India vs South Africa: ব্যাক-টু-ব্যাক হারল ভারত! সিরিজে ২-০ এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা

ব্যাক-টু-ব্যাক হার ভারত! চলতি পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের ২-০ পিছিয়ে গেল ঋষভ পন্থের টিম। রবিবার অর্থাৎ আজ কটকের বারাবটি স্টেডিয়ামে ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টি-২০ ম্যাচে মুখোমুখি (India vs South Africa, 2nd T20I) হয়েছিল। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে ভারত তুলেছিল ৬ উইকেট হারিয়ে ১৪৮। জবাবে ১০ বল হাতে রেখে চার উইকেটে ম্যাচ বার করে নেয় প্রোটিয়া বাহিনী।

Updated By: Jun 12, 2022, 10:39 PM IST
India vs South Africa: ব্যাক-টু-ব্যাক হারল ভারত! সিরিজে ২-০ এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা
হেনরিক ক্লাসেন একাই শেষ করে দিলেনে

নিজস্ব প্রতিবেদন: ব্যাক-টু-ব্যাক হার ভারত! চলতি পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের ২-০ পিছিয়ে গেল ঋষভ পন্থের টিম। রবিবার অর্থাৎ আজ কটকের বারাবটি স্টেডিয়ামে ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টি-২০ ম্যাচে মুখোমুখি (India vs South Africa, 2nd T20I) হয়েছিল। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে ভারত তুলেছিল ৬ উইকেট হারিয়ে ১৪৮। জবাবে ১০ বল হাতে রেখে চার উইকেটে ম্যাচ বার করে নেয় প্রোটিয়া বাহিনী।

এদিন রুতুরাজ গায়কোয়াড় ও ঈশান কিশানের ওপেনিং জুটি ভেঙে যায় ৩ রানের মধ্যে। কাগিসো রাবাদার বলে রুতুরাজ মাত্র ১ রান করে কেশব মহারাজের হাতে ক্যাচ তুলে দেন। ঈশানকে সঙ্গ দিতে আসেন শ্রেয়স আইয়ার। ৩৫ বলে ৪৫ রান আসে তাঁদের যুগলবন্দিতে। ২১ বলে ৩৪ করে ফিরে যান ঈশান। নোকিয়ার বলে ঝাড়খণ্ডের ব্যাটার ভ্যান ডার ডুসেনের হাতে জমা পড়ে যান।

এরপর অধিনায়ক পন্থ (৫) ও হার্দিক পাণ্ডিয়া (৯) আসেন আর ফিরে যান। আইয়ারের ইনিংসও থামে ৩৫ বলে ৪০ রানে। ছয়ে নেমে অক্ষর প্যাটেল ১১ বলে ১০ রান করে ফেরেন। অক্ষর যখন ফেরেন তখন ভারতের স্কোর ১৭ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১২। এরপর দীনেশ কার্তিক ও হর্ষল প্যাটেল যদি ঝোড়ো ইনিংস না খেলতেন তাহলে ভারতের পক্ষে এই রান করাও সম্ভব হত না। কার্তিক ২১ বলে ৩০ রানে অপরাজিত থাকেন। হর্ষল ৯ বলে ১২ রানের ইনিংস খেলেন। প্রোটিয়াদের হয়ে তিন উইকেট নেন নোকিয়া। দু'টি করে উইকেট নেন ওয়েন পার্নেল, ডোয়েন প্রিটোরিয়াস ও তাবরেজ শামসি।

প্রোটিয়া ক্যাপ্টেন টেম্বা বাভুমা টসের সময় তিনি জানিয়ে দেন যে, এই ম্যাচে তিনি বাধ্য হয়ে জোড়া পরিবর্তন করেছেন। কুইন্টন ডি কক ও ট্রিস্টান স্টাবস খেলছেন না। উইকেটকিপার-ব্যাটার ডি কক চোট পেয়েছেন হাতে। তাঁর পরিবর্তে হেনরিক ক্লাসেন খেলছেন। স্টাবসের জায়গায় এসেছেন রেজা হেনরিক্স। আর এই ক্লাসেনই আজ একা হাতে শেষ করে দিলেন। যদিও এদিন দক্ষিণ আফ্রিকা শুরুতেই রীতিমতো চাপে পড়ে গিয়েছিল। ২৯ রানে তিন উইকেট হারিয়ে ধুঁকছিল প্রোটিয়া বাহিনী। বাভুমা ওপেন করতে নেমেছিলেন রেজা হেনরিক্সের সঙ্গে। বাভুমা উইকেট ধরে রাখলেও হেনরিক্স (৪), প্রিটোরিয়াস (৪) ও ডুসেন (১) ফিরে যান। এরপর পাঁচে নেমে হেনরিক খেলাটা বুঝে নেনে। বাভুমার সঙ্গে জুটি বেঁধে ৪১ বলে ৬১ রান যোগ করেন তিনি। এরপর বাভুমা ৩০ বলে ৩৫ করে আউট হয়ে যান। হেনরিক ৪৬ বলে ঝোড়ো ৮১ রানের মারকুটে ইনিংস খেলেন। ৭টি চার ও ৫টি ছয় হাঁকান হেনরিক। ডেভিড মিলার এরপর ১৫ বলে ২০ রানের ইনিংস খেলে বাকি কাজটা সেরে ফেলেন।

 

 আরও পড়ুন: Virat Kohli: ক্রিকেট থেকে আপাতত দূরে বিরাট! মলদ্বীপ থেকে শেয়ার করলেন ছবি

 আরও পড়ুনIPL Media Rights: জেনে নিন ই-নিলামের প্রথম দিনে ঠিক কী কী ঘটল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.