IPL Media Rights: টিভি-ডিজিটাল সম্প্রচার স্বত্ব বিক্রি হল ৪৩ হাজার ৫০ কোটিতে!

আইপিএল সম্প্রচার স্বত্ব (IPL Media Rights) কেনার লড়াই দ্বিতীয় দিনে পড়েছে। সোমবার ই-নিলামে টিভি ও ডিজিটাল সম্প্রচার স্বত্ব বিক্রি হল ৪৩ হাজার ৫০ কোটিতে! এমনটাই সূত্রের খবর।

Updated By: Jun 13, 2022, 05:08 PM IST
IPL Media Rights: টিভি-ডিজিটাল সম্প্রচার স্বত্ব বিক্রি হল ৪৩ হাজার ৫০ কোটিতে!
আইপিএল মিডিয়া রাইটস লাইভ

নিজস্ব প্রতিবেদন: আইপিএল সম্প্রচার স্বত্ব (IPL Media Rights) কেনার লড়াই দ্বিতীয় দিনে পড়েছে। সোমবার টিভি ও ডিজিটাল সম্প্রচার স্বত্ব বিক্রি হল ৪৩ হাজার ৫০ কোটিতে! 'এ', 'বি', 'সি' ও 'ডি', মোট চারটি প্যাকেজে এই বিডিং প্রক্রিয়াকে ভাগ করা হয়েছে। 'এ' এবং 'বি' বিক্রি হয়ে গেল।এমনটাই সূত্রের খবর। যার মানে আইপিএলে প্রতি ম্যাচের দাম এখন ১০০.৫ কোটি টাকার ওপর! যা ১৫ বছরের আইপিএল ইতিহাস তো বটেই, এমনকী ভারতীয় স্পোর্টসে এর আগে এমনটা শোনা যায়নি। প্রতি ম্যাচের দামের বিচারে আইপিএল ছাপিয়ে গেল ইংলিশ প্রিমিয়র লিগকেও! চমক লাগলেও, এটাই বাস্তব। 

প্যাকেজ 'এ' শুধুমাত্র ভারতীয় উপমহাদেশে টিভি সম্প্রচার স্বত্বের জন্য। প্যাকেজ 'বি'-তে একই অঞ্চলের জন্য ডিজিটাল টিভি সম্প্রচার স্বত্বের জন্য। ই-নিলাম চলছে প্রতি মরশুমে ৭৪ ম্যাচের হিসাব ধরে আগামী পাঁচ মরশুমের জন্য। শেষ দুই বছরে ম্যাচের সংখ্যা ৯৪ হতে পারে। প্যাকেজ 'সি'-তে প্রতি মরশুমে ১৮টি ম্যাচ দেখানোর ডিজিটাল স্বত্বের কথা বলা হয়েছে। প্যাকেজ 'ডি' রাখা হয়েছে প্রতিটি ম্যাচের মিলিত টিভি এবং ডিজিটাল স্বত্ব, যা প্রযোজ্য বিদেশি বাজারে। বিসিসিআই ২০১৭ থেকে ২০২২ পর্যন্ত ১৬,৩০০ কোটি টাকা পেয়েছিল স্টার স্পোর্টস নেটওয়ার্ককে মিডিয়া রাইটস বিক্রি করে। ২০২৩-২৭ সালের মিডিয়া রাইটস বিক্রি করছে।

আরও পড়ুন: Joe Root: অপ্রতিরোধ্য় রানমেশিন রুট! সেঞ্চুরিতে ছুঁয়ে ফেলেলেন স্মিথ-কোহলিকে

আরও পড়ুনIndia vs South Africa: ব্যাক-টু-ব্যাক হারল ভারত! সিরিজে ২-০ এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.