়ে প্লে-অফের রাস্তা কঠিন করে ফেললো KKR
ফের একবার নাইটদের দেখে তেলেবেগুনে জ্বলে উঠছেন কুলদীপ যাদব। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: শুধু ফের দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে হার নয়। লাগাতার পাঁচ ম্যাচে হেরে প্লে-অফে যাওয়ার রাস্তা কঠিন করে তুললো কলকাতা নাইট রাইডার্স। নক-আউটে যেতে হলে বাকি পাঁচটা ম্যাচই এখন জিততে হবে কেকেআরকে। কিন্তু নেট রান রেটের অঙ্ক সেক্ষেত্রে কাজ করতে পারে। তাকিয়ে থাকতে হবে অন্য দলগুলোর দিকেও। বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালস ৪ উইকেটে ম্যাচ জিতে নেওয়ায় প্লে অফের সমীকরণ নাইটদের কাছে আরও যে কঠিন হল তা বলাইবাহুল্য।  

২০ ওভারে কেকেআর করে ৯ উইকেটে ১৪৬ রান। নীতীশ রানা, শ্রেয়স আইয়ার ও রিঙ্কু সিং প্রতিরোধ গড়ে না তুললে আরও কম রানে শেষ হয়ে যেত নাইটরাইডার্স।  নাইটদের দুই ওপেনার অ্যারন ফিঞ্চ (৩) ও ভেঙ্কটেশ আইয়ার (৬) ব্যর্থ। বাবা ইন্দ্রজিৎ (৬) রান না পাওয়ায় প্রবল চাপে পড়ে যায় নাইটরা। সুনীল নারিন (০) এলেন আর গেলেন।

Warner and Lalit

শ্রেয়স আইয়ার কিছুটা হলেও লড়লেন। তিনি করেন ৪২ রান। আন্দ্রে রাসেলের ম্যাজিক চলল না এ দিন। একের পর এক উইকেট হারিয়ে কেকেআর দ্রুত শেষ হয়ে যাওয়ার ইঙ্গিত দিচ্ছে, ঠিক সেই সময়ে নীতীশ রানা ও রিঙ্কু সিং  লড়াই শুরু করেন। রানা শেষপর্যন্ত ৫৭ রান করেন। রিঙ্কু করেন ২৩। দিল্লির বোলারদের মধ্যে কুলদীপ ফের ভাঙেন কলকাতাকে। চার-চারটি উইকেট নেন তিনি। বাংলাদেশের পেসার মুস্তাফিজুর নেন তিনটি উইকেট। 

এই রান সম্বল করে ম্যাচ জিততে হলে শুরুতেই আঘাত হানার দরকার ছিল কেকেআরের। উমেশ যাদব শুরুতেই তুলে নেন পৃথ্বী শ-র (০) উইকেট। মিচেল মার্শ (১৩) দ্রুত রান তুলতে গিয়ে  ফেরেন হর্ষিত রানার বলে। ডেভিড ওয়ার্নার ও ললিত যাদব লড়াই শুরু করেন দিল্লির হয়ে। বিপজ্জনক ওয়ার্নারকে (৪২) ফেরান উমেশ। নারিনের বলে এলবিডব্লিউ হন ললিত (২২)। বিপজ্জনক ঋষভ পন্থকে (২) দ্রুত ফেরান উমেশ যাদব। মারমুখী অক্ষর প্যাটেল (২৪) রান আউট হলেন।  ঠিক যখন মনে হচ্ছে দিল্লি ম্যাচ থেকে হারিয়ে যাচ্ছে, সেই সময়ে শার্দুল ঠাকুর ও রোভম্যান পাওয়েল কাজের কাজটা সেরে ফেলেন। পাওয়েল অপরাজিত থেকে যান ৩৩  রানে। শার্দুল অপরাজিত থাকেন ৮ রানে। ছয় বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয় দিল্লি। 

আরও পড়ুন: Kuldeep Yadav, IPL 2022: ব্রাত্য থাকা KKR-এর বিরুদ্ধে ফের প্রতিশোধ নিলেন চায়নাম্যান কুলদীপ

আরও পড়ুন: Sunil Narine, IPL 2022: প্রথম বিদেশি স্পিনার হিসেবে কোন নজির গড়লেন KKR-এর 'মিস্ট্রি স্পিনার'? জেনে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.