IPL 2022, KKRvsCSK: CSK-এর বিরুদ্ধে প্রতিশোধের ম্যাচ? মুখ খুললেন KKR-এর কোচ Brendon McCullum

সিএসকে-র বিরুদ্ধে কলকাতার রেকর্ড মোটেও ভাল নয়। এরমধ্যে শনিবার মাঠে নামার আগে কিছুটা হলেও চিন্তা কলকাতা শিবিরে। পাকিস্তানের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলার জন্য প্রথম পাঁচ ম্যাচে নেই প্যাট কামিন্স।   

Updated By: Mar 25, 2022, 11:00 PM IST
IPL 2022, KKRvsCSK: CSK-এর বিরুদ্ধে প্রতিশোধের ম্যাচ? মুখ খুললেন KKR-এর কোচ Brendon McCullum
যুদ্ধের নামার আগে কোচ ব্রেন্ডন ম্যাকালামকে কেক খাইয়ে দিচ্ছেন অধিনায়ক শ্রেয়স আইয়ার। ছবি: কেকেআর

নিজস্ব প্রতিবেদন: আপাতদৃষ্টিতে আইপিএল-এর ( IPL 2022) উদ্বোধনী ম্যাচ হলেও কলকাতা নাইট রাইডার্সের ( Kolkata Knight Riders) কাছে কিন্তু এই ম্যাচটা প্রতিশোধের ম্যাচ। কারণ গত বছর ফাইনালে মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) কাছে ২৭ রানে হেরে ট্রফি হাতছাড়া করেছিল কেকেআর। যদিও একাধিক সমস্যায় ভুগতে থাকা নাইট কোচ ব্রেন্ডন ম্যাকালাম (Brendon McCullum) এই ম্যাচকে প্রতিশোধের ম্যাচ হিসেবে দেখতে রাজি নন। 

সেটা মনে করিয়ে সাংবাদিক সম্মেলনে ম্যাকালাম বলেন, "প্রতিশোধ বলে কোনও শব্দ আমার অভিধানে নেই। ফাইনালে আমরা দারুণ খেলেছিলাম। চেন্নাইও ভাল খেলেছে। গত মরসুমে অনেক সমস্যার মধ্যেও ছেলেদের পারফরম্যান্স নিয়ে আমি গর্বিত। মাঝের পর্বে আমাদের অবস্থা মোটেও ভাল ছিল না। সেখান থেকে ফাইনালে পৌঁছনো সহজ কথা নয়। হয়তো জিতিনি, কিন্তু ভাল খেলেছি। চেন্নাইয়েও সম্প্রতি নেতৃত্বে বদল হয়েছে। রবীন্দ্র জাদেজা অধিনায়ক হয়েছে। তবে ওর পিছনে মহেন্দ্র সিং ধোনিও রয়েছে। তবুও জয় দিয়ে শুরু করতে চাই।" 

সিএসকে-র বিরুদ্ধে কলকাতার রেকর্ড মোটেও ভাল নয়। এরমধ্যে শনিবার মাঠে নামার আগে কিছুটা হলেও চিন্তা কলকাতা শিবিরে। পাকিস্তানের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলার জন্য প্রথম পাঁচ ম্যাচে নেই প্যাট কামিন্স। এখন জানা যাচ্ছে টিম সাউদিকেও পাওয়া যাবে না। ফলে প্রথম ম্যাচে ভারতীয় জোরে বোলারদের উপর ভরসা করছে কেকেআর। 

Brendon and Umesh

ম্যাকালাম যোগ করেছেন, "প্রথম ম্যাচে টিম সাউদি নেই। ভারতে ওর আসতে দেরি হয়েছে। তাই আমরা ভারতীয় বোলারদের উপরেই ভরসা রাখছি। উমেশ যাদব রয়েছে। ওকে নিলামে নিয়ে আমাদের ভালই হয়েছে। শিবম মাভিকেও খেলাতে পারি। এর পর স্পিনারদের ব্যবহার করা হবে।" 

কামিন্সের মতো শুরুতে অ্যারন ফিঞ্চের সার্ভিস পাবে না কলকাতা। ফলে ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে ওপেন করতে পারেন অজিঙ্কা রাহানে। যদিও ওপেনিং কম্বিনেশন নিইয়ে মুখ খুলতে নারাজ প্রাক্তন কিউই অধিনায়ক। 

ম্যাকালাম বলেন, "কারা ওপেন করতে চলেছে সেটা এখনই বলব না। তবে এটা বোঝার জন্য কোনও বিজ্ঞানী হওয়ার প্রয়োজন নেই। অনেকেরই দক্ষতা আছে ওপেন করার। কিন্তু সেগুলো কাজে লাগানোই আমার আসল কাজ। কিছু দিন পরেই অ্যারন ফিঞ্চ আসবে। তখন আমাদের ব্যাটিং আরও শক্তিশালী হবে।" 

ম্যাকালাম যেমন নতুন ভাবে সবকিছু শুরু করছেন, ঠিক তেমনই ফের নতুন দলের ব্যাটন হাতে প্রথমবার মাঠে নামবেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। নাইটদের নতুন নেতাকে নিয়ে মুগ্ধ ম্যাকালাম। তিনি বললেন, "শ্রেয়সের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি। পাঁচ বছর আগে দিল্লিতে খেলার সময় ওর সঙ্গে আলাপ হয়েছিল। নম্বরের আদানপ্রদান হলেও ও কখনও আমার সঙ্গে যোগাযোগ করেনি। এখন ওকে দেখুন। ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা তারকা।" 

আরও পড়ুন: IPL 2022, KKRvsCSK : সম্ভবত তিন স্পিনার, ছবিতে দেখুন কেমন হতে পারে Kolkata Knight Riders-এর প্রথম একাদশ

আরও পড়ুন: IPL 2022: সংসারে প্রবল অশান্তি, রেগে লাল Sanju Samson, অধিনায়কের কাছে ক্ষমা চাইল Rajasthan Royals

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.