IPL 2022, KKRvsCSK: ধোনি ধামাকার পরেও দলগত সাফল্যে CSK-র বিরুদ্ধে বড় জয় পেল KKR

মধুর প্রতিশোধ। জয় দিয়ে আইপিএল অভিযান শুরু করল কলকাতা নাইট রাইডার্স। 

Updated By: Mar 26, 2022, 11:32 PM IST
IPL 2022, KKRvsCSK: ধোনি ধামাকার পরেও দলগত সাফল্যে CSK-র বিরুদ্ধে বড় জয় পেল KKR
দুরন্ত ছন্দে ব্যাট করলেন ব্রাত্য অজিঙ্কা রাহানে। ছবি: কেকেআর

নিজস্ব প্রতিবেদন: রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) কাছে মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) আছেন। তিনি 'মাহি মার রাহা হ্যায়' মেজাজে ৩৮ বলে ৫০ রানে অপরাজিত রইলেন। তবে জয় এল না। গত বছর ফাইনাল হারের বদলা সুদে আসলে তুলে ৬ উইকেটে ম্যাচ জিতে এ বারের আইপিএল (IPL 2022) অভিযান শুরু করল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) বুদ্ধিদীপ্ত অধিনায়কত্ব, উমেশ যাদবের (Umesh Yadav) আগুনে জোরে বোলিং ও ভারতীয় দলের আর এক ব্রাত্য অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) ব্যাটের উপর ভর করে জয় দিয়ে অভিযান শুরু করল কেকেআর। 

এ দিন প্রথমে ব্যাট করতে নেমে ধোনি ধরা দিলেন পুরনো মেজাজে। ৩৮ বলে হাঁকিয়ে নিলেন মরসুমের প্রথম অর্ধশতরান। কঠিন পরিস্থিতি থেকে সিএসকে-কে ধোনিই পৌঁছে দেন সম্মানজনক জায়গায়। ৪০ বছর বয়সি ভদ্রলোক যখন ব্যাট হাতে মাঠে নামলেন তখন চেন্নাইয়ের অবস্থা খুব খারাপ। ১০ ওভারে মাত্র ৬১ রানে পড়ে গিয়েছে ৫টি উইকেট। শুরুতেই সিএসকে শিবিরে আঘাত হেনেছে উমেশ যাদবের আগুনে পেস। কেকেআর পেসার পাওয়ার-প্লে চলাকালীনই তুলে নিয়েছেন দুটি উইকেট। একটি করে উইকেট তুলে নিয়েছেন বরুণ চক্রবর্তী এবং আন্দ্রে রাসেল। সেই চাপের মুহূর্তে নেমে শুরুটা ভাল হয়নি ধোনিরও। সেই চাপের মুহূর্তে নেমে শুরুটা ভাল হয়নি ধোনিরও। নাইটদের দুই রহস্য স্পিনার, যাঁদের রহস্য আজও সমাধান করতে মারেননি ধোনি, সেই বরুণ চক্রবর্তী এবং সুনীল নারাইন বেশ চাপেই রেখেছিলেন ধোনিকে। একটা সময় ১০ বলে মাত্র ২ রানে খেলছিলেন ধোনি। ১৭ নম্বর ওভার থেকে খেলার মোড় ঘুরিয়ে দেন বিশ্বের অন্যতম সেরা ফিনিশার। সঙ্গে ছিলেন জাদেজা। শেষ ৩ ওভারে ৫০ রান তোলে চেন্নাই।  মাত্র ৩৮ বলে ৫০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়লেন তিনি। জাদেজা ২৮ বলে ২৬ রানে মাঠ ছাড়েন। একটা সময় প্রবল চাপে থাকলেও ৫ উইকেটে ১৩১ রানে ইনিংস শেষ করল চেন্নাই। 

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে কেকেআর। প্রথম ৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৪৩ রান তুলে ফেলে কেকেআর। রানের ভিত গড়েন রাহানে এবং ভেঙ্কটেশ আইয়ার। আইয়ারের আউট হওয়ার পর ১৭ বলে ২১ রান করেন নীতীশ রানা। তাঁর উইকেটের পর অবশ্য কিছুটা কমে যায় রান রেট। রাহানে ভাল খেললেও অন্যদিকে খানিকটা চাপ তৈরির চেষ্টা করে চেন্নাই। ৩৪ বলে ৪৪ রান করে রাহানে আউট হওয়ার পর সেই চাপ আরও বাড়ে। তবে, শেষ পর্যন্ত অধিনায়ক শ্রেয়স আইয়ার (২০) এবং স্যাম বিলিংস (২৫) সহজেই কেকেআরকে জয় এনে দেন। 

Umesh

শুধু জয় নয়, এ দিনের ম্যাচে একাধিক সমালোচনারও জবাব দিয়েছে নাইটরা। কেকেআরের পেস বোলিং নিয়ে প্রতিযোগিতার শুরুতে অনেক প্রশ্ন উঠেছিল। কিন্তু এ দিন উমেশ যে ভাবে বল করলেন তাতে নাইট ভক্তরা অনেকটা নিশ্চিন্ত হবেন। ব্যাট হাতে রাহানের পারফরম্যান্সও ভরসা জোগাবে কেকেআরকে। নিজের কেরিয়ার পুনরুদ্ধার করার এই সুযোগ কাজে লাগালেন তিনি। তবে ধোনি ধামাকা দেখা গেলেও, সিএসকে-র ব্যাটিং ও বোলিং নিয়ে প্রশ্ন কিন্তু থেকেই গেল। 

আরও পড়ুন: IPL 2022, KKRvsCSK: বাইশ গজে ফের 'মাহি মার রাহা হ্যায়', ফের পুরনো মেজাজে Mahendra Singh Dhoni

আরও পড়ুন: Sourav Ganguly Dances On Srivalli: Pushpa জ্বরে আক্রান্ত Sourav Ganguly! শ্রীভল্লি গানে নাচলেন দাদা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

 

 

 

 

 

 

 

.