Shubman Gill, IPL Qualifier 2, GT vs MI: শতরানের হ্যাটট্রিক! অরেঞ্জ ক্যাপ পাওয়া শুভমনের ব্যাটে গুজরাতের 'শুভ মহরৎ'

এলিমিনেটরে লখনউ সুপার জায়ান্টসকে ধ্বংস করে দিয়েছিলেন আকাশ মাধওয়াল। মুম্বই ইন্ডিয়ান্সের ডানহাতি পেসার মাত্র ৫ রান দিয়ে ৫ উইকেট তুলে রেকর্ড গড়েছিলেন। ইঞ্জিনিয়ারিং ছেড়ে ক্রিকেটে আসা মাধওয়ালকে নিয়ে রীতিমতো হইচই চলছে। উত্তরাখণ্ডের পেসারকে নিয়ে শুক্রবার ছেলেখেলা করলেন শুভমন।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 27, 2023, 12:34 PM IST
Shubman Gill, IPL Qualifier 2, GT vs MI: শতরানের হ্যাটট্রিক! অরেঞ্জ ক্যাপ পাওয়া শুভমনের ব্যাটে গুজরাতের 'শুভ মহরৎ'
আনন্দের লাফ। শতরানের হ্যাটট্রিকের পর এভাবেই সেলিব্রেশন করলেন শুভমন গিল। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টিম ডেভিড (Tim David) ক্যাচটা লুফে নিলে হাসি মুখেই মাঠে থাকতে পারতেন রোহিত শর্মা (Rohit Sharma)। কিন্তু সেটা আর হল কোথায়! শুভমন গিলের (Shubman Gill) রান তখন ৩০। ক্রিস জর্ডনের (Chris Jordan) বলে শুভমনের ক্যাচ ফেলে দেন টিম ডেভিড। ব্যস সেই তাণ্ডব শুরু করলেন গুজরাত টাইটান্সের (Gujarat Titans) ওপেনার। আহমেদাবাদের (Ahmedabad) নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) তাঁর শতরান এল মাত্র ৪৯ বলে। দেখতে দেখতে চলতি আইপিএল-এ (IPL 2023) তৃতীয় শতরান সেরে নিয়েছিলেন তারকা ওপেনার। ফের বুঝিয়ে দিলেন কেন তাঁকে 'নেক্সট বিগ থিং ইন্ডিয়ান ক্রিকেট' বলা হচ্ছে। আর মজার ব্যাপার হল যে আকাশ মাধিওয়ালকে (Akash Madhwal) তিনি টার্গেট করেছিলেন, মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indias) সেই পেসারই শুভমনকে ফেরালেন। আর তাঁর ক্যাচ নিলেন সেই টিম ডেভিড। 

এলিমিনেটরে লখনউ সুপার জায়ান্টসকে ধ্বংস করে দিয়েছিলেন আকাশ মাধওয়াল। মুম্বই ইন্ডিয়ান্সের ডানহাতি পেসার মাত্র ৫ রান দিয়ে ৫ উইকেট তুলে রেকর্ড গড়েছিলেন। ইঞ্জিনিয়ারিং ছেড়ে ক্রিকেটে আসা মাধওয়ালকে নিয়ে রীতিমতো হইচই চলছে। উত্তরাখণ্ডের পেসারকে নিয়ে শুক্রবার ছেলেখেলা করলেন শুভমন। তাঁর এক ওভারে নিলেন ২১ রান। মারলেন ৩ ছক্কা। এবারের আইপিএলে এর আগে সানরাইজার্স হায়দরাবাদ (৫৮ বলে ১০১) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে (৫২ বলে ১০৪) শতরান করেছেন শুভমন। লিগ পর্বের শেষ দু’টি ম্যাচে তিন অঙ্কে পৌঁছেছিলেন তিনি। প্লে-অফের প্রথম কোয়ালিফায়ারে না পারলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে আবার ব্যাটে ঝড় তুলে দিলেন। 

আরও পড়ুন: Sourav Ganguly Biopic: চলে এল বড় আপডেট, দাদা-র ভূমিকায় কে? কবে শুরু শুটিং? জানতে পড়ুন

আরও পড়ুন: Virat Kohli, WTC Final 2023: প্যাট কামিন্সের অস্ট্রেলিয়ার মহড়া নেওয়ার জন্য অনুষ্কার সঙ্গে লন্ডনে বিরাট

এই মারকুটে শতরানের সৌজন্যে অরেঞ্জ ক্যাপও ফ্যাফ ডু'প্লেসিকেও পিছিয়ে দিলেন শুভমন। এই মুহূর্তে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে সরিয়ে শীর্ষে গুজরাতের ওপেনার। এদিন দ্বিতীয় কোয়ালিফায়ারে শুভমন অবশেষে ৬০ বলে ১২৯ রানে থামলেন। মারলেন ৭টি চার ও ১০টি ছক্কা। স্ট্রাইক রেট ২১৫.০০। আর এমন ইনিংসের সৌজন্যে চলতি আইপিএল এখনও পর্যন্ত ১৬ ম্যাচের ১৬ ইনিংসে ৮৫১ রান করে শিখরে শুভমন। সর্বোচ্চ এই ম্যাচে ১২৯ রান। গড় ৬০.৭৮। স্ট্রাইক রেট ১৫৬.৪৩। 

শতরানের হ্যাটট্রিক গড়ে আইপিএল-এর ইতিহাসে চতুর্থ ও দ্বিতীয় ভারতীয় হিসেবেও নজির গড়লেন শুভমন। ২০৬ সালের আইপিএল-এ ১৬ ম্যাচে ৯৭৩ রান করেছিলেন বিরাট কোহলি। সেই মরসুমে 'কিং কোহলি'-র ব্যাট থেকে এসেছিল চারটি শতরান। এবং সাতটি অর্ধ শতরান। ২০২২ সালে রাজস্থান রয়্যালসের জার্সি গায়ে চাপিয়ে ১৭ ম্যাচে করেছিলেন ৮৬৩ রান। সঙ্গে ছিল চারটি শতরান। এরপরেই রয়েছেন ডেভিড ওয়ার্নার। ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৭ ম্যাচে ৮৪৮ রান করেছিলেন অস্ট্রেলিয়ার ওপেনার। এই তালিকায় এবার তিন সিনিয়রের সঙ্গে নাম লেখালেন শুভমন। তিনিই হলেন বিরাটের পর দ্বিতীয় ভারতীয় ব্যাটার, যিনি  এখনও পর্যন্ত  ৮০০-র বেশি রান ও তিনটি শতরান করে ফেলেছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.