Virat kohli: কেরিয়ারের ৯৯ তম টেস্ট খেলছেন কোহলি! টসের সময় কী বললেন ক্যাপ্টেন?

এই কেপটাউনই হতে পারত কোহলির ১০০ নম্বর টেস্ট ম্যাচের ভেন্যু! কিন্তু জোহানেসবার্গ টেস্ট না খেলায় ক্যাপ্টেন খেলছেন ৯৯ নম্বর টেস্টে।

Updated By: Jan 11, 2022, 02:51 PM IST
 Virat kohli: কেরিয়ারের ৯৯ তম টেস্ট খেলছেন কোহলি! টসের সময় কী বললেন ক্যাপ্টেন?
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: বিদেশের মাটিতেই শততম টেস্ট খেলার মাইলস্টোন স্থাপন করতে পারতেন বিরাট কোহলি (Virat kohli)। কিন্তু জোহানেসবার্গে দ্বিতীয় টেস্টে চোটের জন্য় তাঁকে সরে দাঁড়াতে হয়। ফলে মঙ্গলবার কেপটাউনে কেরিয়ারের ৯৯ নম্বর টেস্ট খেলছেন 'কিং কোহলি'। এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কোহলি। ডিন এলগারের পাশে দাঁড়িয়ে তিনি বলেন,"মাথার ওপর দিয়ে যা চলে তা নিয়ন্ত্রণ করা যায় না। পিচে ঘাস আছে। সেটা আমরা বুঝতে পেরেছি। স্কোরবোর্ডে রান তোলাটাও কাজে দেবে। বোলারদের দক্ষতাও আমাদের প্রয়োগ করতে হবে। আমার সৌভাগ্য যে, পিঠের খিঁচুনি তিন দিন আগেই ঠিক হয়ে গিয়েছে। এখন একদম ফিট। আমি বিহারীর জায়গায় দলে এলাম। সিরাজ খেলতে পারছে না চোটের জন্য। উমেশ এসেছে ওর জায়হগায়। ইশান্ত এবং উমেশের মধ্যে কোনও একজনকে বেছে নেওয়া কঠিন ছিল। উমেশ দারুণ বল করছে। আমাদের বেঞ্চ দারুণ শক্তিশালী।"

আরও পড়ুন: South Africa vs India, 3rd Test: কেপটাউনে উমেশ না ইশান্ত? জানিয়ে দিল বিসিসিআই

কেপটাউনে চোখ থাকবে বিরাটের ব্যাটের দিকে। সেই ২০১৯ থেকে কোনও ফরম্যাটেই তিন অঙ্কের রান নেই তাঁর। বিশ্ববন্দিত ব্যাটারের ফর্ম ক্রমেই তলানিতে এসে ঠেকেছে। এর মধ্যে গত টেস্টের দুই ইনিংসে অফ স্টাম্পের অনেক বাইরের বলে অহেতুক খোঁচা মেরে আউট হয়েছেন। শুধু তাই নয়, গত বছর বিদেশের মাটিতে শেষ ১০ ইনিংসে খোঁচা দিয়ে ফিরেছেন কোহলি। যদিও নিজের ফর্ম নিয়ে ভাবিত নন বিরাট। প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে কোহলি সাফ জানিয়ে দিয়েছেন যে, তাঁর কাউকে কিছু প্রমাণ করার নেই।এই মুহূর্তে ৯৮টি টেস্টে কোহলির ঝুলিতে আছে ৭৮৫৪ রান। কেপটাউনে কোহলি যদি আর ১৪৬ রান করতে পারেন তাহলে তিনি টেস্টে ৮০০০ রানের গণ্ডি স্পর্শ করবেন। লাল বলের ক্রিকেটে ৩১ তম ব্যাটার হিসাবে কোহলি আট হাজারি হবেন। তাঁর ঝুলিতে ২৭টি সেঞ্চুরি ও সমসংখ্যক হাফ-সেঞ্চুরি আছে। কোহলির গড় ৫০.৩৪। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.