IPL 2022: আসছে TATA, যাচ্ছে VIVO! আইপিএল পাচ্ছে নতুন টাইটেল স্পনসর

আইপিএল স্পনসরশিপে এবার আমূল বদল। ইভেন্টের ১৫ তম সংস্করণে ভিভোর জায়গায় আসছে টাটা।

Updated By: Jan 11, 2022, 03:22 PM IST
IPL 2022: আসছে TATA, যাচ্ছে VIVO! আইপিএল পাচ্ছে নতুন টাইটেল স্পনসর
আইপিএলে স্পনসরশিপে বদল

নিজস্ব প্রতিবেদন: আসন্ন আইপিএলের (IPL 2022) টাইটেল স্পনসরশিপে আসছে বদল। চিনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভো-র (VIVO) বদলে আসছে টাটা গোষ্ঠী (Tata Group)। আইপিএলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল এমনটাই জানিয়েছেন সংবাদ সংস্থা পিটিআই-কে। তিনি বলেন, "টাটা গ্রুপ আইপিএলের নতুন টাইটেল স্পনসর হিসাবে আসছে।"ভিভোর সঙ্গে আইপিএলের আরও কিছু দিন স্পনসরশিপ চুক্তি ছিল। বাকি সময়ের জন্য টাটাই টাইটেল স্পনসরশিপের দায়িত্বে থাকছে। ভিভো বিসিসিআই-কে অনুরোধ জানায় যে, তারা আর আইপিএলে-র টাইটেল স্পনসর হিসাবে থাকতে চায় না। তারপরেই ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের অনুরোধ বিচার করে টাটাকে দায়িত্ব তুলে দেয়। টুর্নামেন্টের নাম হতে চলেছে 'টাটা ইন্ডিয়ান প্রিমিয়র লিগ'!

আরও পড়ুন: Virat kohli: কেরিয়ারের ৯৯ তম টেস্ট খেলছেন কোহলি! টসের সময় কী বললেন ক্যাপ্টেন?

২০২০ সালের জুনে লাদাখ সীমান্তে চিনা সেনার হাতে ২০ জন ভারতীয় জওয়ান শহিদ হন। এরপরেই দেশ জুড়ে চিনা দ্রব্য বয়কটের দাবি উঠেছিল। টিকটক সহ ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছিল কেন্দ্রীয় সরকার। চিনের বিরোধিতায় দেশ জুড়ে সেই দেশের দ্রব্য বয়কটের ডাক দেওয়া হয়েছিল। রীতিমতো চাপে পড়ে ভিভো আইপিএলের প্রধান স্পনসর হিসেবে নিজেদের নাম প্রত্যাহার করে নেয়। এক বছরের জন্য ভিভোর জায়গায় স্পনসর হয়েছিল ড্রিম ইলেভেন (Dream11)। ২০১৮-২০২২ পর্যন্ত আইপিএলের সঙ্গে ভিভোর ২২০০ কোটি টাকার চুক্তি হয়েছিল। চলতি বছর এপ্রিল-মে মাসে রয়েছে আইপিএলের পঞ্চদশ সংস্করণ। আর ৮ দল নয়, আইপিএলের (IPL 2022) ১৫তম সংস্করণ ফের দেখবে ১০ দলের লড়াই। সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) আরপিএসজি (RPSG) গ্রুপ ও  বিদেশি কোম্পানি সিভিসি ক্যাপিটাল (CVC Capital) যুক্ত হয়েছে এবার। আরপিএসজি লখনউ ও সিভিসি ক্যাপিটাল আহমেদাবাদ শহরের ফ্র্যাঞ্চাইজি নিয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.